আব্দুর রশিদ ও জাহাঙ্গীর কাজল, বাইশারী থেকে ফিরে:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে নব প্রতিষ্ঠিত কলেজ- এর শুভ উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শুক্রবার সকাল সাড়ে দশটায় কলেজ মিলনায়তনে ফলক উম্মোচন ও বেলুন উড়িয়ে কলেজ কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

এসময় তিনি বলেন- এই কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে বাইশারীতে একটি আলো জ্বালানো হলো। এখান থেকে শিক্ষার্থীরা আলোকিত এবং আদর্শবান হয়ে দেশের জন্য, মানুষের জন্য অবদান রাখবে। তিনি আরো বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌঁছতে পারে না। এসময় তিনি কলেজের উন্নয়নে কোটি টাকার বরাদ্দ রাখার ঘোষনা দেন।

বিশেষ অতিথির বক্তব্যে নাইক্ষ্যংছড়ি ইউএনও সাদিয়া আফরিন কচি বলেন- বান্দরবানে সুন্দর এবং আধুনিক এলাকার স্বপ্ন দেখেন জনগনের নেতা বীর বাহাদুর। এ অঞ্চলে কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে প্রানের দাবী পূরণ করেছেন তিনি।

পর্যটন তথা এলাকার উন্নয়নে উপবনকে নীলাচলের আদলে উন্নীত করার জন্য পার্বত্য প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা কাজল কান্তি দাশ, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, স্কুল পরিচালনা কমিটির সভাপতি নুরুল হাকিম। এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ শেখ মো: আলমগীর, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক মো: শফি উল্লাহ, সাধারণ সম্পাদক মো: ইমরান, ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহাইন মার্মা, দোছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিব উল্লাহ, বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাধারণ সম্পাদক মংথোয়াইহ্লা মার্মা প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী।

পরে প্রতিমন্ত্রী বাইশারী ইউনিয়ন পরিষদে ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানে সৌর ববিদ্যু ও ঢেউটিন বিতরণ ছাড়াও নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম ডিগ্রী কলেজ, ছালেহ আহমদ সরকারী উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, আশারতলী সরকারী প্রাঃ বিদ্যালয়, সোনাইছড়ি বালিকা বিদ্যালয়, সোনাইছড়ি হোসাইনিয়া আবু হানিফা হেফজখানাসহ বাইশারীর ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানে অনুদানের চেক বিতরণ করেন। এসময় ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানীসহ পরিষদের সদস্য, রাজনৈতিক নেতৃবর্গ উপস্থিত ছিলেন।