‘ইসলামী ছাত্রসমাজ তাকওয়া ও যোগ্যতার সমন্বয়ে আদর্শ মানুষ গড়ার অনুষদ’

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সভাপতি মাওলানা হাফেজ ছালামতুল্লাহ বলেছেন, তাকওয়া ও যোগ্যতার সমন্বয়ে আদর্শ মানুষ গড়ার ঐতিহাসিক পাঠশালা বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ। হক্কানী ওলামা-মশায়েখের হাতে গড়া এ সংগঠনের নেতা-কর্মীদেরকে প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত দক্ষতা কাজে লাগিয়ে ইসলামী সমাজ বিনির্মাণে আত্মনিবেদন করতে হবে। তিনি বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা দায়িত্বশীলদের প্রশিক্ষণ কোর্সে হেদায়তী বক্তব্যে একথা বলেন। ৩আগস্ট, জুমাবার, বাদে জুমা, অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সে প্রশিক্ষক ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।

তিনি বলেন, ইসলামী আকিদা, সভ্যতা, কৃষ্টি উত্তরাধিকার ঐতিহ্যের ধারা পরম্পরায় কর্মীদের চরিত্র গঠন করতে হবে বুনিয়াদী প্রশিক্ষণের মাধ্যমে। ইসলামী নেজাম প্রতিষ্ঠার ক্ষেত্রে যে কোন বাধা-বিপত্তি ও চক্রান্ত মোকাবিলার মতো যোগ্য সৈনিক রূপে এ সংগঠনের নেতা-কর্মীদের গড়ে তুলতে প্রশিক্ষণের বিকল্প নেই।

জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল হামিদের সঞ্চালনায় এ প্রশিক্ষণ কোর্সে সংগঠনের পরিচিতি, পাঁচদফা কর্মসূচি, কর্মনীতি ও দায়িত্ববিশ্লেষণ ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে সামষ্টিক পাঠ ও পাঠ চক্র অনুষ্ঠিত হয় এবং এরই আলোকে প্রশিক্ষণ দান করা হয়।

শুরুতে কুরআন মজিদ থেকে তিলাওয়াত করেন, রামু উপজেলা সদস্য মুহাম্মদ ইয়াছিন। প্রশিক্ষণে অংশ নেন, জেলা ইসলামী ছাত্রসমাজের সহ-সভাপতি মুহাম্মদ ইউছুফ মক্কী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ দিদারুল আলম, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ, অর্থ সম্পাদক মুহাম্মদ আলিম উদ্দীন, দফতর সম্পাদক মুহাম্মদ সাইফুর রহমান, পাঠাগার ও সাহিত্য সম্পাদক মুহাম্মদ জায়নুল আবেদীন, সদস্য মুহাম্মদ মুহিউদ্দীন, হাফেজ মুহাম্মদ মামুন, মাহমুদুল হক খোন্দকার, মুহাম্মদ আনিছুর রহমান প্রমুখ।

সর্বশেষ সংবাদ

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত হলেন বাংলাদেশের রাজীব আহমেদ

কঠিন প্রতিশোধের হুমকি ইরানের

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

জাতীয় ঐক্য নয়, জগাখিচুড়ি ঐক্য : কক্সবাজারে কাদের

যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে

পেকুয়ায় স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

আলীকদমে সংরক্ষিত বনাঞ্চল থেকে পাথর উত্তোলনের দায়ে ১১ জন আটক

সাংবাদিক আহমদ গিয়াসের শ্বশুর মাওলানা সিরাজুল্লাহ আর নেই

এসকে সিনহাকে চ্যালেঞ্জ বিচারকের

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ