পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্ত পোল্ডার পরিদর্শন করলেন সচিব ও প্রধান প্রকৌশলী

মনসুর আলম রানা, চকরিয়া:
পানি উন্নয়ন বোর্ডের অধীন চকরিয়া উপজেলা ক্ষতিগ্রস্ত পোল্ডার সমূহের পূনর্বাসন প্রকল্পের সমাপ্ত ও চলমান কাজসমূহ পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এ কে এম সামছুল করিম। বৃহস্পতিবার দুপুরে তাঁরা চকরিয়া পৌঁছে মাতামুহুরী নদীর তীরবর্তী উপজেলার বিভিন্ন ইউনিয়নে পাউবো’র ক্ষতিগ্রস্ত পোল্ডার সমূহের পূনর্বাসন প্রকল্পের ইতোমধ্যে শেষ হওয়া উন্নয়ন কাজ ও চলমান প্রকল্পের কাজসমূহ পরিদর্শন করেন। ওইসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ড কক্সবাজার অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রুহুল আমিন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান ও বান্দরবান পানি উন্নয়ন বোর্ডের মো. রাকিবুল হাসান, পাউবোর পেকুয়া উপজেলা শাখা কর্মকর্তা (এসও) মো.গিয়াস উদ্দিন, চকরিয়া শাখা কর্মকর্তা (এসও) তারেক বিন সগীর।

পরিদর্শনকালে মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এ কে এম সামছুল করিম এদিন মাতামুহুরী নদীর তীরবর্তী উপজেলার লক্ষ্যারচর-কৈয়ারবিল ইউনিয়ন ও ফাসিয়াখালী ইউনিয়নের দিগরপানখালী ১ নং গাইডবাঁধ এলাকার নদী ভাঙ্গন এবং বিভিন্ন ইউনিয়নে ঘুরে পানি উন্নয়ন বোর্ডের অধীন চকরিয়া উপজেলার ক্ষতিগ্রস্ত পোল্ডার সমূহের পূনর্বাসন প্রকল্পের শেষ হওয়া কাজ ও চলমান প্রকল্পের কাজসমূহ পরিদর্শন করেন। পরিদর্শনকালে সচিব ও প্রধান প্রকৌশলী উপজেলার বিভিন্ন স্থানে সমাপ্ত হওয়া কিছু কিছু প্রকল্পের কাজ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শনকালে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এ কে এম সামছুল করিমের কাছে চকরিয়া উপজেলার ক্ষতিগ্রস্ত পোল্ডারের অধীন চলমান উন্নয়ন কাজ ও চলতি বর্ষাকালের দুইদফা বন্যার তান্ডবে মাতামুহুরী নদীর ব্যাপক এবং একাধিক বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি তুলে ধরেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। চকরিয়া-পেকুয়া উপজেলাবাসির সম্পদের সুরক্ষা নিশ্চিত এবং জনগনের দুর্ভোগ লাগবের স্বার্থে তিনি দ্রুতসময়ে ক্ষতিগ্রস্ত এসব পোল্ডারের মেরামতের জন্য প্রয়োজনীয় অর্থবরাদ্দ নিশ্চিত করতে সচিব ও প্রধান প্রকৌশলীর কাছে বিশেষভাবে অনুরোধ জানান।

সর্বশেষ সংবাদ

নাফে মাছ ধরার অনুমতি ও ইয়াবা বন্ধে সীমান্তে কাঁটাতারের বেড়া দিন : এমপি শাহীন আক্তার

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সৌদি প্রবাসী বিএনপি নেতা ফরিদের শুভেচ্ছা

এমপি বদি’র সাথে ইউএই টেকনাফ সমিতি’র সৌজন্য সাক্ষাৎ

চাকরিচ্যুতির ভয় দেখিয়ে উপজাতি এনজিও কর্মীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ 

বন্ধ হলো অনলাইনে জুয়া খেলার ১৭৬ সাইট

শাজাহান খানকে সংসদে বেশি কথা বলতে দেয়ায় প্রতিবাদ

যুদ্ধ বিমানের প্রহরায় পাকিস্তানে নামলেন সৌদি যুবরাজ

অনুমোদন পেল আরও তিন ব্যাংক

আ’লীগের ভাবমুর্তি উজ্জ্বল করতে জনগনের সমর্থন চাই : ফজলুল করিম সাঈদী

তিন দিনের সফর শেষে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্সবাজার ত্যাগ

শহরে দুর্বৃত্তদের হামলায় অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহত

কৈয়ারবিল আইডিয়াল হাই স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

কুতুবদিয়ায় মাহিন্দ্রা গাড়ী দূর্ঘটনায় স্কুল ছাত্র আহত

নির্বাচিত হলে শাসক নয়, সেবক হয়েই কাজ করবো- গিয়াসউদ্দিন চৌধুরী

রামুতে রেল লাইনে যাচ্ছে ব্যক্তি মালিকানাধিন জমির বালি

কেরুনতলী ইউনিয়ন ভূমি অফিসে দালালদের উৎপাত চরমে, অতিষ্ঠ মানুষ

শহর আ. লীগ নেতা ও বিশিষ্ট ঠিকাদার কালামের প্রতিবাদ

চট্টগ্রামে স্বামীকে গলাকেটে হত্যা করে পালিয়ে গেছে স্ত্রী

গ্যাস লাইন কেটে যাওয়ায় চরম দুর্ভোগে চট্টগ্রামের মানুষ

দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে এমপিওভুক্ত হচ্ছে