হোপ ফাউন্ডেশনের কার্যক্রম পরিদর্শন করলেন সাবেক মার্কিন কংগ্রেসম্যান জিম বেটস

নিজস্ব প্রতিবেদক:
মানবতার সেবায় কাজ করে ইতিমধ্যে বেশ সুনাম কুড়িয়েছে হোপ ফাউন্ডেশন। স্থানীয় মা ও শিশু এবং মায়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা দিয়ে বিশ্ব পরিমন্ডলে আলোচিত হয়েছে আর্তমানবতার এই প্রতিষ্ঠানটি। সে কারণে বিশ্বের নামিদামি সংস্থা ও মানুষের দৃষ্টি কেড়েছে হোপ ফাউন্ডেশন। এর অংশ হিসেবে সাবেক মার্কিন রাষ্ট্রদূত ডেন মজিনা এই সংস্থার কার্যক্রম পরিদর্শন করেছিলেন। সেই ধারায় এবার যোগ হলো আরো একটি নাম। তিনি হলেন সাবেক মার্কিন কংগ্রেসম্যান জিম বেটস।

সাবেক মার্কিন কংগ্রেসম্যান মিঃ জিম বেটস মঙ্গলবার ( ১৩ আগস্ট) হোপ ফাউন্ডেশনের কার্যক্রম পরিদর্শনের আসেন। এসময় তিনি ফর উইমেন এন্ড চিলড্রেন এর স্বাস্থ্য বিষয়ক কার্যক্রম ঘুরে দেখেন।

হোপ ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, বেটস কক্সবাজার বিমানবন্দর থেকে সরাসরি উখিয়ার মধুছড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে হোপ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ‘হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন’ এ পৌঁছান। সেখানে তিনি পৌঁছলে হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডাইরেক্টর কমান্ডার (অবঃ) এস এম ফেরদৌসুজ্জামান, পিএসসি তাকে অর্ভ্যথনা জানান। এরপর তিনি হোপ ফিল্ড হাসপাতাল ফর উইমেন এর সকল কার্যক্রম ঘুরে দেখেন। এছাড়াও বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং হোপ ফাউন্ডেশন কর্তৃক সম্মিলিতভাবে পরিচালিত কয়েকটি স্বাস্থ্য সেবা কেন্দ্র ঘুরে দেখেন। এখানে উল্লেখ্য যে, রোহিঙ্গা শরণার্থীদের স্বাস্থ্য সেবা প্রদানের জন্য হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন এবং হোপ এর অন্যান্য স্বাস্থ্য সেবা কেন্দ্রসমুহ ২৪/৭ সেবা প্রদান করে যাচ্ছে।

রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের পরিদর্শন সম্পন্ন করেই বেটস রামু উপজেলার চেইন্দা, দক্ষিন মিঠাছড়িতে অবস্থিত হোপ হসপিটালে যান। পরিদর্শনের শুরুতেই হোপ ফাউন্ডেশনের সিওও কে, এম, জাহিদুজ্জামান হোপ ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক সকল কার্যক্রমসমুহ উপস্থাপন করেন। এরপর সাবেক কংগ্রেসম্যান হোপ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত তিন বছর মেয়াদী মিডওয়াইফারি ডিপ্লোমা কোর্সে অধ্যয়নরত ছাত্রীদের সাথে মতবিনিময় করেন।

বেটস তাঁর বক্তৃতায় বলেন, হোপ ফাউন্ডেশন ফর উইমেন এন্ড চিলড্রেন এর স্বাস্থ্য বিষয়ক কার্যক্রমসমুহ দেখে আমি মুগ্ধ, সত্যিই হোপ ফাউন্ডেশন মানুষের সেবায় কাজ করে যাচ্ছে এবং তা অব্যাহত রাখার জন্য সকল কর্মকর্তা-কর্মচারীর প্রতি আহ্বান জানান।

সর্বশেষ সংবাদ

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি

একুশের কবিতা-গান, নগ্ন-পা এবং শহীদ মিনার

পেকুযায় ব্রীজে ঝুঁকিপূর্ণ গর্ত

ঘটনা দেখানো হয়েছে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে

লামায় ফাঁসিতে ঝুলে বৃদ্ধার মৃত্যু

সংরক্ষিত আসনে ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ভ্যালেন্টাইনস ডের রাতে পোশাক কর্মীকে ‘দলবেঁধে ধর্ষণ’

ঈদগাঁওতে ওয়ার্ড আ’লীগ সভাপতির মৃত্যু : জানাজা সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠকে জাতীয়করণের দাবী

১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

কক্সবাজারে অটোবাইক মালিক চালক ও শ্রমিকদের বিক্ষোভ

আবুধাবি IDEX-2019 এ যোগ দিতে যুদ্ধ জাহাজ ধলেশ্বরী এখন আমিরাতে

আমিরাতে পৌছেছেন প্রধানমন্ত্রী : উৎফুল্ল প্রবাসিরা

ক্ষমা চাইবে না জামায়াত, নতুন উদ্যোগ নিয়ে সংশয়

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন হয়েছে, তবে সেনাবাহিনী জড়িত নয়: মিন হ্লায়াং

পেকুয়ায় ট্রাকের ধাক্কায় মটর সাইকেল চালক নিহত

বিকিনি পরা মডেলকে কামড়ালো শুকর, ভিডিও ভাইরাল

প্রাথমিকের পেনশন সুবিধা ১৫ দিনেই

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘুমন্ত ৮ জনের মৃত্যু

চকরিয়ার মেধাবী ছাত্র আরিফ বাঁচতে চায়