জে.জাহেদ, চট্টগ্রাম:

“পনের আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি শেখ মুজিবুর রহমানকে হারানোর পর বঙ্গমাতাসহ সেদিন বঙ্গবন্ধুর পরিবারের যারা সেখানে উপস্থিত ছিলেন তাদের সবাইকে আমরা হারিয়েছি। এ সমস্ত কথা আমাদের শুনতে হয়েছে।’

‘এই যে ১৫ আগস্ট, কেন হলো, কিভাবো হলো, কারা করলো? সবই আপনাদের জানা। শুধু দেশিয় নয় এটি আন্তর্জাতিক চক্রান্ত। এই আন্তর্জাতিক চক্রান্ত কিন্তু এখনো থেমে নেই। এখনো একের পর এক দেশীয় ঘাতকদের নিয়ে তারা ষড়যন্দ্রের পর ষড়যন্ত্র করছে।’

“দুর্নীতির দেশ, খাদ্যঘাটতির দেশ, বিদ্যুৎঘাটতির দেশ, জঙ্গিবাদের দেশে পরিণত হয়েছিল এই বাংলাদেশ। একমাত্র বঙ্গবন্ধু কন্যার কারণেই এই দেশ আজ সফল। এই দেশ আজ খাদ্য উদ্বৃত্তের দেশ, বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ দেশ। এই যে উন্নতির ধারা ধরে রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই, এটা আমাদের মনের কথা”।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর অবর্তমানে তার কন্যা শেখ হাসিনার বিকল্প আজ কেউ নেই। একের পর এক বঙ্গবন্ধুর স্বপ্ন তিনি বাস্তবায়ন করে যাচ্ছেন।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও মেজবানে এসব কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি।

রবিবার (১২ আগস্ট) দুপুরে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত ছিলেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সভাপতি মোসলেম উদ্দিন ।

বিশেষ অতিথির বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আ.লীগের সভাপতি এমএ গণি, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, কেন্দ্রিয় আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।