চকরিয়ায় অবৈধ বালি উত্তোলনের দায়ে ৪ জনকে ১মাস কারাদন্ড

এম.মনছুর আলম, চকরিয়া :
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলার চকরিয়ার খুটাখালী নতুন অফিস সংলগ্ন ফুলছড়ি ছড়ার ব্রীজের নিচে থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এ সময় বালি উত্তোলন কাজে জড়িত থাকার অপরাধে চার শ্রমিককে আটক করেছে আদালত। আটক ব্যক্তিদের আদালত ১মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

মঙ্গলবার (৩১জুলাই) দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলার খুটাখালী নতুন অফিস সংলগ্ন ফুলছড়ি ব্রীজ পয়েন্টে এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে ও মালুমঘাট হাইওয়ে পুলিশের এস আই জসিম উদ্দিনসহ সঙ্গীয় পুলিশ নিয়ে এ অভিযান চালায়। অভিযানকালে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত, চিরিংগা ভূমি অফিসের তহশিলদার, ভ্রাম্যমান আদালতের পেশকার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সহকারী তপন কান্তি পালসহ সরকারী দপ্তরের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযান ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ খুটাখালী নতুন অফিস সংলগ্ন ফুলছড়ি ছড়ার ব্রীজ পয়েন্ট এলাকায় অসাধু কিছু বালি ব্যবসায়ী অবৈধভাবে বালি উত্তোলন করে ও ট্রাকের মাধ্যমে বালি বিক্রি করে ব্যবসা করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে আসলে মঙ্গলবার দুপুরের দিকে অভিযান চালানো হয়। অভিযানকালে বালুর পয়েন্ট থেকে বালি উত্তোলনে জড়িত থাকায় চার ব্যক্তিকে আটক করা হয়। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত প্রত্যেককে ১মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবসের আলোচনা সভা

এপ্রিলে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

সদর উপজেলায় প্রার্থীতা ফিরে পেলেন নুরুল আবছার

ইকবাল বদরী : একজন বিরল সমাজ সেবক

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক কোরক বিদ্যাপীঠের আনচারুল করিম

সাগরপাড়ের শিশুদের নিরাপত্তায় পদক্ষেপ নেয়া হবে

সোমবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন কক্সবাজারের শহীদ জাফর আলম

ঈদগাঁও পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসকে জোনালে উন্নতিকরন

আমিরাতে রিহ্যাব ক্ষুদে আঁকিয়ে সিরিজের চিত্রাংকন প্রতিযোগিতা

দল হিসেবে জামায়াতের বিচার: সংশোধিত আইনের খসড়া মন্ত্রিপরিষদে

‘আমি আছি, আমি থাকবো’

মেয়র মুজিবের চাচা জালাল আহমদ কোম্পানী আর নেই

জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি আটক

ঐক্যফ্রন্টের ‘ব্যথায়’ বিএনপি, অবহেলায় ২০ দল

আজ ১ মিনিট নিঃশব্দ থাকবে বাংলাদেশ

বাঙালির রাষ্ট্রহীন সেই কালো রাতের গল্প

আজ ভয়াল ২৫ মার্চ

ক্রাইস্টচার্চে নিহতদের জাতীয়ভাবে স্মরণ করবে নিউজিল্যান্ড

ভোট পড়ার হার নিয়ে মাথাব্যথা নেই ইসির

কক্সবাজারে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষক কামাল হোসেন চৌধুরী