শাহেদ মিজান, সিবিএন:
বঙ্গোপসাগরের সোনাদিয়া পয়েন্ট থেকে চারদিন ধরে নিখোঁজ কক্সবাজারে নিয়োজিত জাতিসংঘের কর্মকর্তা ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটা’র লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার জেলেদের জালে আটকা পড়লে লাশটি কূলে তুলে আনে জেলেরা। পরে পুলিশ লাশটি উদ্ধার করেন। কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বিষয়টি নিশ্চিত করেছেন।

আফরুজুল হক টুটুল জানান, ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটা গত চারদিন ধরে নিখোঁজ ছিলেন। তিনি জাতিসংঘের শরনার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর সুরক্ষা কর্মকর্তা হিসেবে কমর্রত আছেন। সোলিমান মুলাটা কক্সবাজারের কলাতলিতে মেঘালয় নামের একটি আবাসিক হোটেলে থাকতেন। তিনি গত এক বছর ধরে কক্সবাজারে কর্মরত ছিলো। সোমবার সাকালে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন।

আফরুজুল হক টুটুল বলেন, বৃহস্পতিবার সকালে সাগরের সোনাদিয়া পয়েন্টে জেলেদের আটক পড়ে লাশটি। লাশটি নিখোঁজ জাতিসংঘের কর্মকর্তা ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটা’র বলে আমরা নিশ্চিত হয়েছি। তার পোশাকের পকেটে তিনটি ডলার এবং ১০ হাজার টাকাসহ একটি কার্ড এবং কিছু কাগজপত্র দেখতে পাওয়া গেছে।

তিনি আরো বলেন, জাতিসংঘের ঢাকা অফিসে কর্মরত এক সহকর্মীর সাথে সোলিমান মুলাটা’রের প্রেমের সম্পর্ক ছিলো। সম্প্রতি ওই মেয়েটি কক্সবাজারে পদায়ন হয়। এরপর থেকে দু’জনের মধ্যে মনোমালিন্য তৈরি হয়। ধারণা করা হচ্ছে, সে কারণে সাগরের ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে পারে ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটা’র। তিনি মাঝে মাঝে অতিরিক্ত মাদক গ্রহণ করতো।