প্রেস বিজ্ঞপ্তি:
দৈনিক সমকাল সম্পাদক, বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কক্সবাজার রিপোর্টার্স ইউনিটি নেতৃবৃন্দ। সংগঠনের সভাপতি রাসেল চৌধুরী ও সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর এক বিবৃতে গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবার বর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন।
বিবৃতিতে নেতবৃন্দ বলেন, বাংলাদেশের সংবাদপত্রের ইতিহাসে গোলাম সারওয়ার উজ্জ্বল এক নাম। মুক্তচিন্তা, প্রগতিশীল মূল্যবোধ আর মুক্তিযুদ্ধের সপক্ষে সোচ্চার এ মানুষটি সাংবাদিকতা জগতের প্রতিষ্ঠানতুল্য ব্যক্তিত্ব। ষাটের দশকে সাংবাদিকতার শুরু থেকে একটানা পাঁচ দশকের বেশি সময় তিনি এই পেশায় মেধা, যুক্তিবোধ, পেশাদারিত্ব, দায়িত্বশীলতা, অসাম্প্রদায়িক চিন্তা-চেতনার নিরবচ্ছিন্ন চর্চায় নিজেকে এবং বাংলাদেশের সংবাদপত্রকে অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত করেছেন। কিংবদন্তীতুল্য এ সাংবাদিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থায় ১৯৬২ সালে চট্টগ্রামের দৈনিক আজাদীর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবে তার সাংবাদিকতা পেশার সূচনা করেন। পরে দৈনিক সংবাদের সহ-সম্পাদক হিসেবে যুক্ত হন। সাংবাদিকতার পাশাপাশি দেশের ক্রান্তিলগ্নে তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন।  দেশ স্বাধীনের পর ১৯৭২ সালে ইত্তেফাকে সিনিয়র সহ-সম্পাদক হিসেবে যুক্ত হন। ১৯৯৯ সাল পর্যন্ত সে পত্রিকায় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। পরে তাঁর নেতৃত্বে অনুসন্ধানী এবং পেশাদার সাংবাদিকদের নিয়ে ১৯৯৯ সালে দৈনিক যুগান্তর এবং ২০০৫ সালে দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক হিসেবে যুক্ত হন এবং পত্রিকা দুটি পাঠক প্রিয় করে তুলেন। তিনি বাংলাদেশের দৈনিক সংবাদপত্রগুলোর সম্পাদকদের সংগঠন বাংলাদেশ সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি। সাংবাদিকতায় জীবনব্যাপী অনন্য ভূমিকার জন্য তিনি ২০১৪ সালে একুশে পদকে ভূষিত হন।
বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, গোলাম সারওয়ারের মত একজন দক্ষ, পেশাদার সাংবাদিককে হারিয়ে সাংবাদিক সমাজ আজ বাকরুদ্ধ। অসময়ে তাঁর চলে যাওয়া সাংবাদিক সমাজ সত্যিকার অর্থে একজন অভিভাবককে হারালো।
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •