আজ ঢাকাসহ সারাদেশে সব ধরনের যানবাহন চলবে

বাংলাট্রিবিউন : সোমবার (৬ আগস্ট) সকাল থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যানবাহন চলবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। তিনি বলেন, ‘আগামী কাল সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসব সব ধরনের গণপরিবহন চলাচল করবে।’ রবিবার (৫ আগস্ট) রাতে তিনি এই তথ্য নিশ্চিত করেন।
সোমবার সকাল থেকে দূরপাল্লার বাস চলাচলের বিষয়ে এনায়েত উল্লাহ বলেন, ‘বিষয়টি নিয়ে পরিবহন মালিক সমিতির মিটিং হয়েছে। মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী কাল সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল করবে।’
প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে (র‌্যাডিসন হোটেলের উল্টোদিকে) বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় সংশ্লিষ্ট চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নৌমন্ত্রীর অনৈতিক বক্তব্যের প্রতিবাদসহ ৯ দফা দাবি জানান শিক্ষার্থীরা। গত সাত দিন ধরে শিক্ষার্থীরা রাজধানীর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছে। এ সময় তারা গাড়ির ফিটনেস সনদ ও চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে দেখে। এ ঘটনায় রাজধানীর সড়কে গণপরিবহন নামানো বন্ধ করে দেন মালিকরা। অন্যদিকে দিনের বেলায় সারাদেশে দূরপাল্লার গাড়ি চলাচলও বন্ধ করে দেওয়া।
এদিকে, একসপ্তাহ ধরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রাজপথ ছেড়ে ক্লাসরুমে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার গণভবনে এক অনুষ্ঠানে শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, ‘এখন ট্রাফিক সপ্তাহ শুরু হয়ে গেছে। কাজেই এখন আপনাদের ছেলেমেয়েদের রাস্তা থেকে ফিরিয়ে নিয়ে তাদের পড়াশোনায় মনোযোগী হতে বলুন। তাদের দাবি-দাওয়া যা আছে, সবই আমরা একে একে বাস্তবায়ন করে যাচ্ছি।’ শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন,‘তোমরা পড়াশোনায় মনোযোগ দাও, ক্লাসে ফিরে যাও, পড়াশোনা করো।’

প্রধানমন্ত্রীর আহ্বানের পর চট্টগ্রামের শিক্ষার্থীরা কাল থেকে নিজ নিজ ক্লাসে ফিরে যাওয়ার ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে সড়ক পরিবহন মালিক সমিতি সারাদেশে দূরপাল্লার বাস চালুর সিদ্ধান্ত নেয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করলেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?