মালুমঘাটে ভিলেজারের বসতবাড়ীতে আগুন দেয়ার অভিযোগ

চকরিয়া সংবাদদাতা:

চকরিয়া  মালুমঘাট ষ্টেশন সংলগ্ন ১নং ওয়ার্ডের মোঃ শাহ আলম ভিলেজারের বসতবাড়ীতে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে । গত ৭ই আগষ্ট ভোর রাতে এলাকার চিহ্নিত দখলবাজদের দেয়া আগুনে বাড়ীর অর্ধাংশসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে এ ভিলিজারের দেড় লক্ষ টাকার মত ক্ষয়-ক্ষতি দেখা গিয়েছে।

জানা যায়, ডুলাহাজারা বনবিটের ভিলেজার মোঃ শাহ আলম, অত্র এলাকার মৃত ভিলেজার লাল মিয়ার পুত্র। তিনি উক্ত বনবিটের অধীনে তার মৃত পিতার পরিবর্তে অদ্যাবধি ভিলেজারী দায়িত্ব পালন করে আসছেন। প্রত্যক্ষদর্শী ভিলেজারেরা জানান, মোঃ শাহ আলম তার পিতার পরিবর্তে ভিলেজারী দায়িত্ব পালনকালে দীর্ঘ কয়েক বছর পূর্বে এলাকার কিছু বখাটে দখলবাজেরা তাহার পিতার ভোগদখলীয় ভিলেজারী জমি-জায়গা কেড়ে নিতে মরিয়া হয়ে উঠেছে। এর বিরোধ নিস্পত্তি না হওয়ার আগেই তার বসতবাড়ীতে আগুন দিয়েছে বলে দৃশ্য বিদ্যমান।

ভিলেজার মোঃ শাহ আলম এ প্রতিবেদককে জানান, অত্র এলাকার চিহ্নিত দখলবাজ বনখেকো ও ভূমিদস্যূরা দীর্ঘ কয়েক বছর যাবৎ আমার বসতবাড়ী দখলে নিতে মরিয়া। এতে আমি সংশ্লিষ্ট বন বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করায়  ৭ই আগষ্ট ভোর রাতে আমরা ঘুমন্ত অবস্থায় আগুন লাগিয়ে দেয়। এতে আমার বসতবাড়ীর অর্ধাংশসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। যার আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা হবে। তারা আগুন দেওয়ার পরে বাড়ীতে থাকা মহিলাদেরকে শ্লীলতাহানির চেষ্টায় বন্দুক ঠেকিয়ে মারধর করে। এতে আহত মহিলা পাখি ও পারভিনকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য ও অত্র বিট কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। চিহ্নিত দখলবাজ র্দুবৃত্তরা হলেন, অত্র ১নং ওয়ার্ডের মৃত মনিরুজ্জামানের পুত্র সাহাব উদ্দিন ও গিয়াস উদ্দিন, আহমদ কবিরের পুত্র আবু ছৈয়দ, আহমদ শফির পুত্র নুরুল আলম ও রবিউল আলম, মৃত ভূইজ্ঞার পুত্র জয়নাল আবেদীন গংরা আমার বসতবাড়ীতে আগুন দেয়। বিধায় উক্ত বিষয়ে আইনানুগ সহযোগীতার জন্য বন বিভাগ ও সংশ্লিষ্ট প্রশাসনিক উর্ধ্বতন কর্তৃপক্ষের আন্তরিক সহযোগীতা কামনা করছি।

সর্বশেষ সংবাদ

জয়শঙ্করের সফরে গুরুত্ব পাবে তিস্তা চুক্তি

চট্টগ্রামে সাড়ে ৭ মাসে ৮০০ ছাড়ালো ডেঙ্গু রোগী

এতিম-মিসকিনের টাকা নিয়ে নৈরাজ্য

শোকের মাসে বর্ষপূর্তি অনুষ্ঠান করছে না আলীরাজ পরিবহণ

বৈদ্যুতিক খুটি সরাতে ২৬ আগষ্ট বন্ধ থাকবে মেরিন ড্রাইভ সংযোগ সড়ক

কক্সবাজার কলাতলী ফ্লাট থেকে ইয়াবাসহ আটক ৩

কিশোরী ধর্ষণের দায়ে ভুয়া পীর ‘নেজাম মামা’ গ্রেফতার

শাহীনুল হক মার্শালকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্থায়ী জামিন পেলেন চকরিয়া প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদ

ইন্ডিপেনডেন্ট কমিশন অব ইনকোয়ারি প্রতিনিধিদল সোমবার ক্যাম্প পরিদর্শনে আসছেন

চকরিয়া শপিং সেন্টারে আবর্জনার স্তুপ

পৌরসভার ২ নং ওয়ার্ডে মশক নিধন অভিযান

চট্টগ্রামে পাঁঠা বলির সময় যুবকের হাত বিচ্ছিন্ন

ওষুধ কোম্পানির ৭ প্রতিনিধিকে জরিমানা

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনাসদস্য নিহত

প্রত্যাবাসন নিয়ে গুজবে রোহিঙ্গা ক্যাম্পে আতঙ্ক, সতর্ক প্রশাসন

সাংবাদিক বশির উল্লাহর পিতার মৃত্যুতে মহেশখালী প্রেসক্লাবে শোক

শহরে খাদ্য নিয়ন্ত্রণ কার্যালয় কর্মচারীর উপর হামলা

মহেশখালীর সাংবাদিক বশিরের পিতার মৃত্যু, কাল জানাযা

রামুতে সন্ত্রাসী হামলার শিকার আওয়ামী লীগ নেতা, চমেকে ভর্তি