বিসিএস প্রশাসন ও সাধারণ শিক্ষায় চুড়ান্ত গেজেটেড হলেন পেকুয়ার দু’সন্তান

মো: ফারুক, পেকুয়া:

৩৬তম বিসিএস এ উর্ত্তীণ হয়ে প্রশাসন ও সাধারণ শিক্ষায় চুড়ান্ত গেজেটেড হয়ে অসমান্য কৃতিত্ব দেখালেন পেকুয়া দু’সন্তান।

সদ্য প্রকাশিত প্রজ্ঞাপনে বিসিএস প্রশাসনে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদে মুহাম্মদ শাহাজাহান আর সাধারণ শিক্ষা (অর্থনীতি) পদে নজুরুল ইসলাম চুড়ান্ত গেজেটেড হন। দু’শিক্ষার্থী একই সাথে গেজেটেড হওয়ায় পেকুয়াবাসী তাদের নিয়ে গর্ববোধ করছেন। অভিনন্দন জানাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

জানা গেছে, মুহাম্মদ শাহাজাহান পেকুয়া সদর ইউনিয়নের শেখের কিল্লা ঘোনা এলাকার মৃত শওকত হোছাইন ও মমতাজ বেগমের পুত্র। দুই ভাই ১ বোনের মধ্যে মুহাম্মদ শাহাজাহান ৩য় সন্তান।

২০০৮ সালে পেকুয়া জিএমসি উচ্চ থেকে এসএসসি, ২০১০ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি ও ২০১৫ সালে চুয়েট থেকে কৃতিত্বে সহিত শিক্ষা জীবন শেষ করে ৩৬তম বিসিএস পরিক্ষায় উর্ত্তীণ হয়। সর্বশেষ ৩৬তম বিসিএস প্রশাসন থেকে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদে গেজেটেড হন।

এছাড়াও নজরুল ইসলাম বারবাকিয়া ইউনিয়নের বারাইয়্যাকাটা এলাকার মোকতার আহমেদ ও মোছাম্মদ নুরন্নাহার বেগমের পুত্র। ১০ ভাই বোনের মধ্যে ৮ম সন্তান।

২০০৬ সালে শিলখালী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০৮ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি, ২০১২ সালে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় থেকে অর্থনীতিতে কৃতিত্বের সাথে শিক্ষাজীবন শেষ করে। সর্বশেষ ৩৬ তম বিসিএসে উর্ত্তীণ হয়ে সাধারণ শিক্ষা (অর্থনীতি) পদে গেজেটেড হন।

প্রতিক্রিয়ায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহাজাহান মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে বলেন, মহান আল্লাহ রহমত, পিতা মাতা, শিক্ষক, আত্বীয় স্বজন ও এলাকাবাসীর দোয়ায় আমি ৩৬তম বিসিএসে গেজেটেড হলাম। ভালবাসার প্রতিদান কিছুতেই শেষ করা যাবেনা। দেশ ও জনগণের সেবাই হবে আমার কর্ম এই শর্ত নিয়ে আমি এগিয়ে যেতে চাই। সকলের দোয়া কামনা করছি।

প্রতিক্রিয়ায় সাধারণ শিক্ষা (অর্থনীতি) পদে গেজেটেড নজরুল ইসলাম বলেন, পিতা মাতা আর ভাই বোন ও শিক্ষকসহ সকলের ভালবাসায় আজকের আমার অবস্থান। চাকরিতে সৎ ও ন্যায়ের পথে থেকে জনগণের সেবা করে যেতে চাই।

পেকুয়া জিএমসির প্রধান শিক্ষক জহিরুল ইসলাম বলেন, মুহাম্মদ শাহাজান খুবুই মেধাবী ও ভাল মনের ছাত্র। তার কারণে আমরা শিক্ষক সমাজ গর্বিত। তিনি জিএমসিকে অনেক উচুতে নিয়ে গেছে। মহান আল্লাহ তাকে র্দীঘায়ু দান করুক।

সর্বশেষ সংবাদ

সেই ক্রিকেটার জাকারিয়া এখন শিকলবন্দী!

গ্যাসের সিলিন্ডারে করে ইয়াবা পাচার, রোহিঙ্গা আটক

পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদ মোঃ আলী অসুস্থ : দোয়া কামনা

শুভ জন্মদিন ‘সিবিএন’

চট্টগ্রামের উন্নয়নে কোন গাফেলতি নয় : গণপূর্ত মন্ত্রী

‘প্রবাসীর জমি দখল করেছে যুবলীগ নেতা’- সংবাদের প্রতিবাদ

সেন্টমার্টিন রক্ষায় ৬ দফা দাবি নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের 

খুরুশ্কুল চেয়ারম্যান জসিমের কৃতজ্ঞতা প্রকাশ

কক্সবাজারে হজ্ব ও ওমরাহ প্রশিক্ষণ কর্মশালা

চকরিয়ায় জাল সনদ প্রস্তুতকারী যুবক আটক

মেলায় এসেছে সাংবাদিক মোহাম্মদ আলী রাশেদের “প্রবাসীদের খবরের গল্প “

এবার শুরা সদস্য মজিবুরকে জামায়াত থেকে বহিষ্কার

আল মাহমুদের জানাজা সম্পন্ন, দাফন গ্রামের বাড়িতে

আত্মসমর্পণ করেছে যারা

‘একটিবার নতুন জীবন ভিক্ষা দিন, ইয়াবামুক্ত সমাজ উপহার দেব’

অবশেষে ইয়াবা ডন শাহাজান আনসারির আত্মসমর্পণ

বামপন্থী থেকে ইসলামী ধারা: আল মাহমুদের অন্য জীবন

ইয়াবা ব্যবসায়ীদের নিস্তার হবে না হবে না হবে না- স্বরাষ্ট্রমন্ত্রী

নতুন দুই মামলায় কারাগারে যাবে আত্মসমর্পণকারীরা

জামায়াত ভাঙছে, তারপর কী?