টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র

এম.জিয়াবুল হক,চকরিয়া :

শোকের মাস আগস্ট উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি জেয়ারত করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। গতকাল শনিবার (১১ আগস্ট) সকালে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি জেয়ারত করেন। এরপর তিনি চকরিয়া পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীসহ নেতাকর্মীদের নিয়ে অংশ নেন বিশেষ মোনাজাতে।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, শোকের মাস আগস্ট উপলক্ষে চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম ও তিনি মেয়র আলমগীর চৌধুরীসহ নেতাকর্মীরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান। গতকাল সকালে তাঁরা সেখানে পৌছেঁ স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধির সামনে দাঁিড়য়ে জেয়ারত করেছেন। এসময় চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমসহ নেতাকর্মীরা অংশ নেন বিশেষ মোনাজাতে। করেন পবিত্র কোরআন তেলোয়াত।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোরাত্রিতে বাংলার পরীক্ষিত বিশ^াসঘাতক খুনী মোস্তাক ও তাঁর দোসররা রাষ্ট্র ক্ষমতা দখলে নিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করেছে। তাঁরা সেইদিন বাঙ্গালী জাতিকে নেতৃত্বশুন্য করতে সফল হলেও তাদের সেই খায়েশ বাংলার মাটিতে বেশিদিন স্থায়ী হয়নি।

কারণ জাতির পিতার সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনা বিদেশ থেকে চলে এসে বাংলার ১৬ কোটি মানুষের পাশে দাঁড়ায়। তাঁর সফল নেতৃত্বে জনগনের ভোটে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে সেই খুনী মোস্তাকদেরকে আইনের মুখোমুখি হতে হয়েছে। বিচারে খুনীদের ফাঁিসর রায় হয়েছে।

তিনি বলেছেন, আগস্ট মাস আসলেই বঙ্গবন্ধুর আর্দশে উজ্জেবিত আওয়ামীলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে গভীর থেকে সুগভীর ষড়যন্ত্র শুরু হয়। আর এসব ষড়যন্ত্রের পেছনে দলের ভেতরে থাকা মোস্তাকের অনুসারীরা ইন্ধন দেয়। তিনি অভিযোগ করেছেন, চকরিয়া-পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে যখন ব্যাপক আয়োজনের মাধ্যমে আমি মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের প্রস্ততি গ্রহন করি আর তখনই অশুভ শক্তি আমাকে হয়রাণি করতে নতুন ষড়যন্ত্র শুরু করেছে। তবে তাদের এই চক্রান্ত ইনশাল্লাহ কোনদিন সফল হবেনা। কারণ চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের জনসাধারণ ও আওয়ামীলীগের নিবেদিত প্রাণ নেতাকর্মী আমার সাথে রয়েছে। সকলের কাছে আমার অনুরোধ, ঐক্যবদ্ধ থেকে সকল চক্রান্ত পতিহত করে আগামী নির্বাচনে চকরিয়া পেকুয়া আসনে নৌকার বিজয় অবশ্যই অবশ্যই তরান্বিত করা হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী