পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির বার্ষিক সাধারণ সভা ও সুধী সমাবেশ সম্পন্ন

সংবাদ বিজ্ঞপ্তি
বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি কক্সবাজার জেলা শাখার ৮ম বার্ষিক সাধারণ সভা ও সুধী সমাবেশ সম্পন্ন হয়েছে। শনিবার (১১ আগষ্ট) বিকালে কক্সবাজার কলাতলীস্থ হোটেল কোস্টাল পিচ (সুগন্ধা পয়েন্ট) সম্মেলন কক্ষে সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
তিনি বলেন, অন্য কোন পন্য নয়, বই উপহার দিয়ে সর্বপর্যায়ে পাঠাভ্যাস বাড়ানো যায়। আরো বেশী বেশী পড়ার মানুষ তৈরি করতে হবে। লিখক সৃষ্টি করতে বই প্রকাশ ও প্রচার করতে হবে। সভ্যতার ইতিহাস জানতে, জানাতে বইয়ের আকর্ষণ বাড়ানো দরকার। এমপি কমল বলেন, ডঃ মোহাম্মদ শহীদুল্লাহ নেই। আমাদের ভেতর লুকিয়ে থাকা অজানা ডঃ শহীদুল্লাহকে খোঁজে বের করতে হবে। বাংলাভাষার লেখকদের উৎসাহিত করতে পারলে সম্ভাবনাগুলো বেরিয়ে আসবে। এ সময় তিনি বিভিন্ন অনুষ্ঠানে উপহার সামগ্রী হিসেবে ‘বই উপহার’ দেয়ার পরামর্শ দেন।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার পৌরমেয়র মুজিবুর রহমান, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি (বাপুস) এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক কাজী এম ছাবের আহমদ। মূখ্য আলোচক ছিলেন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এমএম সিরাজুল ইসলাম।
সমাবেশ উদ্বোধন করেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি (বাপুস) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি শরীফ উল আলম। সুধী সমাবেশের আগে ৮ম বার্ষিক সাধারণ সভায় সমিতির সদস্যদের উদ্দেশ্যে বার্ষিক প্রতিবেদন, হিসেব নিকেস পেশ করা হয়। এতে উপস্থিত সবাই সমিতির উন্নতির জন্য পরামর্শ দেন।
সমিতির কক্সবাজার জেলা শাখার সভাপতি আলহাজ্ব ওমর ফারুকের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় সাধারণ সম্পাদক হোসাইনুজ্জামান, কোষাধ্যক্ষ আলহাজ্ব এখলাছুর রহমানসহ বিভিন্ন উপজেলার পুস্তক প্রকাশক ও বিক্রেতারা উপস্থিত ছিলেন। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ৮ম বার্ষিক সাধারণ সভা আয়োজক কমিটির আহবায়ক রামু শরীফ লাইব্রেরীর মালিক জামাল হোসাইন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পদ্মা সেতুর ৯০০ মিটার দৃশ্যমান

নিথর দেহে শহীদ মিনারে আহমেদ ইমতিয়াজ বুলবুল

বেনাপোলে ফেন্সিডিলসহ আটক ৩

বিত্তবান সন্তানদের মায়ের ঠিকানা পরিত্যক্ত কক্ষ

নিউইয়র্কে মুসলিমদের বিরুদ্ধে ষড়যন্ত্র : আটক ৪

আবজাল দম্পতির বাড়ি-গাড়ি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

সাত সকালে ট্রাকচাপায় গেল ৭ প্রাণ

একটি আবাসিক হোটেলে ‘গোপন বৈঠক’ নিয়ে তোলপাড়!

হোটেলে ফূর্তি থেকে প্রবাসীর স্ত্রী হাসপাতালে, চম্পট লম্পটের

ঈদগাঁওতে ভ্রাম্যমান ফেরী বাজার

দি এসেন্ডেন্ট স্টুডেন্টস অব ধলঘাটার বৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সংবধর্না

‘আরাকান আর্মি’ কারা

লাইট হাউজ মাদরাসার মোহতামিম মাওলানা মোহাম্মদ আলী স্বপদে বহাল

কর্ণফুলীতে পরকীয়ায় পালাতে গিয়ে থানা হাজতে স্ত্রী

চকরিয়া-পেকুয়ার জনগনের ভাগ্য উন্নয়নে আজীবন অবিচল থাকব : এমপি জাফর আলম

হাফেজ ছালামতুল্লাহ অসুস্থ, দোয়া কামনা

চাঁদা দাবি ও হামলার মুখে শহরে ডিসলাইন সম্প্রচার বন্ধ

বিএনপির ১০ বিভাগীয় টিম গঠন

নাইক্ষ্যংছড়ির তোফাইল চেয়ারম্যান কারাগারে

ইমরুল কায়েস উখিয়ার আকাশের নতুন সূর্য