টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র

এম.জিয়াবুল হক,চকরিয়া :

শোকের মাস আগস্ট উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি জেয়ারত করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। গতকাল শনিবার (১১ আগস্ট) সকালে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি জেয়ারত করেন। এরপর তিনি চকরিয়া পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীসহ নেতাকর্মীদের নিয়ে অংশ নেন বিশেষ মোনাজাতে।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, শোকের মাস আগস্ট উপলক্ষে চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম ও তিনি মেয়র আলমগীর চৌধুরীসহ নেতাকর্মীরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান। গতকাল সকালে তাঁরা সেখানে পৌছেঁ স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধির সামনে দাঁিড়য়ে জেয়ারত করেছেন। এসময় চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমসহ নেতাকর্মীরা অংশ নেন বিশেষ মোনাজাতে। করেন পবিত্র কোরআন তেলোয়াত।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোরাত্রিতে বাংলার পরীক্ষিত বিশ^াসঘাতক খুনী মোস্তাক ও তাঁর দোসররা রাষ্ট্র ক্ষমতা দখলে নিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করেছে। তাঁরা সেইদিন বাঙ্গালী জাতিকে নেতৃত্বশুন্য করতে সফল হলেও তাদের সেই খায়েশ বাংলার মাটিতে বেশিদিন স্থায়ী হয়নি।

কারণ জাতির পিতার সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনা বিদেশ থেকে চলে এসে বাংলার ১৬ কোটি মানুষের পাশে দাঁড়ায়। তাঁর সফল নেতৃত্বে জনগনের ভোটে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে সেই খুনী মোস্তাকদেরকে আইনের মুখোমুখি হতে হয়েছে। বিচারে খুনীদের ফাঁিসর রায় হয়েছে।

তিনি বলেছেন, আগস্ট মাস আসলেই বঙ্গবন্ধুর আর্দশে উজ্জেবিত আওয়ামীলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে গভীর থেকে সুগভীর ষড়যন্ত্র শুরু হয়। আর এসব ষড়যন্ত্রের পেছনে দলের ভেতরে থাকা মোস্তাকের অনুসারীরা ইন্ধন দেয়। তিনি অভিযোগ করেছেন, চকরিয়া-পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে যখন ব্যাপক আয়োজনের মাধ্যমে আমি মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের প্রস্ততি গ্রহন করি আর তখনই অশুভ শক্তি আমাকে হয়রাণি করতে নতুন ষড়যন্ত্র শুরু করেছে। তবে তাদের এই চক্রান্ত ইনশাল্লাহ কোনদিন সফল হবেনা। কারণ চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের জনসাধারণ ও আওয়ামীলীগের নিবেদিত প্রাণ নেতাকর্মী আমার সাথে রয়েছে। সকলের কাছে আমার অনুরোধ, ঐক্যবদ্ধ থেকে সকল চক্রান্ত পতিহত করে আগামী নির্বাচনে চকরিয়া পেকুয়া আসনে নৌকার বিজয় অবশ্যই অবশ্যই তরান্বিত করা হবে।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৮

কুতুবদিয়ায় ইউএনও‘র হস্তক্ষেপে হারানো জমি ফিরে পেল দিনমজুর বাহাদুর

মহেশখালীতে পুকুরে ডুবে দুই স্কুল ছাত্রীর মৃত্যু

ফাঁসিয়াখালী উপ-নির্বাচনে আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে প্রচারনায় বাঁধা ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ

শিশুদের জন্য নিরাপদ বাংলাদেশ চাই : খেলাঘরের মানববন্ধন সমাবেশে বক্তারা

সৌদিতে আরও ৫০০ সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

ছেলেধরা সন্দেহে রোহিঙ্গা নারীকে গণপিটুনি

ইসলাম ধর্মে দীক্ষিত সনজিত দাশ এখন মোঃ ইব্রাহিম

প্রেমের টানে লক্ষ্মীপুরে আমেরিকান নারী

ফের আদালতে মিন্নি

প্রিয়াঙ্কা গান্ধী আটক

দায়িত্ব পালনে সহযোগিতা চাইলেন রামু থানার নবাগত ওসি খায়ের

পেকুয়ায় গ্রাম আদালতে মহিলাকে পিটিয়ে জখম

বাংলাদেশের বিরুদ্ধে ট্রাম্পের কাছে প্রিয়া সাহা’র অভিযোগ! (ভিডিও)

মায়ের সহায়তায় মাদ্রাসা পড়ুয়া মেয়েকে ধর্ষণ করতো পিতা!

নাইক্ষ্যংছড়িতে চোলাই মদসহ ১ জন আটক

জরিমানায় ফিরতে পারবেন মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিরা

এইচএসসিতে কক্সবাজারের ২৪ কলেজের কার কী অবস্থান!

সরল বিশ্বাস বলতে কী বুঝাতে চেয়েছেন দুদক চেয়ারম্যান?: কাদের

মানুষের ভালোবাসার ঋণ শোধের জন্য ব্যক্তিগত উদ্যোগে কাজ করছি