চৌফলদন্ডীতে ঝুঁকিপূর্ণ কালভার্টে প্রাণহানির আশঙ্কা

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও:
চৌফলদন্ডী-খুরুস্কুল,কক্সবাজার সড়কটি জন গুরুত্বপূর্ণ সড়ক। এ সড়কটি ঈদগাঁও- চৌফলদন্ডী হয়ে সোজা উত্তর দিকে প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ। সড়কের হায়দার পাড়া সংলগ্ন স্থানে একটি কালভার্ট রয়েছে। বর্তমানে গাড়ি ও মানুষ চলাচলের কারণে কালভার্টের পাটাতন অকজো ও পাশে গাইডওয়াল না থাকায় ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।এমনকি কয়েকমাস পূর্বে একটি গর্তের সৃৃষ্টি হয়েছিল। যদিওবা গর্তটি ভরাট করা হয়েছিল আরো অকেজো পাটাতন দিয়ে। গর্ত এবং নষ্ট পাটাতনের কারনে যেকোন মুর্হুতে দুর্ঘটনা ঘটতে পারে বলে ভুক্তভোগীরা আশংকা প্রকাশ করেন। এতে করে জনভোগান্তি চরম আকার ধারণ করতে পারে।
জানা যায়, রাখাইন পাড়া,পশ্চিম পাড়া,মধ্যমপাড়া,মাইজপাড়া,খুরুস্কুল, কক্সবাজারের অফিস আদালত,শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া ও বিপুল সংখ্যক জনবসতির লোকজনের চলাচলের সহজ যাতায়াত পথ চৌফলদন্ডী সড়ক।
উল্লেখিত এলাকায় কয়েকটি মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয়,সনাতনী এবং রাখাইন ধর্মীয় প্রতিষ্ঠান ও শ্মশ্মান রয়েছে। তাছাড়া লোকালয়ের বিভিন্ন শিক্ষার্থীরা এ সড়ক দিয়ে সাগরমনি আদর্শ উচ্চ বিদ্যালয়,চৌফলদন্ডী আদর্শ উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করে। সড়কটি উন্নত হওয়ায় জেলা সদর ও এলাকায় জনবসতি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। জনবসতির কারণে ঈদগাহ্ থেকে চৌফলদন্ডী টু কক্সবাজার পর্যন্ত সিএনজি, টমটম, মাহিদ্রা সার্ভিস চালু রয়েছে। তাছাড়া উক্ত সড়ক দিয়ে কক্সবাজার শহর কাছে হওয়ায় সরকারী কর্মকর্তারা গাড়ি নিয়ে এ সড়ক দিয়ে চলাচল করে। ব্যক্তি মালিকানাধীন লবন,শুটকি,নাপ্পি দ্রব্য পরিবহন এবং এলাকার ফলফলাদি পরিবহনের জন্য প্রায়ই গাড়ি চলাচল করে থাকে। উল্লেখিত এলাকা সমূহে পাকা স্থাপনা নির্মাণ ও খুরুস্কুলে আশ্রয়ণ প্রকল্প,কক্সবাজার বিমান বন্দর উন্নত করনের জন্য নিত্যদিন গাড়িতে করে এ সড়ক দিয়ে নির্মাণ সামগ্রী পরিবহন করা হয়। ছোট্ট একটি কালভার্ট ঝুঁকিপূর্ণ অবস্থার কারণে এ সড়ক দিয়ে গাড়ি চলাচল করা দূরহ হয়ে পড়েছে। রাতের অন্ধকারে এ সড়ক দিয়ে লোকজন চলাচল করার সময় কালভার্টটি মৃত্যু ফাঁদে পরিনত হওয়ায় ঝুঁকি নিয়ে চলতে হয়। ভুক্তভোগী চৌফলদন্ডীর বিশিষ্ট ব্যবসায়ী হাসান মুরাদ আনাছ অবিলম্ভে চৌফলদন্ডী সড়কের হায়দার পাড়া সংলগ্ন ঝুুঁকিপূর্ণ কালভার্টটি পুণ: নির্মাণের জন্য সংশ্লিষ্টের কাছে জোর দাবী জানান।

সর্বশেষ সংবাদ

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার

শ্রীলঙ্কা হামলায় আইএসের বুনো উল্লাস

শ্রীলঙ্কায় হামলার পেছনে ‘ন্যাশনাল তৌহিদ জামাত’

চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে গোলাগুলিতে আহত ৬ পুলিশ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী

জিন তাড়ানোর বাহানায় যৌন সম্পর্ক গড়তো সেই পিয়ার

নুসরাত হত্যাকাণ্ডে অভিযুক্ত রুহুল আমিনের উত্থানের নেপথ্যে

বেনাপোল বন্দরের নির্মান কাজের চুরি যাওয়া রড উদ্ধার