কক্সবাজার জেলা ছাত্রদলের কমিটি সহসা, নেতৃত্বের আলোচনায় যারা

ইমাম খাইর, সিবিএন:
খুব সহসাই কক্সবাজার জেলা ছাত্রদলের নেতৃত্বে পরিবর্তন আসছে। দু’য়েক দিনের মধ্যে কমিটি অনুমোদন হতে পারে। দলের নির্ভরযোগ্য সুত্র থেকে এমন আভাস পাওয়া গেছে। নতুন কমিটিতে কে কোন পদে আসছে-তা নিয়ে ইতিমধ্যে আলোচনা শুরু হয়েছে। এনিয়ে ফেসবুকেও বেশ লেখালেখি হচ্ছে।
জেলা বিএনপির পদস্থ বেশ কয়েকজন নেতার কাছ থেকে জানা গেছে, জেলা ছাত্রদলের কমিটি বিষয়ে কক্সবাজারের শীর্ষ নেতাদের পক্ষ থেকে দুইটি প্যানেল কেন্দ্রে পাঠানো হয়েছে। একটিতে শাহাদত হোসন রিপন সভাপতি ও ফাহিমুর রহমান ফাহিমকে সাধারণ সম্পাদক প্রস্তাব দেয়া হয়।
অন্য প্যানেলে ফাহিমুর রহমান ফাহিম সভাপতি ও শাহাদত হোসন রিপনকে সাধারণ সম্পাদক হিসেবে প্রস্তাবনা দেয়া হয়েছে। চূড়ান্ত পছন্দ ভারতের শিলং অবস্থানরত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদের। তাতে বিএনপির কেন্দ্রীয় মৎসজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজলের মতামত প্রধান্য পাবে।
তবে, দুই প্যানেলেই সাইফুর রহমান নয়ন সিনিয়র সহ সভাপতি, মিজানুল আলম মিজান যুগ্ম-সম্পাদক এবং আনিসুর রহমানকে সাংগঠনিক সম্পাদক পদে প্রস্তাব করা হয়েছে। নতুন কমিটিতে আলোচনায় যারা আছেন, তারা সবাই ছাত্রদলের জন্য ত্যাগী ও কারা নির্যাতিত হিসেবে পরিচিত।
জেলা ছাত্রদলের সামনের কমিটি আদৌ রাসেল-মনিরের নেতৃত্বাধীন ৪১৩ জনের মতো বিশাল কমিটি হচ্ছে? নাকি আরো ছোট আকারে হচ্ছে- তা নিশ্চিত বলা যাচ্ছেনা।
তৃণমূলের দাবী- নিয়মিত ছাত্র, মাঠের পরীক্ষিত ও ত্যাগীদের নিয়ে জেলা ছাত্র দলের কমিটি গঠন করা হোক। বিবাহিত, বিতর্কিত ও ছাত্রত্ব নেই এমন কাউকে যেন কমিটিতে স্থান দেয়া না হয়।
এদিকে নতুন কমিটি ঘোষণার আগেই নেতাকর্মীদের মাঝে অসন্তুষ দেখা দিয়েছে। কমিটির শীর্ষ পদে অনেক গুরুত্বপূর্ণ ও মেধাবী ছাত্র নেতাকে আনা হয়নি। এমন অভিযোগ অনেকের।
অবমূল্যায়নের ক্ষোভ থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে ফেসবুকে স্ট্যাটাস লিখেছেন কক্সবাজার সদর উপজেলা ছাত্রদলের সভাপতি শাহীনুল কাদের লিমন।
মুঠোফোনে জানতে চাইলে তিনি সিবিএনকে বলেন, কক্সবাজারের সবচেয়ে বড় সাংগঠনিক ইউনিট সদর উপজেলা। নতুন কমিটিতে আমাদের উল্লেখযোগ্য পদে রাখা হচ্ছেনা- এমন আভাস পাওয়া গেছে। তৃণমূলের মতামতের ভিক্তিতে সম্মেলনের মাধ্যমে কমিটি করতে হবে। চাপিয়ে দেয়া কমিটি আমরা মানিনা।
ছাত্রদল নেতা কানন বড়ুয়া বিশাল নিজের ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, #সভাপতি পদপ্রার্থী
বাংলাদেশ জাতীয়তাবাদী বঞ্চিত দল।
#ইয়েস….. ইয়েস…..রাজনীতি শিখে গেছি!
এবার, আমায় ঠেকাবে কে? কে ঠেকাবে, আমায়?
#রাস্তাঘাটে চলাফেরা করার সময় পরিচিতজনরা দেখলে জিজ্ঞেস করে- ভাই, কি খবর – কেমন আছেন?
আর গত দুতিনদিন ধরে জিজ্ঞেস করছে- ভাই, কমিটির কি খবর?
জাতীয় মানবাধিকার কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি।
#রাজনীতিতে যাদের কর্মী দূরে থাক; ব্যক্তিগতভাবে একটা প্রেমিকাও নেই তাঁরাই এখন নেতা!
রাজনীতির হালচাল………
দীর্ঘ ১২ বছর পর ২০১৪ সালের ১ জুলাই কক্সবাজার জেলা ছাত্রদলের নতুন কমিটি হয়। ওই কমিটিতে রাশেদুল হক রাসেল সভাপতি, মো. সরওয়ার রোমন সিনিয়র সহ-সভাপতি, আব্দুর রউফ সহ-সভাপতি, মো. মনির উদ্দিন মনির সাধারণ সম্পাদক, শাহীনুল ইসলাম শাহীন সাংগঠনিক সম্পাদক, আলাউদ্দিন রবিন ও জাহেদুল ইসলাম লিটনকে যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয়।
দলের গঠনতন্ত্র অনুযায়ী, ৮১ জনের কমিটি হওয়ার কথা থাকলেও ২ বছর তিন মাস পর ঘোষণা করা হয় ৪১৩ জনের পূর্ণাঙ্গ কমিটি। এবার সাড়ে ৪ বছর পর নতুন নেতৃত্ব পেতে যাচ্ছে জেলা ছাত্রদল।

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০

গোশতের বাজারে মগের মুল্লুক!

কোচিং করলে মেলে অগ্রিম প্রশ্ন!

সেন্টমার্টিন বি এন স্কুলে কলেজ শাখার পাঠদানের অনুমোদন

৩০ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপি এমপিদের আসন শূন্য

ঈদগাঁওতে ঘন ঘন দিবারাত্রী লোডশেডিং

রাঙামাটি থেকে গ্রেফতার হলো নুসরাত হত্যা মামলার অন্যতম পরিকল্পনাকারি রানা

অসহায় প্রতিবন্ধী পরিবারের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে

সামিটের এলএনজির জাহাজ এখন মহেশখালীতে

শনিবার রাত থেকে ইন্টারনেটের গতি ধীর হতে পারে

আজ পবিত্র শবে বরাত

ঈদের পর সরকারকে ১০ নম্বর হুঁশিয়ারি!

এবার খুরুশ্কুল আশ্রয়ণ প্রকল্পের সড়কের জমিতে ভবন নির্মাণ

মাতামুহুরী ব্রীজে ফের দেবে গেছে,  দূর্ঘটনার আশঙ্কা

চকরিয়ায় মাংসের মূল্য নির্ধারণ করলেন প্রশাসন

ভালুকিয়া যুব কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাশেমের অকাল মৃত্যু