লামায় অস্ত্রধারী পাহাড়ি সন্ত্রাসীদের হামলা : আহত ১

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলায় সংঘবদ্ধ একটি পাহাড়ি ভারী অস্ত্রধারী সন্ত্রাসী গ্রুপ বসতঘর ও দোকানে হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে। হামলায় মো. মোস্তফা নামের এক ব্যক্তি আহত হন। মঙ্গলবার দিবাগত গভীর রাতে উপজেলার লামা সদর ইউনিয়নের বৈল্লারচর ও ঠাকুরঝিরি পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর ইউনিয়নের বৈল্ল্যারচর, মেউলারচর, বরিশাল পাড়া, এম. হোসেন পাড়া, চিউনি পাড়া, লক্ষণ ঝিরি, ঠাকুরঝিরি, বেগুনঝিরি ও পাহাড়পাড়ার মানুষের মাঝে আতংক বিরাজ করছে। নিরাপত্তার স্বার্থে ওই এলাকায় একটি সেনাবাহিনী ক্যাম্প স্থাপনের দাবী জানিয়েছেন স্থানীয়রা। বুধবার সকালে স্থানীয় সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকাবাসী সূত্র জানায়, গত ৪ আগষ্ট রবিউল আলম ভূঁইয়া’র নেতৃত্বে পুলু মং মার্মা নামের এক সন্ত্রাসীকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয় স্থানীয়রা। এতে ক্ষিপ্ত হয় ওই সংঘবদ্ধ পাহাড়ি সন্ত্রাসী গ্রুপটি। এক পর্যায়ে মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে ৩০-৪০ জনের সন্ত্রাসী গ্রুপটি ভারী অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে ঠাকুরঝিরি ও বৈল্ল্যারচর এলাকায় হানা দেয়। এ সময় তারা মজিবুর, জাহের উদ্দিন, আবদুর রশিদ, জাহাঙ্গীর আলমের দোকানে লুটপাট চালিয়ে নগদ টাকা, মোবাইল ও দোকানের মালামাল নিয়ে যায়। পরে রবিউল আলম ভূঁইয়ার বাড়িতে হামলা চালিয়ে দরজা জানালা ভাংচুর করে সন্ত্রাসীরা। যাওয়ার সময় মোস্তফা নামের এক ব্যক্তিকে লোহার রড় দিয়ে পিটিয়ে আহত করে তারা।

ভুক্তভোগী রবিউল আলম ভূঁইয়া জানান, সন্ত্রাসী পুলু মার্মাকে আটক করে থানায় সোপর্দ করার কারণে সন্ত্রাসীরা তার বাড়িতে হামলা চালায়। পরে হামলার খবর পেয়ে পাশের লোকজন এগিয়ে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সেনাবাহিনীর পোশাকের মত ইউনিফর্ম পরিহিত ও অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত ছিল সন্ত্রাসীরা।

নাম প্রকাশ না করার শর্তে এক জনপ্রতিনিধি বলেন, আমাদের জান-মালের নিরাপত্তা নেই। সন্ত্রাসীরা একইভাবে আবারো হামলা করতে পারে। তাই নিরাপত্তার স্বার্থে এলাকায় একটি সেনাবাহিনী ক্যাম্প স্থাপনের জোর দাবী জানাচ্ছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, পুলু মার্মাকে আটকের জের ধরে সন্ত্রাসীরা এলাকায় হামলা চালিয়েছে। হামলার ঘটনা পুলিশ ও সেনাবাহিনীকে জানানো হয়েছে।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আপ্পেলা রাজু নাহা সাংবাদিকদের বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলু মার্মাকে আটকের জের ধরে সন্ত্রাসীদের এ তৎপরতা বলেও জানান তিনি।

সর্বশেষ সংবাদ

“ঐতিহাসিকভাবে রোহিঙ্গারা বেঈমান”

চকরিয়া প্রেসক্লাব সভাপতি স্থায়ী জামিন পাওয়ায় ফুলেল ভালবাসায় সিক্ত

চকরিয়ায় সাবেক কাউন্সিল নুর হোসেন ও যুবলীগ নেতা মঈনুদ্দিন গ্রেফতার

গণমাধ্যমের উন্নয়নে সরকার প্রয়োজনীয় সবকিছু করবে: তথ্যমন্ত্রী

আ.লীগের বিদ্রোহীদের শাস্তি চূড়ান্ত হবে আজ

২৭ শর্তে চট্টগ্রাম বিএনপির সমাবেশের অনুমতি

প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

চানাচুরের প্যাকেটে ৫০০০ ইয়াবা, পাচারকারী আটক

আন্তর্জাতিক মান নিয়ে আজ উদ্বোধন হচ্ছে কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগ

ট্রাম্পের প্রশ্ন – আচ্ছা বাংলাদেশটা যেন কোথায়?

উখিয়ায় যোগদান করলেন চৌকস ওসি আবুল মনসুর , চ্যালেঞ্জ মোকাবেলায় সহযোগিতা কামনা

সালাহউদ্দিন তনয়া ডাঃ ইকরা’র সাথে বিয়ে হলো ব্যাংকার ফাহিম চৌধুরীর

ছাত্রলীগ শহর শাখার উদ্যোগে গোলাম রব্বানীর মায়ের ১ম মৃত্যুবার্ষিকী পালিত

ছাত্রলীগ সম্পাদক রব্বানীর মায়ের মৃত্যুবাষির্কীতে কক্সবাজারে দোয়া মাহফিল

ছুটি পেলেই ছুটে চলি সাগরতলের রহস্য জানতে

রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে আইসিসি প্রতিনিধি দল

ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখবে সরকার

জাতীয় ঐক্যমত গঠনের চিন্তা বিএনপির

মিয়ানমারের বিরুদ্ধে নিষেধাজ্ঞাই যথেষ্ট নয়: যুক্তরাষ্ট্রকে জাতিসংঘ দূত

গোদারপাড়া বাঁকখালী নদী থেকে ২টি গর্জন গাছ উদ্ধার