আমান উল্লাহ কবির, টেকনাফ:

মিয়ানমারের মংডুতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)’র অধিনায়ক পর্যায়ে সৌজন্য সাক্ষাত এবং বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে সীমান্তে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ ও উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

৩১ জুলাই সকাল ১১ হতে দুপুর ১ টা পর্যন্ত মায়ানমারের মংডুর ১ নম্বর এন্ট্রি/এক্সিট গেইট অভ্যন্তরে অধিনায়ক পর্যায়ে এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের নেতৃত্ব দেন টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী ও মিয়ানমারের পক্ষে ২ নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের ভারপ্রাপ্ত অধিনায়ক Acting Police Lt Col Nay Myo Thu ।

এর আগে সকাল ১০ টার দিকে মিয়ানমারের মংডুর উদ্দেশ্যে নাফ নদ হয়ে স্পীড বোট যোগে ১০ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল টেকনাফ ত্যাগ করেন।

বিকাল ৩ টার দিকে মিয়ানমার থেকে ফিরে টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, সৌজন্য সাক্ষাতে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত ব্যবস্থাপনার বিভিন্ন বিষয়ে ফলপ্রসূ আলোচনা ছাড়াও উভয় দেশের পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং সহযোগিতা বৃদ্ধির জন্য উভয় দেশের মধ্যে বিভিন্ন মতামত ব্যক্ত করা হয়।