আজ ঢাকাসহ সারাদেশে সব ধরনের যানবাহন চলবে

বাংলাট্রিবিউন : সোমবার (৬ আগস্ট) সকাল থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যানবাহন চলবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। তিনি বলেন, ‘আগামী কাল সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসব সব ধরনের গণপরিবহন চলাচল করবে।’ রবিবার (৫ আগস্ট) রাতে তিনি এই তথ্য নিশ্চিত করেন।
সোমবার সকাল থেকে দূরপাল্লার বাস চলাচলের বিষয়ে এনায়েত উল্লাহ বলেন, ‘বিষয়টি নিয়ে পরিবহন মালিক সমিতির মিটিং হয়েছে। মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী কাল সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল করবে।’
প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে (র‌্যাডিসন হোটেলের উল্টোদিকে) বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় সংশ্লিষ্ট চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নৌমন্ত্রীর অনৈতিক বক্তব্যের প্রতিবাদসহ ৯ দফা দাবি জানান শিক্ষার্থীরা। গত সাত দিন ধরে শিক্ষার্থীরা রাজধানীর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছে। এ সময় তারা গাড়ির ফিটনেস সনদ ও চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে দেখে। এ ঘটনায় রাজধানীর সড়কে গণপরিবহন নামানো বন্ধ করে দেন মালিকরা। অন্যদিকে দিনের বেলায় সারাদেশে দূরপাল্লার গাড়ি চলাচলও বন্ধ করে দেওয়া।
এদিকে, একসপ্তাহ ধরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রাজপথ ছেড়ে ক্লাসরুমে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার গণভবনে এক অনুষ্ঠানে শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, ‘এখন ট্রাফিক সপ্তাহ শুরু হয়ে গেছে। কাজেই এখন আপনাদের ছেলেমেয়েদের রাস্তা থেকে ফিরিয়ে নিয়ে তাদের পড়াশোনায় মনোযোগী হতে বলুন। তাদের দাবি-দাওয়া যা আছে, সবই আমরা একে একে বাস্তবায়ন করে যাচ্ছি।’ শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন,‘তোমরা পড়াশোনায় মনোযোগ দাও, ক্লাসে ফিরে যাও, পড়াশোনা করো।’

প্রধানমন্ত্রীর আহ্বানের পর চট্টগ্রামের শিক্ষার্থীরা কাল থেকে নিজ নিজ ক্লাসে ফিরে যাওয়ার ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে সড়ক পরিবহন মালিক সমিতি সারাদেশে দূরপাল্লার বাস চালুর সিদ্ধান্ত নেয়।

সর্বশেষ সংবাদ

সৌদিআরবে চকরিয়ার হাজির মৃত্যু

জনপ্রতিনিধির সহায়তায় রোহিঙ্গা ভোটার, নেয়া হচ্ছে কঠোর ব্যবস্থা

জি এম কাদের জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান

ছেলেধরাকে পিটিয়ে হত্যা; ব্যাগ থেকে শিশুর মাথা উদ্ধার

পাসপোর্ট, এসিল্যান্ড অফিস দালালমুক্ত করা হবে: প্রতিমন্ত্রী

সরকারি কর্মকর্তারা সরল বিশ্বাসে দুর্নীতিতে জড়ালে অপরাধ হবে না: দুদক চেয়ারম্যান

রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি

কক্সবাজার সদর হাসপাতাল থেকে ছিনতাইকারীকে ধরে পুলিশে দিলো জনতা

লামায় ইয়াংছা খালের ভাঙনের কবলে ফয়জুল উলুম হামিউচ্ছুন্নাহ মাদ্রাসা

কক্সবাজার বাহারছড়ার মোঃ আলীর ‘গ্রেফতার’ নিয়ে পবিরারের বক্তব্য

সড়ক দূর্ঘটনায় যুবদল নেতা রাশেদ নিহত : আসরের পর জানাজা

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ইবোলা সংক্রমণ : বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা

আদালতের প্রশ্নেরও সদুত্তর দিতে পারেননি মিন্নি

কক্সবাজারের সাংবাদিকতার যতকথা (পর্ব-১২)

সৌদিআরবে শাহজাহান চৌধুরীর জন্মদিন পালন

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা