সৌদিতে আরো তিন হজযাত্রীর মৃত্যু

সৌদিআরব সংবাদদাতা:
পবিত্র হজ পালন করতে গিয়ে আরো তিন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে।

এ নিয়ে পবিত্র হজ পালন করতে গিয়ে মোট আটজন হজযাত্রী মারা গেলেন। আটজনই পুরুষ। এই আটজনই মক্কায় মারা গেছেন।

ধর্ম মন্ত্রণালয়ের অধীনে মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।

শুক্রবার (২৭ জুলাই) মো. মতিউর রহমান মারা যান। তার পিলগ্রিম আইডি ১৪৫৩১৪১ ও পাসপোর্ট নম্বর বিকিউ ০৩৮৯৬৫৪। তিনি সেরাপ অ্যাভিয়েশন সার্ভিসেসের (হজ লাইন্সেস নম্বর ১৪৫৩) মাধ্যমে ২৬ জুলাই সৌদি এয়ারলাইন্স যোগে সৌদি যান।

শনিবার (২৮ জুলাই) এম এ বারাক হাওলাদার মারা যান। তার পিলগ্রিম নম্বর ০২৮৬০৩৮ ও পাসপোর্ট নম্বর বিএম ০৪৪৪৮২৭। তিনি বিলাস ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের (হজ লাইন্সেস নম্বর ০২৮৬) মাধ্যমে ২৪ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যোগে সৌদি আরব যান।

একই দিনে মো. আখতারুজ্জামান নামে আরো একজন মারা যান। তার পিলগ্রিম আইডি নম্বর ০৩৪৭১৭৭ ও ও পাসপোর্ট নম্বর বিকিউ ০৯৩২৩৭৮। তিনি আকাবা ইন্টারন্যাশনালের (হজ লাইসেন্স নম্বর ০৩৪৭) মাধ্যমে ২৪ জুলাই সৌদি এয়ারলাইন্সে সৌদি পৌঁছান।

এর আগে আরো পাঁচজন সৌদিতে গিয়ে মারা যান। তারা হচ্ছেন- গত ২৫ জুলাই নওগাঁ জেলার মো. আব্দুর রহমান আকন্দ (৫৭) পবিত্র মক্কা আল-মুকাররমায় মারা যান। তার পিলগ্রিম আইডি নম্বর ১৪৯৪১১২ ও পাসপোর্ট নম্বর ওসি ৯১৮৭৮২৫। তিনি এহসান এভিয়েশন হজ এজেন্সির (হজ লাইসেন্স নম্বর ১৪৯৪) মাধ্যমে গত ১৮ জুলাই সৌদি আরব যান। আগের দিন ২৪ জুলাই আবদুল হালিম আকন্দ মারা যান। তার পিলগ্রিম আইডি নম্বর ১২৪৪২১২ও পাসপোর্ট নম্বর বিআর ০৫০৯০৫৩। তিনি সানলাইন ট্রাভেলস লিমিটেড (হজ লাইসেন্স নম্বর ১২৭৭) এর মাধ্যমে গত ২০ জুলাই সৌদি পৌঁছান।

এর আগে, ২৩ জুলাই জামালপুর জেলার মো. আবুল কালাম আজাদ (৬০) পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর-বি টি ০২৯৯৪৬৬। এর আগে গত ১৮ জুলাই মানিকগঞ্জ জেলার মো. আব্দুল সাত্তার (৬৮) মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর বিএন-০৫৪০০০৮। এ ছাড়া ১৬ জুলাই নারায়ণগঞ্জ জেলার মোহাম্মদ আমীর হোসেন (৫৩) মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর বিআর-০৯৪৭১৩১।

এদিকে, হজ বুলেটিনের তথ্য অনুসারে, ২৮ জুলাই পর্যন্ত পবিত্র হজ পালনে এ পর্যন্ত সৌদি আরব পৌঁছেছেন ৬৩ হাজার ৬০৪ জন হজযাত্রী। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ২২৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৬০ হাজার ৩৭৮ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৮৭টি ও সৌদি এয়ারলাইন্সের ৯১টি ফ্লাইটসহ মোট ১৭৮টি ফ্লাইট এসব হজযাত্রী পরিবহন করে।

প্রসঙ্গত, চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন। ১৪ জুলাই ঢাকা থেকে ছেড়ে যায় প্রথম হজ ফ্লাইট। আগামী ১৫ আগস্ট হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট পরিচালিত হবে।

আগামী ২০ আগস্ট (চাঁদ দেখা সাপেক্ষে) পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ সংবাদ

প্রচন্ড গরম, পুড়ছে মানুষ বাড়ছে রোগি

হতাশ হবেন না, বিএনপি নিঃশেষ হয়ে যায়নি : ফখরুল

লোহাগাড়ায় দুই দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সমাপ্ত

দশ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

গৃহযুদ্ধকবলিত লিবিয়ায় ৫০০ বাংলাদেশি আটকে পড়ার আশঙ্কা

সাগরে সার্ফিং শিখতে গিয়ে ভেসে যাওয়া থেকে তরুণ উদ্ধার

‘খালেদা জিয়া-তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইয়ের মোড়ক উন্মোচন

চৌফলদন্ডী রবিজিয়া তাহফিজুল কোরআন হেফজখানার দস্তারবন্দি

কক্সবাজার সদর হাসপাতালে ঠিকাদারের হাতে তত্ত্বাবধায়ক লাঞ্ছিত

সাড়া ফেলেছে শাহজাহান শুভ’র ‘তোর কারণে’

হ্যান্ডবল বনাম পিস্তল

রোজা মুখে ঊর্ধ্বমুখী সবজির দাম

কক্সবাজার জেলা কৃষকলীগের পূর্ব কথা ! 

টেকনাফে সড়ক দূর্ঘটনায় নিহত-২ , আহত-১১

শনিবার ডিসি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম

চাকমারকুল জারাইলতলীর আবদুর রহিম তহশিলদার আর নেই

৩৫০ কোটি টাকা হাতিয়ে পালাতে চেয়েছেন আ.লীগ নেতা

সুপারিশ ছাড়া রোহিঙ্গা অধ্যুষিত ৩২ উপজেলায় ভোটার নিবন্ধন নয়

৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি!

সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে ৪ ধাপ নিচে নেমেছে বাংলাদেশ