ঈদগাহ হাইস্কুলে জেএসসি’র ফরম পূরণ বঞ্চিত ৩৮ শিক্ষার্থী

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজার সদরের ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে ২০১৮ সালের ৩৮ জন শিক্ষার্থীর জেএসসি’র ফরম পূরণ করেনি বিদ্যালয় কর্তৃপক্ষ। মডেল টেস্টে ফেল, কোচিং ও প্রাইভেটে অনুপস্থিতিসহ নানা অজুহাতে ওই শিক্ষার্থীদের ফরম পূরণ করেনি বলে অভিযোগ করেছে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের অভিভাববৃন্দ।

অভিযোগ মতে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের অধীনে বিলম্ব ফি ছাড়া ৯ আগস্ট এবং বিলম্ব ফিসহ ১৪ আগস্ট পর্যন্ত ফরম পূরণের নির্ধারিত সময় ছিল। ফরম পূরণ বঞ্চিত শিক্ষার্থী নুর এ ফাহিমের পিতা বীর মুক্তিযোদ্ধা হাজী নুরুল আলম জানান, বঞ্চিত অভিভাবকবৃন্দ অনেক অনুনয় বিনয় করলেও ফরম পূরণের সুযোগ দেওয়া হয়নি। এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এবং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তথ্য মতে অষ্টম শ্রেণিতে ভর্তিকৃত সবাইকে কোন ধরনের টেস্ট পরীক্ষা ছাড়াই জেএসসি’র ফরম পূরণের সুযোগ দেয়ার নির্দেশনা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানান, শতভাগ পাশের জন্য প্রধান শিক্ষকের উচ্চাবিলাস এবং সহকারী প্রধান শিক্ষকের একগুয়েমী ও দূর্ব্যবহারের কারণে তাদের শিক্ষা জীবনে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

অভিভাবক বীর মুক্তিযোদ্ধা হাজী নুরুল আলম বলেন, তার ছেলের ফরম পূরণের বিষয়ে আলাপ করতে প্রধান শিক্ষকের খোঁজ না পেয়ে সহকারী প্রধান শিক্ষকের দ্বারস্থ হলে তিনি জানান, প্রধান শিক্ষক বর্তমানে সুইডেন অবস্থান করছেন এবং তিনি ফেল করা শিক্ষার্থীদের ফরম পূরণ না করার নির্দেশ দিয়ে গেছেন।

নির্ভরযোগ্য সূত্র জানায়, সহকারী প্রধান শিক্ষক জসিম উদ্দিন যোগদানের পর থেকে সহকর্মীদের সাথে মত বিরোধ, শিক্ষার্থীদের সাথে দূর্ব্যবহার, কোচিং ও প্রাইভেটে বাধ্যবাদকতাসহ বিভিন্ন অনিয়মের কারণে বিঘিœত হচ্ছে সুশিক্ষার পরিবেশ।

ফরম পূরণ বঞ্চিত শিক্ষার্থীরা কান্নাজড়িত কন্ঠে জানান, প্রধান শিক্ষকের অনুপস্থিতি ও সহকারী প্রধান শিক্ষকের জেদ এবং স্বেচ্ছাচারিতার কারণে তারা ফরম পূরণের সুযোগ পাচ্ছেনা। বঞ্চিত শিক্ষার্থীদেরকে ফরম পূরণের সুযোগদানের জন্য অভিভাবক ও শিক্ষার্থীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সহকারী প্রধান শিক্ষক জানান, প্রধান শিক্ষকের নির্দেশে তিনি মডেল টেস্টে ফেল করা শিক্ষার্থীদেরকে ফরম পূরণের সুযোগ দেয়া হয়নি।

এ বিষয়ে জানতে প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাতের মোবাইলে কল দেওয়া হলে বন্ধ পাওয়া যায়। জানতে চাইলে সদর উপজেলা নির্বাহী অফিসার অভিভাবক কর্তৃক লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এসকে সিনহাকে চ্যালেঞ্জ বিচারকের

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল

দেশের হয়ে প্রথম ২৫০ মাশরাফির

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি পরিবারের ৩ জন খুন

কী হবে অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে?

চট্টগ্রামে ১লক্ষ ১৫ হাজার ইয়াবা উদ্ধার: গ্রেফতার-১

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য পরিমল পালের পরলোকগমন

ঈদগাঁও জনসভায় এমপি কমলের নেতৃত্বে যোগ দিয়েছে লাখো জনতা

সাংবাদিক সোহেলের ল্যাপটপ ও মোবাইল চুরির দায়ে আটক ১

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ