ইপসার “আস্থা” প্রকল্পের অবহিতকরণ সভা

সংবাদ বিজ্ঞপ্তিঃ
কক্সবাজারে জেন্ডার ভিত্তিক সহিংসতার শিকার নারী ও কন্যা শিশুদের জন্য যথাযথ সহায়তাকরণে ইপসার “আস্থা” প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ আগষ্ট সকালে কক্সবাজার শহরের কলাতলীর আবাসিক হোটেলের কনফারেন্স হলে সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আফসার।
ইয়ং পাওয়ার ইন সোস্যাল এ্যাকশন (ইপসা) এর আয়োজনে সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার শ্রীমতি মৈত্রী ভট্টাচার্য্য, সহকারী পুলিশ সুপার (সদর) মুঃ সাইফুল ইসলাম, আসক এর নির্বাহী পরিচালক শিফা হাফিজা, ইউএনএফপিএ এর টেকনিক্যাল অফিসার (জেন্ডার) আবু সাঈদ সুমন, ইউএনএফপিএ এর হেড অব সাব অফিসের প্রধান মিস লরা সো ও জেন্ডার প্রোগ্রাম স্পেশালিস্ট ফাতেমা সোলতানা।
ইপসার পরিচালক (সোস্যাল ডেভেলাপমেন্ট) মাহবুবুর রহমানের সভাপতিত্ব ও আসকের আশিক আহমেদ এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, টেকনাফ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আকতার মিলি, গর্জনিয়া ইউপি চেয়ারম্যান ছৈয়দ নজরুল ইসলাম, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ, রশিদ নগর ইউপি চেয়ারম্যান মোঃ শাহ্ আলম, রাজারকুল ইউপি চেয়ারম্যান মফিজ আহমদ, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্স, খুনিয়া পালং ইউপি চেয়ারম্যান আব্দুল মাবুদ, ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো, টেকনাফ সমাজসেবা অধিদপ্তরের পরিচালক নাজিম উদ্দিন, উখিয়া উপজেলা সমাজসেবা অধিদপ্তরের পরিচালক মোঃ শফিকুল আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শওকত হোসাইন, ইপসার কক্সবাজারের আঞ্চলিক পরিচালক খালেদা বেগম, আস্থা প্রকল্পের টিম লিডার খালেদা খানম ও কক্সবাজার সদর মডেল থানা পুলিশের এসআই আসমা আকতার।
আইন ও সালিশ কেন্দ্র (আসক) ও ইউএনএফপিএ র্এ যৌথ সহযোগিতায় ”আস্থা” স্ট্রেংদেনিং এক্সেস টু মালটি-সেক্টোরাল পাবলিক সার্ভিসেস ফর জিবিভি সার্ভাইভার্স ইন বাংলাদেশ প্রকল্পের অবহিতকরণ সভায় সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, বেসরকারী প্রতিষ্ঠান ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। নেদারল্যান্ডস্ অ্যাম্বাসী’র অর্থায়নে সভায় টেকনিক্যাল সাপোর্টে ছিলেন ইউএনএফপিএ-এর ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর এস এম ইকবাল হোসেন।
অবহিতরণ সভার সার্বিক তত্ত্বাবধান করেন ইপসার “আস্থা” প্রকল্পের কেইস কো-অর্ডিনেটর মোঃ মাকসুদুর রহমান। সহযোগিতায় ছিলেন আস্থা প্রকল্পের কেইস ম্যানেজার মোঃ নুরুল আলম, মোঃ আতিকুল ইসলাম ও সিমা সোলতানা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, “আস্থা” প্রকল্প কক্সবাজার জেলার ৩টি উপজেলার (রামু. উখিয়া ও টেকনাফ) সকল ইউনিয়ন ও পৌরসভায় কাযক্রমটি বাস্তবায়নের মাধ্যমে বহুমাত্রিক নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ও জেন্ডার ভিত্তিক সহিংসতার শিকার নারী ও কন্যা শিশুদের জন্য যথাযথ সহায়তা, সেবাবৃদ্ধি, ক্ষতিকর জেন্ডার ভিত্তিক সামাজিক রীতি ও আচরণ যা সহিংসতাকে উদ্বুদ্ধ করে, সেসবের বিরুদ্ধে স্থানীয় জনগোষ্ঠীর মধ্যে ইতিবাচক মনোভাব বৃদ্ধিতে প্রকল্প কার্যকরি ভুমিকা রাখবে।

সর্বশেষ সংবাদ

নাফে মাছ ধরার অনুমতি ও ইয়াবা বন্ধে সীমান্তে কাঁটাতারের বেড়া দিন : এমপি শাহীন আক্তার

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সৌদি প্রবাসী বিএনপি নেতা ফরিদের শুভেচ্ছা

এমপি বদি’র সাথে ইউএই টেকনাফ সমিতি’র সৌজন্য সাক্ষাৎ

চাকরিচ্যুতির ভয় দেখিয়ে উপজাতি এনজিও কর্মীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ 

বন্ধ হলো অনলাইনে জুয়া খেলার ১৭৬ সাইট

শাজাহান খানকে সংসদে বেশি কথা বলতে দেয়ায় প্রতিবাদ

যুদ্ধ বিমানের প্রহরায় পাকিস্তানে নামলেন সৌদি যুবরাজ

অনুমোদন পেল আরও তিন ব্যাংক

আ’লীগের ভাবমুর্তি উজ্জ্বল করতে জনগনের সমর্থন চাই : ফজলুল করিম সাঈদী

তিন দিনের সফর শেষে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্সবাজার ত্যাগ

শহরে দুর্বৃত্তদের হামলায় অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহত

কৈয়ারবিল আইডিয়াল হাই স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

কুতুবদিয়ায় মাহিন্দ্রা গাড়ী দূর্ঘটনায় স্কুল ছাত্র আহত

নির্বাচিত হলে শাসক নয়, সেবক হয়েই কাজ করবো- গিয়াসউদ্দিন চৌধুরী

রামুতে রেল লাইনে যাচ্ছে ব্যক্তি মালিকানাধিন জমির বালি

কেরুনতলী ইউনিয়ন ভূমি অফিসে দালালদের উৎপাত চরমে, অতিষ্ঠ মানুষ

শহর আ. লীগ নেতা ও বিশিষ্ট ঠিকাদার কালামের প্রতিবাদ

চট্টগ্রামে স্বামীকে গলাকেটে হত্যা করে পালিয়ে গেছে স্ত্রী

গ্যাস লাইন কেটে যাওয়ায় চরম দুর্ভোগে চট্টগ্রামের মানুষ

দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে এমপিওভুক্ত হচ্ছে