পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় কর্মসৃজন প্রকল্পের জমানো শ্রমিকের জমানো সঞ্চয় টাকা থেকে ভাগ নিলেন দু’ইউপি সদস্য। বারবাকিয়া ইউপি’র ৬নং ওয়ার্ড ইউপি সদস্য নাসির উদ্দিন মিয়া ও ৪নং ইউপি সদস্য বেলাল উদ্দিন প্রতিজন থেকে ২শ টাকা করে নেন বলে ভুক্তভোগিরা জানান।

জানা গেছে, দীর্ঘদিন ধরে কাজ করার পর প্রতিজন থেকে ২৫টাকা করে ব্যাংক একাউন্ডে জমা রাখা হত। কাজ শেষে যার যার টাকা তাকে ব্যাংক একাউন্ডের মাধ্যমে ফেরত দেওয়া হত।

রবিবার (৫আগষ্ট) বারবাকিয়া ইউনিয়নের ৪,৫,৬ নং ওয়ার্ডের সঞ্চয়ের টাকা উত্তোলন করতে ব্যাংকে যান সাধারণ শ্রমিকেরা। টাকা নেওয়ার পধিমধ্যে ইউপি সদস্য ও ওই প্রকল্পের পিসি নাসির উদ্দিন মিয়া ও ৪নং ওয়ার্ড ইউপি সদস্য বেলাল উদ্দিন প্রতিজন থেকে ২শ টাকা নিয়ে নেন। এ নিয়ে শ্রমিকেরা ক্ষোভ জানালে তাদেরকে বকাঝকা করা হয়। যার কারণে তারা টাকা দিতে বাধ্য হন।

শ্রমিক আবদু জব্বার ও রবিউল হোছাইন বলেন, কর্মসৃজন প্রকল্পের টাকা থেকে আমরা ২৫টাকা করে ব্যাংকে সঞ্চয় রাখতাম। রবিবার ব্যাংক থেকে টাকা উত্তোলন করার পর দুই ইউপি সদস্য ও ব্যাংকের কর্মচারী মণির আমাদের কাছ থেকে ২শ টাকা করে নিয়ে নিয়েছে।

এবিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য বেলাল উদ্দিন টাকার নেওয়ার কথা স্বীকার করে বলেন, যারা খুশিমত দিয়েছে তাদের কাছ থেকে নেওয়া হয়েছে। ২শ টাকা নেওয়ার কথা মিথ্যা ১শ টাকা নেওয়া হয়েছে।

পিসি নাসির উদ্দিন মিয়ার মোঠোফোন তার স্ত্রী রিসিভ করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।