কক্সবাজার কলেজের শিক্ষার্থী তসলিমা সিরাজ প্রধানমন্ত্রী স্বর্ণপদকে ভূষিত

সিবিএন:

অনার্স চূড়ান্ত পরীক্ষায় গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি হিসেবে কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগের শিক্ষার্থী তাসলিমা সিরাজ প্রধানমন্ত্রী স্বর্ণপদকে ভূষিত হয়েছে। তাসলিমা সিরাজ ২০১৫ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় সিজিপিএ ৪ এর মধ্যে ৩.৯৫ পেয়ে সারাদেশে প্রথম হওয়ার গৌরব অর্জন করে। এরই স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন তাকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করে এবং গত ২৫ জুলাই প্রধানমন্ত্রী উক্ত পদক প্রদান করেন। তাসলিমা সিরাজের বড় বোন ইয়াছমিন সিরাজ এ কলেজই হতেই উদ্ভিদবিদ্যা বিষয়ে স্মাতক (সম্মান) ডিগ্রি লাভ করে এবং ৩৭তম বিসিএস পরীক্ষায় সাধারণ শিক্ষা ক্যাডারে উদ্ভিদবিদ্যা বিষয়ে প্রভাষক পদের জন্য মনোনয়ন লাভ করেন ও পদায়নের অপেক্ষাধীন। তাছাড়া তার অপর ছোট বোন আসমা সিরাজ ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কক্সবাজার সরকারি কলেজ হতে বিজ্ঞান শাখায় জিপিএ ৫ অর্জন করে।

তাসলিমা সিরাজ ছাড়াও কক্সবাজার সরকারি কলেজ হতে গণিত বিভাগের আরো একজন শিক্ষার্থী হোসনে আরা ২০১৬ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় সিজিপিএ ৪ এর মধ্যে ৩.৯৪ পেয়ে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছে। ২০১৯ সালে প্রদান করা হবে। কলেজ প্রতিষ্ঠালগ্ন হতে এই প্রথম গৌরবজনক ফলাফলের ভিত্তিতে বিরল স্বীকৃতি অর্জন করেছে।

উল্লেখ্য যে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রতি বছর সারাদেশে অনার্স ও মাস্টার্স চূড়ান্ত পরীক্ষায় বিষয় ভিত্তিক ১ম স্থান অধিকারী শিক্ষার্থীকে এরূপ এ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

তার গৌরবোজ্জ্বল অর্জনের জন্য কক্সবাজার সরকারি কলেজ পরিবার অত্যন্ত আনন্দিত ও উৎফুল্ল। কলেজ অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী স্বর্ণপদকে ভূষিত হওয়ায় তাসলিমা সিরাজকে অভিবাদন জানান এবং পর পর দুই বার দুই জন শিক্ষার্থীই গণিত বিভাগ হতে স্বর্ণপদকের জন্য মনোনীত হওয়ায় এ কলেজের গণিত বিভাগের শিক্ষকগণকে আন্তরিক ধন্যবাদ জানানোর পাশাপাশি তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ ধারা অব্যাহত রেখে কলেজের সুনাম বৃদ্ধির জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের আরো যতœবান হওয়ার জন্য আহ্বান জানান এবং কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদেরও অধ্যবসায় ও শিক্ষার প্রতি আরো মনোনিবেশ করে এরূপ ভাল ফলাফল অর্জনের মাধ্যমে কলেজের তথা অত্র অঞ্চলের ভাবমূর্তি উজ্জ্বল করার পরামর্শ দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

হোয়ানকে রাতের আঁধারে গাছ লুট করলো প্রবাসী

তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে এস.আইটি‘র (SiT) ফুলেল শুভেচ্ছা

রাঙামাটিতে ইয়াং বাংলা এক্টিভেশন কার্যক্রম

নাইক্ষ্যংছড়িতে জবাই করা গর্ভবতী মহিষের মাংস ও মৃত বাচ্চা জব্দ, তোলপাড়

ডিজিটাল নিরাপত্তা আইন : কোন অপরাধে কি শাস্তি !

বিগ বসের টোপ দিয়ে নারীদের বিছানায় ডাকেন তিনি

‘এই লীগ লুটেরা লীগ’

খালেদার মুক্তি চাইলেন মান্না

কক্সবাজার শহরে ২০ স্পটে যানজট বিরোধী অভিযান

ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত ৪

জনগণ সুশাসন দেখতে চায় : কামাল হোসেন

‘দুর্নীতি করব না, মিথ্যা কথা বলব না, অসৎ কাজ করব না’

বান্দরবানে কোটি টাকার ব্যয়ে তিনটি উন্নয়ন কাজের উদ্বোধন

চকরিয়া আ.লীগের কেন্দ্রীয় নির্বাচনী বহরের জনসভায় লাখো মানুষের উপস্থিতির প্রস্তুতি

তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষার মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তন করতে হবে- রামুতে মন্ত্রীপরিষদ সচিব

কড়ি-পাইপ বাজারত্তুন ঈদগাঁও বাজার!

স্মৃতি তুমি বেদনা

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে মসজিদে মসজিদে দোয়া

হোয়াইক্যং হাইওয়ে পুলিশের অভিযানে ৫হাজার ইয়াবা সহ আটক-২

এলাকার উন্নয়নই আমার স্বপ্ন -কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার