কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের জাতীয় শোক দিবসের আলোচনা সভা

প্রেস বিজ্ঞপ্তি:

বঙ্গবন্ধু এমন একজন মানুষ যার ডাকে সাড়া দিয়ে হাজার বছরের ‘স্তব্ধতা’ ভেঙে বাঙ্গালী জাতি এক হয়েছিল। বুকের তাজা রক্ত দিয়ে ছিনিয়ে এনেছিল স্বাধীন বাংলাদেশ। কিন্তু এই মহান মানুষটির ইতিহাস এখনো অনেকের অগোচরে। এর সুযোগ নিয়ে স্বাধীনতা বিরোধী চক্র প্রজন্মের কাছে বিকৃত ইতিহাস তুলে ধরছে। তাই সঠিক ইতিহাস জানার জন্য জাতির জনক বঙ্গবন্ধুকে শেখ মুজিবুর রহমানকে প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌছে দিতে হবে।

মঙ্গলবার (১৪ আগষ্ট) বিকেলে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত। সেখানে বক্তারা এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুল কুদ্দুস রানার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদ, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজিবুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন জ্যেষ্ঠ সাংবাদিক তোফায়েল আহমেদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, এইচএম এরশাদ, ফরহাদ ইকবাল। সঞ্চালনা করেন দীপক শর্মা দীপু।

সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, বঙ্গবন্ধু হত্যাকা-ের অন্যতম ‘নায়ক’ জেনারেল জিয়া। কিন্তু ইতিহাসে এসব তথ্য সঠিকভাবে উঠে আসেনি। ময়না তদন্ত করে বঙ্গবন্ধু হত্যকা-ের সঠিক ইতিহাস বের করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা দরকার।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ৭৫’ পরবর্তী দীর্ঘ সময় ধরে বঙ্গবন্ধুকে জানার জন্য তেমন কোন সুযোগ ছিল না। একারণে একটি প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে তেমন জ্ঞাত নন। কিন্তু এখন সময় এসেছে বঙ্গবন্ধুকে জানার সুযোগ প্রসারিত করে দেওয়ার। নিজ নিজ অবস্থান থেকে একজন বঙ্গবন্ধুকে প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌছে দিতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ব্যক্তিগত লেখা দুটি বই (কারাগারের রোজনামচা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী) রয়েছে। এই বই দুটি পড়লে বঙ্গবন্ধু সম্পর্কে মোটামুটি জানা যাবে। জেলা প্রশাসনের উদ্দ্যেগে বিভিন্ন কলেজে এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদেরকে এই বই দুটি বিতরণ করা হবে। এবং পরে সেগুলোর উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে।

কউক চেয়ারম্যান লে. কর্ণেল ফোরকান আহমেদ বলেন, ‘ওরা’ বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর মহান আদর্শকে ধারণ করে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের প্রতিটি নাগরিকের উচিত বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ এগিয়ে নিয়ে যাওয়ার যাত্রায় সারথী হওয়া।

মেয়র মুজিবুর রহমান বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা স্বপ্ন দেখেছিল স্বাধীন বাংলাদেশকে আবারও পাকিস্তান বানাতে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সব বাঁধা উপেক্ষা করে দেশকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছেন। কিন্তু এখনো ষড়যন্ত্রকারীদের তৎপরতা থামেনি। তাদের বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

সর্বশেষ সংবাদ

মুহতামিম সিরাজের বিরুদ্ধে চেক প্রতারণা মামলা

চকরিয়ায় সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা

গরুর মৃত্যুতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ৮ সরকারি কর্মকর্তা বরখাস্ত

খুটাখালী থেকে দুই যুবক অপহরণ

বদর মোকাম থেকে মাঝেরঘাট পর্যন্ত সড়কের সংস্কার করা হবে -মেয়র মুজিব

মিয়ানমারকে অবশ্যই রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে : প্রধানমন্ত্রী

ডুলাহাজারায় একালাবাসীর অভিযানে ইয়াবা সহ যুবক আটক, পুলিশে সোপর্দ

রহস্যজনক ওয়ালরাইটিংয়ে আতঙ্কঃ তদন্তে নেমেছে আইন শৃঙ্খলা বাহিনী

যে কারণে টাখনুর নিচে কাপড় পরা নিষিদ্ধ

ভবিষ্যত পৃথিবীর জন্য প্রস্তুতির ক্ষেত্র কক্সবাজারে

পেকুয়ায় প্রবাহমান খাল থেকে ৩ টি বাঁধ অপসারণ

চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ সফল করুন -সরওয়ার জাহান চৌধুরী

মুফতি মাওলানা হাবিব উল্লাহ জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর

অন্যায়ভাবে কর্মী ছাটাই করেছে সিলেট যুব একাডেমি

চট্টগ্রামে অধ্যক্ষের বাসায় চকরিয়ার তরুণীর ঝুলন্ত মরদেহ

উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ৮ জন নিহত

কোর্ট পুলিশের হাতে আইনজীবি নাজেহাল !

চকরিয়ায় বানভাসী মানুষের সীমাহীন কষ্ট : চরম দুর্ভোগ

পুলিশের মাসিক কল্যাণ সভায় ২৫ জনকে অর্থ পুরষ্কার ও সম্মাননা

রাজনীতিতে এরশাদের ‘ডিগবাজি’