লামায় অস্ত্রধারী পাহাড়ি সন্ত্রাসীদের হামলা : আহত ১

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলায় সংঘবদ্ধ একটি পাহাড়ি ভারী অস্ত্রধারী সন্ত্রাসী গ্রুপ বসতঘর ও দোকানে হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে। হামলায় মো. মোস্তফা নামের এক ব্যক্তি আহত হন। মঙ্গলবার দিবাগত গভীর রাতে উপজেলার লামা সদর ইউনিয়নের বৈল্লারচর ও ঠাকুরঝিরি পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর ইউনিয়নের বৈল্ল্যারচর, মেউলারচর, বরিশাল পাড়া, এম. হোসেন পাড়া, চিউনি পাড়া, লক্ষণ ঝিরি, ঠাকুরঝিরি, বেগুনঝিরি ও পাহাড়পাড়ার মানুষের মাঝে আতংক বিরাজ করছে। নিরাপত্তার স্বার্থে ওই এলাকায় একটি সেনাবাহিনী ক্যাম্প স্থাপনের দাবী জানিয়েছেন স্থানীয়রা। বুধবার সকালে স্থানীয় সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকাবাসী সূত্র জানায়, গত ৪ আগষ্ট রবিউল আলম ভূঁইয়া’র নেতৃত্বে পুলু মং মার্মা নামের এক সন্ত্রাসীকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয় স্থানীয়রা। এতে ক্ষিপ্ত হয় ওই সংঘবদ্ধ পাহাড়ি সন্ত্রাসী গ্রুপটি। এক পর্যায়ে মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে ৩০-৪০ জনের সন্ত্রাসী গ্রুপটি ভারী অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে ঠাকুরঝিরি ও বৈল্ল্যারচর এলাকায় হানা দেয়। এ সময় তারা মজিবুর, জাহের উদ্দিন, আবদুর রশিদ, জাহাঙ্গীর আলমের দোকানে লুটপাট চালিয়ে নগদ টাকা, মোবাইল ও দোকানের মালামাল নিয়ে যায়। পরে রবিউল আলম ভূঁইয়ার বাড়িতে হামলা চালিয়ে দরজা জানালা ভাংচুর করে সন্ত্রাসীরা। যাওয়ার সময় মোস্তফা নামের এক ব্যক্তিকে লোহার রড় দিয়ে পিটিয়ে আহত করে তারা।

ভুক্তভোগী রবিউল আলম ভূঁইয়া জানান, সন্ত্রাসী পুলু মার্মাকে আটক করে থানায় সোপর্দ করার কারণে সন্ত্রাসীরা তার বাড়িতে হামলা চালায়। পরে হামলার খবর পেয়ে পাশের লোকজন এগিয়ে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সেনাবাহিনীর পোশাকের মত ইউনিফর্ম পরিহিত ও অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত ছিল সন্ত্রাসীরা।

নাম প্রকাশ না করার শর্তে এক জনপ্রতিনিধি বলেন, আমাদের জান-মালের নিরাপত্তা নেই। সন্ত্রাসীরা একইভাবে আবারো হামলা করতে পারে। তাই নিরাপত্তার স্বার্থে এলাকায় একটি সেনাবাহিনী ক্যাম্প স্থাপনের জোর দাবী জানাচ্ছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, পুলু মার্মাকে আটকের জের ধরে সন্ত্রাসীরা এলাকায় হামলা চালিয়েছে। হামলার ঘটনা পুলিশ ও সেনাবাহিনীকে জানানো হয়েছে।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আপ্পেলা রাজু নাহা সাংবাদিকদের বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলু মার্মাকে আটকের জের ধরে সন্ত্রাসীদের এ তৎপরতা বলেও জানান তিনি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

দুর্নীতিবাজ, ঘুষখোর ও হত্যা চেষ্টাকারীরা সরকারের পতন ঘটাতে চায় : নিউইয়র্কে শেখ হাসিনা

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর আগমন উপলক্ষে সেক্টর কমান্ডারস ফোরাম’র জরুরী সভা

রামুর গর্জনিয়ায় অপহরণ ১

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে বিদেশী মদ বিয়ারসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টেকনাফে হত্যা ও মানব পাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়ায় ছুরিকাঘাতে যুবক খুন

খালেকুজ্জামান বেঁচে আছেন জনতার মাঝে

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৫ম দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত