কক্সবাজার কলেজে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি:

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে কক্সবাজার সরকারি কলেজে পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান এবং সকাল সাড়ে ৯ টায় বিশাল শোক র‌্যালী অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক রাধু বড়–য়া চৌধুরীর সঞ্চালনায় এবং জাতীয় শোক দিবস- ২০১৮ পালন কমিটির আহবায়ক ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান অরুন বিকাশ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দ্বাদশ বিজ্ঞান শাখার ছাত্রী কানিজ ফাতেমা সফা, পবিত্র গীতা থেকে পাঠ করেন একাদশ ব্যবসায় শিক্ষা শাখার ছাত্রী ডালিয়া শর্মা, পবিত্র ত্রিপিটক থেকে পাঠ করেন দ্বাদশ ব্যবসায় শিক্ষা শাখার ছাত্রী জয়া বড়–য়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। প্রধান অতিথি তাঁর বক্তব্যে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করার এবং বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ‘সোনার বাংলা’ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম এবং শিক্ষক পরিষদ সম্পাদক ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক রনজিত বিশ^াস। স্বাগত বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ উল্লাহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক বিপ্লব কান্তি পাল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল মনসুর, ইংরেজি বিভাগের প্রভাষক মিঠুন চক্রবর্তী প্রমুখ। ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন। এরপর “কাঠের নৌকা” শীর্ষক মনোমুগ্ধকর কবিতা আবৃত্তি করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোহাম্মদ হাসানুল ফরহাদ।

১৫ আগস্ট ১৯৭৫ এ শাহাদত বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন কলেজ জামে মসজিদের ঈমাম হাফেজ আব্দুল হাকিম।

অনুষ্ঠান শেষে উচ্চ মাধ্যমিক পর্যায়ের জন্য “বঙ্গবন্ধুর জীবন ও কর্ম”, ¯œাতক ও ¯œাতকোত্তর পর্যায়ের জন্য “স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান” শীর্ষক নির্ধারিত রচনা প্রতিযোগিতা এবং “শোকাবহ ১৫ আগস্ট” শীর্ষক নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সর্বশেষ সংবাদ

এতিম-মিসকিনের টাকা নিয়ে নৈরাজ্য

শোকের মাসে বর্ষপূর্তি অনুষ্ঠান করছে না আলীরাজ পরিবহণ

বৈদ্যুতিক খুটি সরাতে ২৬ আগষ্ট বন্ধ থাকবে মেরিন ড্রাইভ সংযোগ সড়ক

কক্সবাজার কলাতলী ফ্লাট থেকে ইয়াবাসহ আটক ৩

কিশোরী ধর্ষণের দায়ে ভুয়া পীর ‘নেজাম মামা’ গ্রেফতার

শাহীনুল হক মার্শালকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্থায়ী জামিন পেলেন চকরিয়া প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদ

ইন্ডিপেনডেন্ট কমিশন অব ইনকোয়ারি প্রতিনিধিদল সোমবার ক্যাম্প পরিদর্শনে আসছেন

চকরিয়া শপিং সেন্টারে আবর্জনার স্তুপ

পৌরসভার ২ নং ওয়ার্ডে মশক নিধন অভিযান

চট্টগ্রামে পাঁঠা বলির সময় যুবকের হাত বিচ্ছিন্ন

ওষুধ কোম্পানির ৭ প্রতিনিধিকে জরিমানা

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনাসদস্য নিহত

প্রত্যাবাসন নিয়ে গুজবে রোহিঙ্গা ক্যাম্পে আতঙ্ক, সতর্ক প্রশাসন

সাংবাদিক বশির উল্লাহর পিতার মৃত্যুতে মহেশখালী প্রেসক্লাবে শোক

শহরে খাদ্য নিয়ন্ত্রণ কার্যালয় কর্মচারীর উপর হামলা

মহেশখালীর সাংবাদিক বশিরের পিতার মৃত্যু, কাল জানাযা

রামুতে সন্ত্রাসী হামলার শিকার আওয়ামী লীগ নেতা, চমেকে ভর্তি

‘নবম ওয়েজবোর্ড সাংবাদিকদের অধিকার, নোয়াবের ষড়যন্ত্র রুখে দিন’

‘জেলা ছাত্রলীগের নতুন কর্ণধার হতে প্রার্থী হচ্ছেন মুন্না চৌধুরী’