পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্ত পোল্ডার পরিদর্শন করলেন সচিব ও প্রধান প্রকৌশলী

মনসুর আলম রানা, চকরিয়া:
পানি উন্নয়ন বোর্ডের অধীন চকরিয়া উপজেলা ক্ষতিগ্রস্ত পোল্ডার সমূহের পূনর্বাসন প্রকল্পের সমাপ্ত ও চলমান কাজসমূহ পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এ কে এম সামছুল করিম। বৃহস্পতিবার দুপুরে তাঁরা চকরিয়া পৌঁছে মাতামুহুরী নদীর তীরবর্তী উপজেলার বিভিন্ন ইউনিয়নে পাউবো’র ক্ষতিগ্রস্ত পোল্ডার সমূহের পূনর্বাসন প্রকল্পের ইতোমধ্যে শেষ হওয়া উন্নয়ন কাজ ও চলমান প্রকল্পের কাজসমূহ পরিদর্শন করেন। ওইসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ড কক্সবাজার অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রুহুল আমিন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান ও বান্দরবান পানি উন্নয়ন বোর্ডের মো. রাকিবুল হাসান, পাউবোর পেকুয়া উপজেলা শাখা কর্মকর্তা (এসও) মো.গিয়াস উদ্দিন, চকরিয়া শাখা কর্মকর্তা (এসও) তারেক বিন সগীর।

পরিদর্শনকালে মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এ কে এম সামছুল করিম এদিন মাতামুহুরী নদীর তীরবর্তী উপজেলার লক্ষ্যারচর-কৈয়ারবিল ইউনিয়ন ও ফাসিয়াখালী ইউনিয়নের দিগরপানখালী ১ নং গাইডবাঁধ এলাকার নদী ভাঙ্গন এবং বিভিন্ন ইউনিয়নে ঘুরে পানি উন্নয়ন বোর্ডের অধীন চকরিয়া উপজেলার ক্ষতিগ্রস্ত পোল্ডার সমূহের পূনর্বাসন প্রকল্পের শেষ হওয়া কাজ ও চলমান প্রকল্পের কাজসমূহ পরিদর্শন করেন। পরিদর্শনকালে সচিব ও প্রধান প্রকৌশলী উপজেলার বিভিন্ন স্থানে সমাপ্ত হওয়া কিছু কিছু প্রকল্পের কাজ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শনকালে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এ কে এম সামছুল করিমের কাছে চকরিয়া উপজেলার ক্ষতিগ্রস্ত পোল্ডারের অধীন চলমান উন্নয়ন কাজ ও চলতি বর্ষাকালের দুইদফা বন্যার তান্ডবে মাতামুহুরী নদীর ব্যাপক এবং একাধিক বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি তুলে ধরেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। চকরিয়া-পেকুয়া উপজেলাবাসির সম্পদের সুরক্ষা নিশ্চিত এবং জনগনের দুর্ভোগ লাগবের স্বার্থে তিনি দ্রুতসময়ে ক্ষতিগ্রস্ত এসব পোল্ডারের মেরামতের জন্য প্রয়োজনীয় অর্থবরাদ্দ নিশ্চিত করতে সচিব ও প্রধান প্রকৌশলীর কাছে বিশেষভাবে অনুরোধ জানান।

সর্বশেষ সংবাদ

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা

চকরিয়া-পেকুয়ায় মনোনয়ন পেতে মরিয়া জাফর আলম

তারেকের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল বিটিআরসি

খুটাখালী বালিকা মাদরাসায় শিক্ষক নিয়োগ

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষনা

ইসির নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে কিনা জানেন না জেলা নির্বাচন অফিসার

প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি

আ’লীগের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত হয়নি: ওবায়দুল কাদের

মাদকের কারণে কক্সবাজারের বদনাম বেশি -অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম

বঙ্গবন্ধুর দেখানো পথে কক্সবাজারকে এগিয়ে নিতে চান আনিসুল হক চৌধুরী সোহাগ

আগাম নির্বাচনি প্রচার সামগ্রী না সরানোয় জরিমানার নির্দেশ ইসি’র

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে বিশ্ব টয়লেট দিবস পালিত

রাঙামাটিতে যৌথ অভিযানে তিন বোট কাঠসহ আটক ৭

বিএনপি’র প্রতীক ‘ধানের ছড়া’ না ‘শীষ’?