বাংলাট্রিবিউন :   প্রখ্যাত আলোকচিত্রী ও দৃকের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল আলমের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় আইসিটি অ্যাক্টে মামলা দায়ের করা হয়েছে। মামল নম্বর ৫।
ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে সোমবার (৬ আগস্ট) বিকালে রমনা থানায় মামলাটি দায়ের করেন।
ডিএমপির জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান বাংলা ট্রিবিউনকে এই তথ্য জানান।

মামলায় ফেসবুকে গুজব ও উসকানি ছড়ানোর অভিযোগ আনা হয়েছে।
রমনা থানার ডিউটি অফিসার এসআই নিশাত বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মামলা হয়েছে। মামলটি ডিবি তদন্ত করছে। আসামিকে কোর্টে নেওয়া হয়েছে।’

এর আগে সোমবার বেলা সাড়ে তিনটার দিকে শহীদুল আলমের স্ত্রী রেহনুমা আহমেদ বাংলা ট্রিবিউনকে জানান, ফটোসাংবাদিক ও অনলাইন অ্যাক্টিভিস্ট শহিদুল আলমের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের মামলা করা হবে।
তিনি বলেন, ‘আমি ডিবি কর্মকর্তার সঙ্গে কথা বলছি। তারা আমাকে জানিয়েছে, শহিদুল আলমের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টে মামলা দেবে। শহিদুল নাকি তথ্য প্রযুক্তি আইনে অপরাধ করেছে। তারা গ্রেফতারের বিষয়টিও স্বীকার করেছে। তবে তার অপরাধের বিষয় আমাকে কিছু তারা বলেনি।’

উল্লেখ্য, রবিবার (৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে অজ্ঞাতরা ধানমন্ডির বাসা থেকে তাকে গাড়িতে করে তুলে নিয়ে যায়।
পাঠশালার ভাইস প্রিন্সিপাল তানভির মুরাদ তপু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রাত সাড়ে ১০টার দিকে শহিদুল আলমকে ধানমন্ডি ৯/এ সড়কের বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে অজ্ঞাত লোক তুলে নিয়ে গেছে।