নাইক্ষ্যংছড়িতে প্রধান শিক্ষক পেটানোর অভিযোগ

হাফিজুল ইসলাম চৌধুরী :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদরের ভাল্লুকখাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষকের বিরুদ্ধে প্রধান শিক্ষককে মারপিটের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৯আগস্ট) সকালে সৃষ্ট এ ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের সংযুক্ত সহকারি শিক্ষিকা আলমাচ আক্তারকে তাঁর নিজ কর্মস্থল পশ্চিম ছাগলখাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুনরায় সংযুক্ত করা হয়। এ সংক্রান্ত জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ের একটি চিঠি ভাল্লুকখাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম হাতে পান। বৃহস্পতিবার সকালে আলমাচ আক্তার বিদ্যালয়ে হাজির হয়ে হাজিরা খাতায় পূর্বের ন্যায় স্বাক্ষর করেন।

প্রধান শিক্ষক নুরুল ইসলাম বিষয়টি ভালো হয়নি বলে জানালে একই বিদ্যালয়ে কর্মরত সহকারি শিক্ষক রফিক উদ্দিন- প্রধান শিক্ষককে অকথ্য ভাষায় গালিগালাজ করে ব্যাপক মারধর করেন।

তবে ঘটনাটি সত্য নয় বলে দাবি করেছেন অভিযুক্ত সহকারি শিক্ষক রফিক উদ্দিন। তিনি বলেন- ‘প্রধান শিক্ষক নুরুল ইসলামই তাঁকে লাঞ্ছিত করেছেন। বিষয়টি নিয়ে শিক্ষক সমিতির নেতারা বৈঠকে বসেছেন। তাই এ ব্যাপারে আমার বলার কিছুই নেই।’ স্থানীয় সূত্র জানায়, ইতিপূর্বে সহকারি শিক্ষক রফিক উদ্দিনের হাতে আরও একজন প্রধান শিক্ষকের পাশাপাশি উপজেলা শিক্ষা কার্যালয়ের দুজন কর্মকর্তা এবং একজন সহকারি লাঞ্ছিত হয়েছিল।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু আহমেদ বলেন, ‘ঘটনাটি শুনেছি। এটি অত্যন্ত দুঃখজনক। আহত প্রধান শিক্ষক নুরুল ইসলাম বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। এ ব্যাপারে বিহিত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি বলেন, ‘সহকারি শিক্ষক রফিক উদ্দিনের বিরুদ্ধে আরও বেশ কিছু গুরুত্বর অভিযোগ রয়েছে। গুরুত্ব সহকারে সকল অভিযোগ তদন্ত করা হচ্ছে।’ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর শেখ জানিয়েছেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে তিনি ব্যবস্থা নিবেন।

সর্বশেষ সংবাদ

মৌসুমের শুরুতেই ডেঙ্গুর ‘কামড়’

স্ত্রীকে ‘উত্ত্যক্তের’ প্রতিবাদ করায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা

মিয়ানমারের বিচারে আরও একধাপ এগোচ্ছে আন্তর্জাতিক অপরাধ আদালত

ইয়াবা ব্যবসার নিরাপদ স্থান রোহিঙ্গা ক্যাম্প!

অল্প বৃষ্টিতেই দুর্ভোগ, জলাবদ্ধতা নিরসনে তিন উপায় 

ফিউচার লাইফের আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত

দারুল আরক্বমে সংবর্ধনা ও নবীন বরণ

একবার ভেবে দেখবেন কী !

কনস্টেবল স্বাস্থ্য পরীক্ষায় ৩৮৬ জনের বিপরীতে ৭৫৩ জন উত্তীর্ণ : বৃহস্পতিবার লিখিত পরীক্ষা

একটি সাদা কাফনের সফর নামা – (৭ম পর্ব)

হোপ ফাউন্ডেশনের ফিস্টুলা সেন্টারের অনুমোদনপত্র হস্তান্তর করলো কউক

অপরাধ দমনে শ্রেষ্ট অফিসার চকরিয়া থানার এএসআই আকবর মিয়া

জেলা মৎস্যজীবি শ্রমিকলীগের কমিটি গঠন

চকরিয়ায় আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত

সন্ত্রাসীর সঙ্গে যুদ্ধ করেও স্বামীকে বাঁচাতে পারলেন না স্ত্রী

বিশ্ব বিবেক নাড়িয়ে দেওয়া আরেকটি ছবি

মাদক ঠেকাতে পাড়া-মহল্লায় প্রচারণা, ঘরে ঘরে হুশিয়ারি

‘ঈদগাহ উপজেলা’ গঠন প্রক্রিয়া শুরু

মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : ডিসি কামাল

হ্নীলায় রাশেদ, ফাঁসিয়াখালীতে গিয়াস ও বড়ঘোপে কালাম মেম্বার