এম.এ আজিজ রাসেল:

আগামী ১৫ আগষ্ট জেলা প্রশাসনের উদ্যোগে নানান আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হবে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো: কামাল হোসেন এ কথা বলেন। মঙ্গলবার সকালে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা পরিষদের প্রধান নির্বাহী হিল্লোল বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো: শাহজাহান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, সিভিল সার্জন ডা: আবদুস সালামসহ সরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বক্তব্য রাখেন।

সভায় সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল,শোকর‌্যালী, দিবসটির তাৎপর্য বিশ্লেষন করে আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা, কবিতা পাঠের আসর, বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক তথ্য ও প্রামান্যচিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনসহ বিস্তারিত কর্মসূচী প্রণয়ন করা হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মো: মাহিদুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ফারজানা প্রিয়াংকা, সরকারি বিভিন্ন দপ্তরের প্রধাণগণ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।