এম.মনছুর আলম, চকরিয়া :

 চকরিয়ায় উপজেলার ১৮টি ইউনিয়ের দায়িত্বরত গ্রাম পুলিশের সাথে মতবিনিময় সভা করেছে চকরয়া থানা পুলিশ। বুধবার (৮জুলাই) দুপুর ১২টার দিকে চকরিয়া থানা কম্পাউন্ডে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী এ মতবিনিময় সভা করেন। চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী মতবিনিময়কালে গ্রাম পুলিশদের সাথে ইউনিয়নের বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড নিয়ে দিকনির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, উপজেলায় ১৮টি ইউনিয়ন থেকে শুরু করে গ্রামের প্রতিটি এলাকায় আইনশৃঙ্খলা বিষয়ে উন্নতির লক্ষ্যে গ্রাম পুলিশদের বিভিন্ন ধরনের পরামর্শ দেয়া হয়।বিশেষ করে এলাকায় মাদক প্রতিরোধ, বাল্যবিবাহ, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ নানা অপরাধ কর্মকান্ডের বিষয়ে গ্রাম পুলিশকে সব সময় সজাগ থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়।এছাড়াও মরণ নেশা ইয়াবা বিক্রেতা ও সেবনকারীর সাথে যারা জড়িত রয়েছে তাদের ব্যাপারে খোঁজ নেয়া ও চিহ্নিত করার জন্যও বলা হয়।

তিনি আরো বলেন, গ্রাম পুলিশরা হলেন পুলিশ বাহিনীর অন্যতম সহযোগী। গ্রামের এলাকায় যে কোনো তথ্য বা ঘটনা পুলিশের আগেই গ্রাম পুলিশরা অবগত থাকে। তাই যে কোন ঘটনা দেখা গেলে দ্রুত পুলিশকে অবগত করার জন্যও বলা হয়।

গ্রাম পুলিশের সাথে মতবিনিময়কালে এসময় উপস্থিত ছিলেন চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াছির আরাফাতসহ থানার দায়িত্বরত বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তাবৃন্দ।