জে.জাহেদ, চট্টগ্রাম:

আগষ্ট মাস এলেই বাংলাদেশ ও বাঙালির বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল বিস্তৃত হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল। সোমবার চট্টগ্রাম নগরীর এস এস খালেদ রোডের একটি কনভেনশন সেন্টারে নগর আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নওফেল বলেন, “এই অগাস্ট মাসেই ষড়যন্ত্রের মাধ্যমে ইতিহাস থেকে বঙ্গবন্ধু ও বাংলাদেশের নাম মুছে ফেলার ষড়যন্ত্র হয়েছিল।এই মাসেই বঙ্গবন্ধুতনয়া  জননেত্রী শেখ হাসিনার  হত্যা প্রচেষ্টা হয়েছিল।  অগাস্ট এলেই বাংলাদেশ  বাঙালির বিরুদ্ধে ষড়যন্ত্রের  জাল বিস্তৃত হয়েছিল। আবার এ অগাস্ট মাসেই কোমলমতি ছাত্রদের গঠনমূলক আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য সুশীল সমাজের তথাকথিত নেতার নেতৃত্বে গোপন বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎখাতের ষড়যন্ত্র হয়েছিল।

নগর আওয়ামী লীগর সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, “ষড়যন্ত্র ছিল, চলছে এবং চলবে। তাই কোনো ধরনের আত্মতুষ্টিতে ভোগার অবকাশ নেই। কারণ ষড়যন্ত্রকারীরা বসে নেই। “তারা নির্বাচন বানচালের জন্য ঘোলা পানিতে মাছ শিকারের পাঁয়তারা চালাবে।

 তাই রাষ্ট্র, সংবিধান, গণতন্ত্র ও উন্নয়নের  ধারা অব্যাহত রাখতে নাগরিকদের  নিয়ে আমাদের অতন্দ্র  প্রহরীর ভূমিকা পালন  করতে হবে।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘গণতন্ত্রের অগ্রযাত্রাকে সুসংগঠিত করতে আগামী সংসদ নির্বাচনের জন্য যা যা প্রস্তুতি প্রয়োজন তা এখনই চূড়ান্ত করতে হবে। এজন্য সংগঠনকে শক্তিশালী করার কোনো বিকল্প নেই।’

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় এই সভায় বক্তব্য রাখেন নগর কমিটির সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জহিরুল আলম দোভাষ ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সম্পাদকমণ্ডলীর সদস্য চন্দন ধর ও শ্রমিক লীগ নগর কমিটির সভাপতি বখতিয়ার উদ্দিন খান।