রামুর জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ে ভবন ভিত্তিপ্রস্তর স্থাপন

উপজেলা পর্যায়ে স্কুল-কলেজ সরকারিকরণ সরকারের বিরল সফলতা : এমপি কমল

রামু প্রতিনিধি :

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, সরকার প্রতিটি উপজেলায় একটি করে কলেজ এবং মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণের উদ্যোগ নিয়ে দেশের শিক্ষাক্ষেত্রে একটি যুগান্তকারি ইতিহাস সৃষ্টি করেছে। ইতিমধ্যে এ প্রক্রিয়া বাস্তবায়ন হচ্ছে। এরআওতায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় সম্প্রতি সরকারিকরণ হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন পাওয়ায় কয়েকদিনের মধ্যে রামু কলেজও সরকারিকরণের গেজেট প্রকাশ হবে। কেবল বিদ্যালয় সরকারিকরণ নয়, আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর, নকলমুক্ত, মানসম্পন্ন পাঠদান পদ্ধতি বাস্তবায়নের ফলে শিক্ষার মান আগের চেয়ে এখন অনেক বৃদ্ধি পেয়েছে।

এমপি কমল বলেন, স্বাধীনতার আগে রামুতে উচ্চ বিদ্যালয় ছিলো ৫টি। স্বাধীনতার পর থেকে ২০১৪ সাল পর্যন্ত রামুতে উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে ১২ টি। আর বিগত সাড়ে চার বছরে আমরা রামুতে উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছি ১১টি। যা শিক্ষাক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে। তিনি বলেন, সরকারের উন্নয়নের নানামুুখি সফলতা এখন মানুষের মুখে মুখে। আগামীতে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় তিনি আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার সরকারকে আবারো রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত করতে তিনি সবার প্রতি অনুরোধ জানান।

সাংসদ কমল শনিবার (১১ আগষ্ট) দুপুরে রামুর জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ে বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র’র ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি প্রধানমন্ত্রীর উপহার বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ভবনটি বিশিষ্ট শিক্ষানুরাগী মরহুম জালাল আহমদ সিকদারের নামে নামকরণের প্রস্তাব করেন।

এতে সম্মানিত অতিথির বক্তব্যে রামুর কৃতিসন্তান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোমিনুর রশিদ আমিন কাজল বলেন, সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার উন্নয়নের সরকারের প্রচেষ্টা সফল করতে রামু-কক্সবাজার আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল সহ সকল জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শিক্ষার প্রকৃত সুফল পেতে হলে শিক্ষক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও শিক্ষার্থীদের আরো দায়িত্বশীল হতে হবে। জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল এর সভাপতিত্বে সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোছাইন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা নির্বাহী অফিসার মো. লুৎফুর রহমান, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স।

সমাবেশে শেষে সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এবং অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোমিনুর রশিদ আমিন কাজল আনুষ্ঠানিকভাবে জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ে বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র’র ফলক উন্মোচন করেন। এসময় মোনাজাত পরিচালনা করেন, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা হাফেজ আবদুল হক।

অনুষ্ঠানে জোয়ারিয়ানালা এইচএম সাঁচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক সিকদার, রামু উপজেলা যুবলীগ সভাপতি নীতিশ বড়–য়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক, জোয়ারিয়ানালা ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি আবছার কামাল সিকদার, এমএম আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মোশাররফ হোছাইন সিকদার, ইউপি সদস্য জসিমুল ইসলাম ও আমিনুর রশিদ রুবেল, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মিজানুর রহমান, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, উপজেলা যুবলীগ নেতা উত্তম মহাজন, জোয়ারিয়ানালা ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক আনছারুল আলম, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক আবু তালেব সিকদার এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

একইদিন সকালে তিনি ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিদ্যালয়ে চিকিৎসাধিন রামু কেন্দ্রী সীমা মহাবিহারের অধ্যক্ষ, সমাজ সেবায় একুশে পদকপ্রাপ্ত, উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথেরকে দেখতে যান। বেলা ১২টায় মন্ডলপাড়াস্থ ওসমান ভবনে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রামু কলেজ শাখার নেতৃবৃন্দ কলেজ সরকারিকরণ হওয়ায় এমপি সাইমুম সরওয়ার কমলকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রামু উপজেলা শাখার সভাপতি একেরামুল হক ইয়াছিন সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকালে সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল কক্সবাজারস্থ হোটেল কোষ্টাল পিস এ বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির ৮ম বার্ষিক সাধারণ সভা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। সন্ধ্যায় তিনি রামুর প্রবীন আওয়ামীলীগ নেতা ও অবসরপ্রাপ্ত শিক্ষক অসুস্থ ফরিদ আহমদকে দেখতে মন্ডলপাড়াস্থ বাড়িতে যান। এসময় তিনি তাঁর চিকিৎসার খোঁজখবর নেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় বৃদ্ধকে কুপিয়ে জখম

আনিস উল্লাহ টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

চকরিয়া উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ও আহবায়ক কমিটি গঠিত

জেলা আ.লীগের জরুরি সভা শুক্রবার

চবি উপাচার্যের সাথে হিস্ট্রি ক্লাবের সাক্ষাৎ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা

কক্সবাজার সিটি কলেজে পদার্থ বিজ্ঞান ও প্রাণ-রসায়ন অনার্স অধিভুক্তি লাভ

সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে সপ্তাহব্যাপী কর্মসূচী

কুতুবদিয়ায় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য আটক

কক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াক

লামায় কারিতাস টেকনিক্যাল ট্রেনিং কোর্সের সনদ বিতরণ

গোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের সাথে কউকের মতবিনিময়

টেকনাফের ইয়াবা রানী ইয়াসমিনসহ দুইজন আটক, মিললো বস্তাভর্তি ৭২ হাজার ইয়াবা