৯৯৯’র সহযোগিতায় উখিয়ায় অপহৃত চট্টগ্রামের দু’ব্যবসায়ীকে উদ্ধার

ফারুক আহমদ, উখিয়া:

পুলিশ সদর দপ্তরের ৯৯৯ (থ্রি পল নাইন) হেল্প নম্বরে অভিযোগের ভিত্তিতে উখিয়া থানার পুলিশ মোবাইল ট্রাকিং এর মাধ্যমে অভিযান চালিয়ে মুক্তিপনের টাকা সহ অপহৃত চট্টগ্রামের ২ ব্যবসায়ীকে উদ্ধার করেছে। অপহরণ ঘটনায় জড়িত থাকার অভিয়োগে আবদুল লতিফকে আটক করে পুলিশ। তিনি ঘুমধুম ইউনিয়নের বড়বিল গ্রামের মৃত খলিলুর রহমানের পুত্র।

জানা যায়, কুমিল্লার লাঙ্গল কোর্টের মো: লকিয়াতুল্লাহর ছেলে মো: মো: সেলিম (২৭), চট্টগ্রামের সন্দীপ থানা ডা: আবুদল মান্নানের ছেলে মোতাদ্দির রহমান (২৮) নামক দু’ব্যবসায়ীকে গত বুধবার কুতুপালং এলাকা থেকে অপহরনের শিকার হয়।চট্টগ্রামে তাদের জুতার কারখানা রয়েছে। দুর্বৃত্তরা তাদেরকে অপহরণ করে পাশ্ববর্তী ঘুমধুমের আজুহাইয়া গভীর জঙ্গলে হাত পা বেঁেধ অমানবিক নির্যাতন চালিয়ে দু লক্ষ টাকা মুক্তিপন দাবী করে।

পরিবারের সদস্যরা নির্যাতনের আর্ত চিৎকার শুনে অপহরণকারীদেরকে ১ লক্ষ ৭৫ হাজার টাকা দিতে রাজি হয় এবং তাদের দেওয়া বিকাশ নাম্বরে টাকা পাঠায়।

পুলিশ জানায়, অপহৃত পরিবারের সদস্যরা বিষয়টি একই সাথে ঢাকা পুলিশ হেড কোয়ার্টারের ৯৯৯ হেল্প নম্বারে অভিযোগ করেন। ঢাকা পুলিশ হেড কোয়ার্টার তাৎক্ষণিক মোবাইল ট্রাকিং ও প্রযুক্তি ব্যবহার করে নিশ্চিত হন বিকাশ এজেন্ট দোকানটি হচ্ছে উখিয়ার কোর্টবাজার ষ্টেশনে। ঢাকা পুলিশ হেড কোয়ার্টার অপহৃতদের উদ্ধার ও অপহরণকারীদের আটক করার জন্য উখিয়া থানাকে নির্দেশ দেন।

অফিসার ইনর্চাজ মো: আবুল খায়ের ও এস.আই মিল্টন গত বৃহস্পতিবার রাতে কোর্টবাজার বিকাশ এজেন্ট দোকানে এসে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদ শেষে উৎপাতে থাকে পুলিশ সদস্য। এক পর্যায়ে বিকাশের দোকানে পাঠানো মুক্তিপনের টাকার জন্য আসলে পুলিশ অভিযান চালিয়ে মুক্তিপনের টাকা সহ আবদুল লতিফকে আটক করে। ওই দিন রাতেই তার স্বীকারোক্তি নিয়ে ঘুমধুম ফাড়িঁর পুলিশের সহযোগিতায় আজুহাইয়া গভীর জঙ্গল হতে হাত পা বাঁধা অবস্থায় দু’ব্যবসায়ীকে উদ্ধার করে।

উদ্ধার হওয়া ব্যবসায়ী মো: সেলিম মুক্তাদির জানান, পূর্ব পরিচিত ব্যক্তিদের অনুরোধে জুতার ব্যবসা করার লক্ষে তারা কুতুপালংয়ে আসলে ঘুমধুম মগঘাট এলাকা মৃত আলী আকবরের ছেলে আনোয়ার, ইমাম শরীফের ছেলে এরশাদুল হক আজুহাইয়া গ্রামের আলী হোসেনের ছেলে আমিনসহ ৫/৬ জন দুর্বৃত্ত তাদেরকে অপহরণ করে অমানষিক নির্যাতন চালিয়ে দু ’লক্ষ টাকা মুক্তিপন দাবী করে।

ঘুমধুম পুলিশ ফাড়িঁর ইনচার্জ ইমন চৌধুরী জানান, অভিযুক্ত অপহরণকারীদেরকে গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ সংবাদ

প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের দায়েরকৃত মামলা খারিজ

প্রিয়ার ভয়ংকর মিথ্যাচার ,মার্কিন দূতাবাসের দুরভিসন্ধি প্রকাশ পেয়েছে : সজীব ওয়াজেদ জয়

মিন্নির জামিন নামঞ্জুর

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে দুই মামলা

গজালিয়া সাতঘরিয়া পাড়ার গ্রামীন সড়কের বেহাল দশা : দেখার কেউ নেই

জজকোর্টের জারীকারক মনির আর নেই : রোববার জুহুরের পর জানাজা

‘ফুলটাইম’ রাজনীতি করবেন চিত্রনায়ক ফেরদৌস

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত

পকেটে থাকা আগ্নেয়াস্ত্রে ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

গোমাতলীর ছুরত হাজী আর নেই

মস্কোয় হাজারো মানুষের বিক্ষোভ

এবার ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি!

দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

উদ্দেশ্য খুঁজতে প্রিয়া সাহার কল রেকর্ড-ট্রাভেল হিস্ট্রি যাচাই

২,৯৬০টি ইয়াবা নিয়ে ধরা পড়লো রোহিঙ্গা নারী

প্রথম-লঘু অপরাধে শাস্তি নয়, ‘শিক্ষানবিশ আইন’ চূড়ান্ত

চকরিয়ায় পুলিশের হাতে ইয়াবাসহ ২ পাচারকারী আটক

বদলে গেলো কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা পদ্ধতি

‘নতুন যুগে’ প্রবেশ করলো কক্সবাজার সদর হাসপাতাল

ইসলামপুরে ৫ ট্রাক লবণ জব্দ, আমদানিকারক ও মিল মালিক সমিতি মুখোমুখি