গুরুতর অসুস্থ, কারাগার থেকে হাসপাতালে নওয়াজ

আন্তর্জাতিক ডেস্ক:
পাকিস্তানের ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে কারাগার থেকে ইসলামাবাদের একটি হাসপাতালে নেয়া হয়েছে। রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রোববার হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা।

পাকিস্তানি দৈনিক দ্য এক্সপ্রেস ট্রিবিউন এক প্রতিবেদনে বলছে, কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ইসলামাবাদের পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (পিআইএমএস) নেয়া হয়েছে।

আদিয়ালা কারাগারের একটি সূত্রের বরাত দিয়ে দেশটির টেলিভিশন চ্যানেল জিও নিউজ বলছে, সাবেক এই প্রধানমন্ত্রী বুকে ব্যথা অনুভব করায় কারাগারের চিকিৎসকরা তার চেক আপ করেন। মেডিকেল চেক আপের পর চিকিৎসকরা নওয়াজ শরিফকে দ্রুত করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়ার পরামর্শ দেন।

চিকিৎসকের পরামর্শের পর আদিয়ালা কারাগারের সুপারিন্টেডেন্ট দেশটির ক্ষমতাসীন তত্ত্বাবধায়ক সরকারের সঙ্গে যোগাযোগ করেন। সরকারের সবুজ সংকেত পাওয়ার নওয়াজকে পিআইএমএসে স্থানান্তর করা হয়।

গত ২৪ জুলাই নওয়াজ শরিফের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। ওইদিন বোর্ডের চিকিৎসকরা জানান, তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রীর যথাযথ চিকিৎসা ও সেবা দরকার।

এদিকে, নওয়াজকে সিসিইউতে স্থানান্তরের পর পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে। দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ গত ১৩ জুলাই লন্ডন থেকে লাহোরে ফেরেন। পরে তাদের গ্রেফতার করে দেশটির পুলিশ।

দণ্ডপ্রাপ্ত সাবেক এই প্রধানমন্ত্রীকে দেশটির সুপ্রিম কোর্ট অযোগ্য ঘোষণা করায় ২৫ জুলাইয়ের সাধারণ নির্বাচনে অংশ নিতে পারেননি। দুর্নীতির মাধ্যমে অর্থ হাতিয়ে লন্ডনে চারটি বিলাসবহুল বাড়ি কেনার দায়ে পাকিস্তানের একটি আদালত নওয়াজকে দোষী সাব্যস্ত করে ১০ বছরের কারাদণ্ড দেন।

পাশাপাশি তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়। পানামা পেপারর্স কেলেঙ্কারিতে অবৈধ সম্পত্তির মালিকানার দায়ে আরো দুটি মামলা চলমান রয়েছে নওয়াজ শরিফের বিরুদ্ধে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!

কর্মসুচিতে যোগ দিতে ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম আসছেন ইলিয়াস কাঞ্চন

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা