খুরুশ্কুলে দোকানে দুর্বৃত্তের আগুন, ২২ লাখ টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার সদর উপজেলার খুরুশ্কুল ইউনিয়নের বঙ্গবন্ধুবাজারে একটি গ্যাসের দোকানে গভীর রাতে ‘হাজী ওমর হাকিম ট্রেডার্স’ নামে এক দোকানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই দোকানের গ্যাস সিলিণ্ডার ও অন্যান্যা মালামালসহ অন্তত ২২ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। মঙ্গলবার (৭ জুলাই) দিবাগত রাত সোয়া ৩টার দিকে এই এঘটনা ঘটে। পুড়ে যাওয়ার দোকানের মালিক কাউয়ারপাড়া এলাকার হাজী ওমর হাকিম।

দোকানের মালিক হাজি ওমর হাকিম জানান, তার দু’পুত্র মোঃ তারেক ও শামীম দোকানটি পরিচালনা করতো। প্রতিদিনের মতো রাত ১১টার দিকে দোকান বন্ধ করে তারা বাড়ি চলে যায়। এর মধ্যে রাত সোয়া তিনটার দিকে বাজারের পাহারাদারের মাধ্যমে দোকানে আগুন লাখার খবর পায় তারা। এসে দেখেন দোকানের ভেতর দাউ দাউ করে আগুন জ্বলছে। তবে দোকানঘর ইট-কংক্রিটের ও ছাদ থাকায় তখন পর্যন্ত আগুন ভেতরেই জ্বলতে থাকে। পরে দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। প্রায় দেড় ঘণ্টা আগুন জ্বলার পর ফায়ার সার্ভিস দল পৌঁছে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিভায়। ততক্ষণে সব ছাড়া মালামাল পুড়ে যায়।

দোকানের মালিক হাজি ওমর হাকিম পুত্র দোকান পরিচালনাকারী মোঃ তারেক জানান, ওই ভবনেন দু’টা কক্ষ নিয়ে দোকানটি পরিচালনা হতো। এর মধ্যে এক কক্ষ দোকান হলেও অন্য কক্ষ মালামাল রাখার গুদাম হিসেবে ব্যবহৃত হতো। দোকানটিতে গ্যাসের বিক্রির পাশপাশি গাসের চুলা, ইলেক্ট্রনিক্স, সেনেটারি, রেডিমেট দরজা, ক্রোকারিস ও প্লাস্টিক সামগ্রীও বিক্রি করা হতো। সব সামগ্রী মিলে প্রায় ২২ লাখ টাকার মালামাল ছিলো দোকানে। সব মালামাল পুড়ে গেছে।

দোকানের মালিক হাজি ওমর হাকিম জানান, তারা নিশ্চিত হয়েছেন কেউ শত্রুতা করে আগুন দিয়েছে। তার প্রমাণ হিসেবে দোকানের পিছনে দরজার কাছে ডিজেল ভর্তি একটি বড় বোতল পাওয়া গেছে। ওই তেলভর্তি বোতলটি বাইরে রেখে একটি কাপড় পেঁচিয়ে আগুন লাগিয়ে কাপড়টি দোকানের পানি সরানোর ছিদ্র দিয়ে দোকানের ভেতরে ছড়িয়ে দেয়া হয়। এই আগুন ছড়িয়ে গিয়ে সব পুড়ে গেছে। সেই স্থান থেকে একটি সেন্ডেলও পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত হিসেবে ওই বোতল, আগুন লাগানো কাপড় ও স্যান্ডেলটি জব্দ করেছে।

হাজি ওমর হাকিম বলেন, কোনো কারণে আমাদের সাথে কারো শত্রুতা নেই। আমরা সন্দেহ করছি কেউ দোকানের সফলতায় হিংসাপরায়ণ হয়ে আগুন দিয়েছে। এ ঘটনায় আমি থানায় এজাহার জমা দিয়েছি।

এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে ঘটনার কারণ উদ্ঘাটনের চেষ্টা চলছে। কেউ দায়ী হলে তার বা তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রাঙামাটিতে যৌথ অভিযানে তিন বোট কাঠসহ আটক ৭

বিএনপি’র প্রতীক ‘ধানের ছড়া’ না ‘শীষ’?

রামুতে ভ্রাম্যমান আয়কর মেলায় ৩৮ হাজার ৮৫৭ টাকা রাজস্ব আদায়

চ.বি এলামনাই উত্তর আমেরিকা ইন্ক-এর রজত জয়ন্তী উদযাপন

বীচ কাবাডি ফাইনালে নৌবাহিনী ও আনসার চ্যাম্পিয়ন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

বান্দরবানে দুর্গম ১৪ টি ভোট কেন্দ্রে ব্যবহৃত হবে সেনা হেলিকপ্টার

ঈদগাঁওতে সী-লাইনের ধাক্কায় ভাই-বোন গুরুতর আহত

সৈকত দখল ও অবৈধভাবে বালি উত্তোলন: জাপা নেতা নুরুল আমিনসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

খালেদা জিয়া চাইলে তাকে ফের হাসপাতালে নিয়ে চিকিৎসার নির্দেশ হাইকোর্টের

দীপেন দেওয়ানের মনোনয়ন দাবী রাঙামাটি বিএনপির

খরুলিয়ায় সড়কের উপর গরুর হাট, ঘটছে দুর্ঘটনা

গণমাধ্যমে এমপি বদি’র মনোনয়ন বঞ্চিতের খবর ‘টক অব দা উখিয়া-টেকনাফ’

স্ত্রীর ভাগ্যে বদির নৌকা!

সোনাদিয়া প্যারাবনে বন্দুকযুদ্ধে জলদস্যু নিহত

কক্সবাজার-৩ সাইমুম সরওয়ার কমলসহ আ.লীগের ৫৪ প্রার্থীর চূড়ান্ত তালিকা

অনলাইন সংবাদের জনপ্রিয়তার প্রতি সরকারের সু-নজর জরুরী

ফ্রান্সস্থ প্রজ্ঞাবিহারের কঠিন চীবর দান উৎসব উদযাপিত

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন