উখিয়ায় বসত-বাড়ি জবর দখল করতে গিয়ে সন্ত্রাসী হামলায় নারীসহ আহত-৪

নিজস্ব প্রতিবেদক:

উখিয়ায় বসত-বাড়ী জবর দখল করতে গিয়ে সশস্ত্র সন্ত্রাসীরা গভীর রাতে বসতবাড়িতে হামলা চালিয়ে নারীসহ একই পরিবারের ৪ সদস্যকে গুরুতর আহত করেছে। এ সময় সন্ত্রাসীরা বাড়িঘর ভাংচুর, নগদ টাকা ও স্বর্ণালংকারসহ লুটপাট চালিয়ে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। এ ধরণের সন্ত্রাসী হামলা ও নারকীয় তান্ডবের ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। এমন ঘটনাটি ঘটেছে, ১৩ আগষ্ট দিবাগত রাত সাড়ে ৩টায় উখিয়া উপজেলার রতœাপালং ইউনিয়নের মধ্যরতœা বড়–য়াপাড়া গ্রামে।

জবর দখল করতে আসা ১৫/২০জনের সন্ত্রাসী গ্রুপের হামলায় গুরুতর আহতরা হলো গৃহকর্তা নন বড়–য়ার স্ত্রী রুবি বড়–য়া (৫০), মেয়ে কলি বড়–য়া (১৫), ডলি বড়–য়া (১৮) ও নন বড়–য়া (৫২)। আহতরা বর্তমানে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় আহত পরিবারের সদস্য দিলিপ বড়–য়া বাদী হয়ে ঘটনায় জড়িত ১৫জন সন্ত্রাসীর বিরুদ্ধে উখিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে রতœাপালং ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরী বলেন, লোকনাথ বড়–য়া, অনাথ বড়–য়া, নন বড়–য়া এরা তিন ভাই মিলে অনুমতি দখলের একটি জায়গা অবস্থান করছে। জায়গার প্রকৃত মালিক পরিষদে বিচার দিয়েছেন। বিচারাধীন এই জায়গা নিয়ে নতুন করে একটি ষড়যন্ত্র শুরু হয়েছে। জায়গা আতœসাতের জন্য নাটক তৈরি করে এ ঘটনা ঘটিয়েছে।

এ ঘটনার বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোকতার আহমদ বলেন, বিরোধীয় প্রায় ৩৭ শতক জমিতে তিন ভাইয়ের দখল স্বত্ত্ব রয়েছে। সম্প্রতি নন বড়–য়া তার অংশে একটি ঘর তৈরি করে বসবাস করছে। অবশিষ্ট জায়গায় অপর দুই ভাই লোকনাথ বড়–য়া মিস্ত্রী, অনাথ বড়–য়া ভোগদখলেরত আছেন। অনুমতি দখলের এই জায়গার সাথে অতিরিক্ত কিছু জায়গাও তাদের বাপ-দাদার আমলের রয়েছে। এই জায়গার সঠিক ভাগবণ্টন নিয়ে অস্থিরতা চলছে। তবে ঘটনার বিষয়ে উভয়পক্ষ তাঁকে কিছুই জানায়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের বলেন, তিন ভাইয়ের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ সংঘর্ষের ঘটনায় আহত পরিবারের সদস্য দিলিপ বড়–য়া বাদী হয়ে গত সোমবার থানায় এজাহার দায়ের করেছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের আঞ্চলিক ভাষায় নির্মিত সিনেমা ‘ন ডরাই’

২৫ জুলাই চকরিয়ায় ফাঁশিয়াখালী ইউপি’র উপ-নির্বাচন

মহেশখালী আ.লীগ সভাপতির অত্যাচার থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নানা আয়োজনে কক্সবাজারে বিশ্ব পরিবেশ দিবস পালিত

নাইক্ষ্যংছড়িতে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা

রামুতে কৃষকদের মাঝে পাওয়ার টিলার ও পানির পাম্প বিতরণ

বিশ্ব শরণার্থী দিবস-২০১৯ পালিত

কক্সবাজারে অনূর্ধ-১২ ক্রিকেট উৎসব শুরু

ইসলামিক ফাউন্ডেশনের হজ্ব প্রশিক্ষণ সম্পন্ন

বেনাপোলে পল্লী টিভির পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে আটক-৪

চাকমারকুলে বিশ্ব শরনার্থী দিবস পালিত

কাপ্তাই হ্রদে বিএফডিসি’র অভিযানে ৩০ হাজার মিটার জালসহ ইঞ্জিন বোট জব্দ

লামায় ভোটার তালিকা হালনাগাদ শুরু : চলবে ১০ জুলাই পর্যন্ত

সাতকানিয়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

লামায় তাজিংডং ফুটবল টুর্ণামেন্টের সেমি ফাইনাল খেলা অনুষ্ঠিত

আদর্শগ্রামের বাচ্চুকে নিয়ে মনগড়া ও মিথ্যা সংবাদের প্রতিবাদ

রাঙামাটির মানিকছড়িতে অজ্ঞাতনামা পাহাড়ি যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

স্বদেশে ফিরতে রোহিঙ্গাদের বিক্ষোভ

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সকলের আচরণ পরিবর্তন প্রয়োজন এবং বাজেট বৃদ্ধি আবশ্যক

কক্সবাজারে ভিটামিনের আওতায় আসছে ৪ লাখ ৪৩ হাজার ৬৭২ শিশু