বান্দরবানে সাবেক পাড়া কার্বারী ও তার ছেলেকে গুলি করে হত্যা

নুরুল কবির ,বান্দরবান  :

বান্দরবানে রুমা উপজেলায় পারিবারিক দন্ধের জের ধরে সাবেক পাড়া প্রধান ও তার ছেলে নিহত হয়েছে। শুক্রবার রাতে রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের উজানী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো রুমার উপজেলার পাইন্দু ইউনিয়নের উজানী পাড়ার সাবেক পাড়া প্রধান (কার্বারী) ক্যঅং প্রু মারমা (৬০), তার ছেলে মংএ চিং মারমা (৩১)। এ সময় গুলিতে আহত হয় ছোট ছেলে মংপ্রু হা মারমা (২২)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পাড়ার নতুন কার্বারী মংরে অং মারমার সাথে ক্যঅং প্রুর দীর্ঘদিনের দ্বন্দ্ব ছিল। বৃহস্পতিবার পাশ্ববর্তী একটি জুমে কিটনাষক ছিটানো নিয়ে ক্যঅং প্রুর সাথে মংরে অং এর মধ্যে ঝগড়া হয়। পরে শুক্রবার রাতে ১০/১২দুর্বৃত্তরা পাড়া প্রধানের বাসা ঘেরাও করে গুলি ও ছুরিকাঘাত করে তাদের হত্যা করে।

রুমা পাইন্দু ইউনিয়নের ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা জানান, রাত আনুমানিক ১০ টার দিকে একদল লোক সাবেক কার্বারী ক্যঅং প্রুর বাসায় হানা দিয়ে তাকে গুলি করে হত্যা করে। পরে তারা তার ছেলে মংএ চিং কে ধরে নিয়ে গিয়ে ছুরিকাঘাত করে হত্যা করে। অপর ছেলে মংপ্রু মারমার পায়ে গুলি করে দুর্বৃত্তরা। স্থানীয়রা জানান, পাড়া প্রধান ক্যঅং প্রুর লাশ বাসায় পাওয়া গেলেও তার ছেলে মংএ চিং এর লাশ পাড়ার পাশে একটি ঝর্ণার কাছ থেকে উদ্ধার করা হয়। সকালে এলকাবাসি লোকজন জনপ্রতিনিধিদের খবরটি জানায়।

খবর পেয়ে গতকাল শনিবার সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। এছাড়া সেনাবাহিনীর সদস্যরাও ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশের ধারনা পাড়ার বর্তমান কার্বারী মংরে অং মারমার সাথে আধিপত্য ও পারিবারিক দ্বন্দের জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে। তবে ঘটনার পর থেকে পাড়া প্রধান মংরে অং পলাতক রয়েছে। ঐ পাড়ায় আতংক বিরাজ করছে। রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)শরীফুল ইসলাম জানান, এলাকাটি রুমা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দুরে দুর্গম পাহাড়ি এলাকায়। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পারিবারিক দন্ধের জেরে ঘটনাটি ঘটেছে বলে খবর পেয়েছি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য,গত বছর ঐ পাড়ায় এক স্কুল শিক্ষককে হত্যার জের ধরে সাবেক পাড়া প্রধান ক্যঅং প্রু বর্তমান পাড়া প্রধান মংরে অংএর বিরুদ্ধে মামলা করে। এতে মংরে অংকে পুলিশ গ্রেফতার করে। কদিন আগে মংরে অং জামিনে বের হয়ে সাবেক পাড়া প্রধানকে দেখে নেয়ার হুমকি দেয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চবি উপাচার্যের সাথে মিশর আল আযহার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সংবর্ধনা

বিমানবন্দর থেকে ইয়াবাসহ বরিশালের দুই তরুণী

ইয়াবা পাচারের দায়ে টেকনাফের যুবকের ১০ বছর জেল

মহেশখালী-কুতুবদিয়া আসনে আ. লীগের মনোনয়ন পাচ্ছেন সিরাজুল মোস্তফা!

উলঙ্গ থাকার বিধান কী?

গ্যারেজে চাকরি করা প্রবাসী, কাগজ ব্যবসায় কোটিপতি

হঠাৎ স্যামসাং স্মার্টফোন বিস্ফোরণ! তারপর…

হাটহাজারীতে পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

দেড় লাখ ইভিএম কেনার সিদ্ধান্ত

দেশে দারিদ্র্যের হার আরও কমেছে

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর

জাতীয়করণ হতে যাচ্ছে রাঙামাটির ৮০টি বিদ্যালয়!

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটিতে পদ বঞ্চিতদের বিক্ষোভ

প্রধানমন্ত্রী সমীপে মহেশখালীর প্রবীণ রাজনীতিবিদ ডাঃ নুরুল আমিন জাহেদের খোলাচিঠি

টেকনাফে বিজিবি’র অভিযানে তিন কোটি টাকার ইয়াবা উদ্ধার

নুরজাহান আশরাফী কুতুবদিয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত

প্রতিবন্ধী কোটা বহাল রাখার দাবী চবি শিক্ষার্থীদের

এবার স্কুলের দেয়াল পরিষ্কারে নেমেছেন কক্সবাজার জেলা ছাত্রলীগ

রোহিঙ্গা যুবতী প্রেমিকসহ আটক শীর্ষক সংবাদের সংশোধনী