টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র

এম.জিয়াবুল হক,চকরিয়া :

শোকের মাস আগস্ট উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি জেয়ারত করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। গতকাল শনিবার (১১ আগস্ট) সকালে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি জেয়ারত করেন। এরপর তিনি চকরিয়া পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীসহ নেতাকর্মীদের নিয়ে অংশ নেন বিশেষ মোনাজাতে।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, শোকের মাস আগস্ট উপলক্ষে চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম ও তিনি মেয়র আলমগীর চৌধুরীসহ নেতাকর্মীরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান। গতকাল সকালে তাঁরা সেখানে পৌছেঁ স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধির সামনে দাঁিড়য়ে জেয়ারত করেছেন। এসময় চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমসহ নেতাকর্মীরা অংশ নেন বিশেষ মোনাজাতে। করেন পবিত্র কোরআন তেলোয়াত।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোরাত্রিতে বাংলার পরীক্ষিত বিশ^াসঘাতক খুনী মোস্তাক ও তাঁর দোসররা রাষ্ট্র ক্ষমতা দখলে নিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করেছে। তাঁরা সেইদিন বাঙ্গালী জাতিকে নেতৃত্বশুন্য করতে সফল হলেও তাদের সেই খায়েশ বাংলার মাটিতে বেশিদিন স্থায়ী হয়নি।

কারণ জাতির পিতার সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনা বিদেশ থেকে চলে এসে বাংলার ১৬ কোটি মানুষের পাশে দাঁড়ায়। তাঁর সফল নেতৃত্বে জনগনের ভোটে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে সেই খুনী মোস্তাকদেরকে আইনের মুখোমুখি হতে হয়েছে। বিচারে খুনীদের ফাঁিসর রায় হয়েছে।

তিনি বলেছেন, আগস্ট মাস আসলেই বঙ্গবন্ধুর আর্দশে উজ্জেবিত আওয়ামীলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে গভীর থেকে সুগভীর ষড়যন্ত্র শুরু হয়। আর এসব ষড়যন্ত্রের পেছনে দলের ভেতরে থাকা মোস্তাকের অনুসারীরা ইন্ধন দেয়। তিনি অভিযোগ করেছেন, চকরিয়া-পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে যখন ব্যাপক আয়োজনের মাধ্যমে আমি মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের প্রস্ততি গ্রহন করি আর তখনই অশুভ শক্তি আমাকে হয়রাণি করতে নতুন ষড়যন্ত্র শুরু করেছে। তবে তাদের এই চক্রান্ত ইনশাল্লাহ কোনদিন সফল হবেনা। কারণ চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের জনসাধারণ ও আওয়ামীলীগের নিবেদিত প্রাণ নেতাকর্মী আমার সাথে রয়েছে। সকলের কাছে আমার অনুরোধ, ঐক্যবদ্ধ থেকে সকল চক্রান্ত পতিহত করে আগামী নির্বাচনে চকরিয়া পেকুয়া আসনে নৌকার বিজয় অবশ্যই অবশ্যই তরান্বিত করা হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

১০ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার আটক

এমপি হওয়া বড় কথা নয়, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করাই বড় কথা

লুৎফুর রহমান কাজলের স্টাটাস : নাড়া দিয়েছে সচেতন মহলে

মাতৃস্বাস্থ্যের সেবাদানে কুতুপালং আইওএম ক্লিনিক জাতীয় পুরস্কারের জন্য মনোনীত

কলাতলী থেকে মেরিন ড্রাইভ সড়ক পর্যন্ত সড়কের বেহাল দশা

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

দুর্নীতিবাজ, ঘুষখোর ও হত্যা চেষ্টাকারীরা সরকারের পতন ঘটাতে চায় : নিউইয়র্কে শেখ হাসিনা

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর আগমন উপলক্ষে সেক্টর কমান্ডারস ফোরাম’র জরুরী সভা

রামুর গর্জনিয়ায় অপহরণ ১

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন