আপিল নিষ্পত্তিতে তিন মাস সময় পেলেন খালেদা

ডেস্ক নিউজ:
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়ার আপিল নিষ্পত্তিতে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত সময় বেধে দিয়েছেন আপিল বিভাগ। মঙ্গলবার (৩১ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনর নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়ার আপিল নিষ্পত্তিতে আজ (৩১ জুলাই) পর্যন্ত সময় ধার্য ছিল। তবে এ সময়ের মধ্যে শুনানি শেষ করা সম্ভব না হওয়ায় আপিল বিভাগে এ বিষয়ে একটি রিভিউ আবেদন দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা। এখন আপিল বিভাগের এ আদেশে আপিল নিষ্পত্তিতে আরও তিন মাস সময় পেলেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান জাগো নিউজকে জানিয়েছিলেন, বেগম খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির জন্য বেধে দেয়া সময় শেষ হচ্ছে আজ (৩১ জুলাই)। তাই সময় বাড়ানোর জন্য আবেদন করা হয়েছিল।

আবেদনের পর গত ২৬ জুলাই চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটির শুনানির জন্য ২৯ জুলাই দিন ঠিক করেন। ২৯ জুলাই (রোববার) আদালত বিষয়টি গ্রহণ করে ৩০ জুলাই (সোমবার) শুনানির জন্য দিন ঠিক করে দিন। সোমবার শুনানি শেষে আদেশের জন্য আজ (মঙ্গলবার, ৩১ জুলাই) দিন ধার্য করেন।

গতকাল সোমবার আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি শেষ করতে হাইকোর্টকে ৩১ জুলাই সময় বেধে দেন আপিল বিভাগ। কিন্তু এ সময়ের মধ্যে শুনানি শেষ করা সম্ভব না হওয়ায় আপিল বিভাগে একটি রিভিউ আবেদন দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

আদালত ওই আবেদনের শুনানি ৩১ জুলাই পর্যন্ত স্ট্যান্ড ওভার রাখেন। তবে ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টে আপিল নিষ্পত্তি না হলে পরে সময় বাড়ানোর বিষয়টি বিবেচনা করা হবে। এর পরিপ্রেক্ষিতে নিয়ম অনুসারে চেম্বার আদালতে রিভিউ আবেদন জানানো হয়। পরে চেম্বার আদালত আবেদনটি শুনানির জন্য ২৯ জুলাই দিন নির্ধারণ করেন।

সর্বশেষ সংবাদ

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

চকরিয়ায় চুলার আগুনে প্রবাসির বসতঘর ভস্মীভূত, পুড়ে ছাই নগদ টাকা মালামাল

মহান স্বাধীনতা দিবসে সিবিএন’র শুভেচ্ছা

অসাধারণ এক শিক্ষণীয় গল্প

মহান স্বাধীনতা দিবসে বৃহত্তর বার্মিজ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির শুভেচ্ছা

প্রামাণ্যচিত্র-ব্ল্যাকআউট-সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শহীদ মিনারে গণহত্যা দিবস পালিত

মহেশখালীতে আ. লীগ-যুবলীগের গোলাগুলি, উভয় দলের অফিস ভাংচুর

রক্তিম আন্দোলনের স্রোতধারায় আমাদের স্বাধীনতাএই

শাহসূফী হযরত মাওলানা আবদুল জব্বার (রাহ.) এর ২১ তম মৃত্যুবার্ষিকী পালিত

মশার কামড়ে অতিষ্ঠ প্রেমিকের গালে প্রেমিকার থাপ্পড়!

মেয়র মুজিবের চাচা মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক জালাল আহমদ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বাবার মত আমিও জনগণের সেবা করে মরতে চাই -জুয়েল

শহীদ জাফরের নামে ডিসি’র সম্মেলন কক্ষের নামকরণ

কতটুকু ‘বিরোধী দল’ হতে পেরেছে জাতীয় পার্টি

প্রচারণায় এগিয়ে বই মার্কার প্রার্থী রশিদ মিয়া

পায়ে হেঁটে ৩ রোভারের দেড়শো কিলোমিটার পরিভ্রমণ

বদরখালীতে চুলার আগুনে পুড়েছে বসতঘর

পেকুয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ‘ভুল’ ব্যালটে ভোট গ্রহণের অভিযোগ

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

কক্সবাজার ইয়ুথ জলবায়ু ফোরাম কমিটি গঠিত