হোপ ফাউন্ডেশনের কার্যক্রম পরিদর্শন করলেন সাবেক মার্কিন কংগ্রেসম্যান জিম বেটস

নিজস্ব প্রতিবেদক:
মানবতার সেবায় কাজ করে ইতিমধ্যে বেশ সুনাম কুড়িয়েছে হোপ ফাউন্ডেশন। স্থানীয় মা ও শিশু এবং মায়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা দিয়ে বিশ্ব পরিমন্ডলে আলোচিত হয়েছে আর্তমানবতার এই প্রতিষ্ঠানটি। সে কারণে বিশ্বের নামিদামি সংস্থা ও মানুষের দৃষ্টি কেড়েছে হোপ ফাউন্ডেশন। এর অংশ হিসেবে সাবেক মার্কিন রাষ্ট্রদূত ডেন মজিনা এই সংস্থার কার্যক্রম পরিদর্শন করেছিলেন। সেই ধারায় এবার যোগ হলো আরো একটি নাম। তিনি হলেন সাবেক মার্কিন কংগ্রেসম্যান জিম বেটস।

সাবেক মার্কিন কংগ্রেসম্যান মিঃ জিম বেটস মঙ্গলবার ( ১৩ আগস্ট) হোপ ফাউন্ডেশনের কার্যক্রম পরিদর্শনের আসেন। এসময় তিনি ফর উইমেন এন্ড চিলড্রেন এর স্বাস্থ্য বিষয়ক কার্যক্রম ঘুরে দেখেন।

হোপ ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, বেটস কক্সবাজার বিমানবন্দর থেকে সরাসরি উখিয়ার মধুছড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে হোপ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ‘হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন’ এ পৌঁছান। সেখানে তিনি পৌঁছলে হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডাইরেক্টর কমান্ডার (অবঃ) এস এম ফেরদৌসুজ্জামান, পিএসসি তাকে অর্ভ্যথনা জানান। এরপর তিনি হোপ ফিল্ড হাসপাতাল ফর উইমেন এর সকল কার্যক্রম ঘুরে দেখেন। এছাড়াও বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং হোপ ফাউন্ডেশন কর্তৃক সম্মিলিতভাবে পরিচালিত কয়েকটি স্বাস্থ্য সেবা কেন্দ্র ঘুরে দেখেন। এখানে উল্লেখ্য যে, রোহিঙ্গা শরণার্থীদের স্বাস্থ্য সেবা প্রদানের জন্য হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন এবং হোপ এর অন্যান্য স্বাস্থ্য সেবা কেন্দ্রসমুহ ২৪/৭ সেবা প্রদান করে যাচ্ছে।

রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের পরিদর্শন সম্পন্ন করেই বেটস রামু উপজেলার চেইন্দা, দক্ষিন মিঠাছড়িতে অবস্থিত হোপ হসপিটালে যান। পরিদর্শনের শুরুতেই হোপ ফাউন্ডেশনের সিওও কে, এম, জাহিদুজ্জামান হোপ ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক সকল কার্যক্রমসমুহ উপস্থাপন করেন। এরপর সাবেক কংগ্রেসম্যান হোপ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত তিন বছর মেয়াদী মিডওয়াইফারি ডিপ্লোমা কোর্সে অধ্যয়নরত ছাত্রীদের সাথে মতবিনিময় করেন।

বেটস তাঁর বক্তৃতায় বলেন, হোপ ফাউন্ডেশন ফর উইমেন এন্ড চিলড্রেন এর স্বাস্থ্য বিষয়ক কার্যক্রমসমুহ দেখে আমি মুগ্ধ, সত্যিই হোপ ফাউন্ডেশন মানুষের সেবায় কাজ করে যাচ্ছে এবং তা অব্যাহত রাখার জন্য সকল কর্মকর্তা-কর্মচারীর প্রতি আহ্বান জানান।

সর্বশেষ সংবাদ

কর্মীর শত মিনিটের কাজে নেতার এক মিনিট!

দুঃসাহসিক অভিযাত্রায় সফল এক নায়কের নাম এসপি মাসুদ

কিভাবে বেঁচে গেলেন আজিদা ও সাদেক?

রোহিঙ্গা ইস্যুতে বৈঠকে বসছে বাংলাদেশ মিয়ানমার চীন

চকরিয়ায় তিনটি অভিজাত রেস্তোরাঁকে ৪৫ হাজার টাকা জরিমানা

বিয়ে করে স্ত্রীর মর্যাদা না দেয়ার অভিযোগ উখিয়া স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে

চকরিয়ায় আওয়ামী লীগের কাউন্সিলর তালিকা নিয়ে অভিযোগ

চকরিয়ার এসিল্যান্ড তানভীর হোসেনের সাথে সনাকের মতবিনিময়

এমপি কমলের গণসংবর্ধনা ২০ সেপ্টেম্বর

তৈয়ব উল্লাহ চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল

ইসলামাবাদে ঐক্য পরিষদের উদ্যোগে স্বেচ্ছায় রাস্তা সংস্কার

আব্দুল হান্নানের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক

Two Rohingya detained along with 210 Myanmar SIM card

রামুতে ৪ হাজার ফলজ ও বনজ চারা বিতরণ করেছে মৈত্রী’০২

এমপি কমল লন্ডন থেকে দেশে ফিরেছেন

লামার হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ের নব নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষক ষড়যন্ত্রের শিকার

আল্লামা শেখ সোলাইমানের জানাজায় শোকাহতদের ঢল

জাতীয় ওয়ায়েজীন পরিষদ বাংলাদেশ কক্সবাজার জেলা কাউন্সিল অনুষ্ঠিত

পিপি নির্বাচিত হওয়ায় এড. ফরিদুল আলমকে জেলা ছাত্রলীগের অভিনন্দন

চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির প্রস্তুতি সভা