জাতির জনকের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যাচ্ছে : মেয়র মুজিব

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত পৌর মেয়র মুজিবুর রহমান বলেছেন, জাতির জনকের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যাচ্ছে। তাই শত ঝড় উপেক্ষা করেও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

শনিবার (১১ জুলাই) বিকাল পাঁচটায় হোটেল সিলভার সাইনের সম্মেলন কক্ষে পৌর আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রস্তুতি সভায় বেশকিছু কর্মসূচি গ্রহণ করা হয়। সেগুলো হলো- ১৫ আগষ্ট সকালে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মাইকের মাধ্যমে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার ও জেলা আওয়ামী লীগ আয়োজিত মানবভোজে অংশগ্রহণ। ২১ আগষ্ট জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল। ২৭ আগষ্ট শিশু-কিশোরদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন। ২৮ আগষ্ট বিকালে শহীদ দৌলত ময়দানে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে আলোচনা সভা। ২৯ আগষ্ট শহীদ দৌলত ময়দানে কবিতায় জাতির জনককে স্মরণ শীর্ষক কবিতা আবৃত্তি আসরের আয়োজন।

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জল করের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক ও নবনির্বাচিত কাউন্সিলর হেলাল উদ্দিন কবির।

বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সহসভাপতি হাজী এনামুল হক, নাজমুল হোসাইন নাজিম, আসিফুল মওলা ও সেলিম নেওয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম উল্লাহ, সাংগঠনিক সম্পাদক নবনির্বাচিত কাউন্সিলর কাজী মোর্শেদ আহমেদ বাবু ও সালাউদ্দিন সেতু, সাংগঠনিক সম্পাদক হাসান মেহেদী রহমান ও পৌর আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা নবনির্বাচিত কাউন্সিলর শাহেনা আক্তার পাখি। এছাড়া উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগ নেতা নুরুল আলম পেঠান, এবি ছিদ্দিক খোকন, মিজানুর রহমান, ওয়াহিদ মুরাদ সুমন, শাহনেওয়াজ চৌধুরী, আব্দুল্লাহ আল মাসুদ আজাদ, রফিক মাহমুদ, সাইফুদ্দিন, জাফর আলম, নুর মোহাম্মদ, আহমেদ উল্লাহ, আজিমুল হক, বজল আহমেদ, সেলিম ওয়াজেদ, খোরশেদ আলম রুবেল, মেজবা উদ্দিন কবির, তাজ উদ্দিন, হাবিবুল্লাহ, জয়নাল আবেদিন, আবছার কামাল প্রমুখ।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিশ্বের সর্বাধিক হতদরিদ্র মানুষের বাস ভারতে

সবচেয়ে ‘কিউট’ কুকুরের মৃত্যু

চট্টগ্রামে ইয়াবা নিয়ে রোহিঙ্গা দম্পতিসহ গ্রেপ্তার ৪

মাদকবিরোধী অভিযানের সঙ্গে সমাজে ফেরার সুযোগও দিতে হবে: প্রধানমন্ত্রী

টেকনাফে গ্রেপ্তার মাদকের আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

এনজিওতে স্থানীয়দের ছাঁটাই উদ্বেগের

রাখাইনে আরসা’র হামলায় ৬ বিজিপি সদস্য আহত: মিয়ানমার

সিঙ্গাপুরে গেলেন এরশাদ

উখিয়ায় দু’টি প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মন্ত্রীপরিষদ সচিব

লামায় আওয়ামী লীগের আরও ৩ নেতাকর্মীর দলীয় মনোনয়নপত্র সংগ্রহ

কৃষি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

ভূমধ্যসাগরে পৃথক জাহাজডুবিতে নিহত ১৭০ অভিবাসী

স্থানীয় ছাঁটাইয়ের নেপথ্যে

এবার ছেলে সন্তানের মা হলেন টিউলিপ সিদ্দিক

অধ্যাপিকা এথিন রাখাইনকে সাংসদ হিসেবে দেখতে চায় কক্সবাজারবাসী

ভালো মানুষ হয়ে শিক্ষার্থীদের দেশ গঠনের কাজে অংশ নিতে হবে-অধ্যক্ষ ফজলুল করিম

চকরিয়া সরকারি কলেজে যৌন হয়রানি প্রতিরোধ কল্পে র‌্যালী ও আলোচনা সভা

কক্সবাজার ইনস্টিটিউট ও পাবলিক লাইব্রেরির দ্রুত সংস্কারের দাবীতে মোমবাতি প্রজ্জ্বলন

নাইক্ষ্যংছড়িতে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে কলেজের দুই নতুন ভবনের কাজ শুরু

এমপি জাফরের নেতৃত্বে চকরিয়া-পেকুয়ার বিপুল নেতাকর্মীর বিজয় সমাবেশে যোগদান