চকরিয়ায় ৩টি সেলোমেশিনসহ বিপুল পরিমাণ পাইপ জব্দ : আটক-২

এম.মনছুর আলম, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে তিনটি সেলোমেশিনসহ বিপুল পরিমাণ পাইপ জব্দ করেছে।এ সময় বালি উত্তোলন কাজে জড়িত থাকার অপরাধে দুই শ্রমিককে আটক করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। আটককৃতরা হলেন, চকরিয়া পৌরসভার ২নম্বর ওয়ার্ডের হালকাকারা এলাকার নুরুল আলমের ছেলে নুর হোসেন (৩২) ও একই ওয়ার্ডের মৌলভীর চর এলাকার মো: শফি আলমের ছেলে কবির আহমদ (৫০)।

রবিবার (২৯জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার মাতামুহুরী নদীর ব্রীজ পয়েন্টে এলাকায় সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে ও থানার উপপরিদর্শক (এস আই) আমিনুল ইসলামসহ সঙ্গীয় পুলিশ নিয়ে এ অভিযান চালায়।

অভিযানে ঘটনাস্থল থেকে জব্ধকৃত সেলোমেশিন ও পাইপ গুলো বর্তমানে উপজেলা ভূমি অফিস চত্বরে রাখা হয়েছে। অভিযানকালে এ সময় উপস্থিত ছিলেন, কাকারা ভূমি অফিসের তহশিলদার ইসমত আলী, চিরিংগা ভূমি অফিসের সহকারী তহশিলদার চন্দন বাবু, ভ্রাম্যমান আদালতের পেশকার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সহকারী তপন পালসহ সরকারী দপ্তরের বিভিন্ন কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অভিযান ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতের কাছে জানতে চাইলে তিনি বলেন, মাতামুহুরী নদীর ব্রীজ পয়েন্টে অসাধু কিছু বালি ব্যবসায়ী অবৈধভাবে বালি উত্তোলন করে ও ট্রাকের মাধ্যমে বালি বিক্রি করে ব্যবসা করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে আসলে রবিবার সকালের দিকে অভিযান চালানো হয়। অভিযানকালে মাতামুহুরী নদীর বালুর পয়েন্ট থেকে ৩টি সেলোমেশিন ও বিপুল পরিমাণ পাইপ জব্ধ করা হয়। জব্ধকৃত মেশিন ও পাইপ উপজেলা ভূমি অফিসের আঙ্গিনায় রাখা হয়েছে।বালি উত্তোলনে জড়িত আটক শ্রমিকদের মুছলেখা নিয়ে পরে ছেড়ে দেওয়া হয়। জব্দকৃত মালামাল ও অবৈধ বালি ব্যবসায়ীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

ইসরাইল প্রতিরোধে আসছে এরদোগানের ‘ ইসলামিক আর্মি’

মেয়েদের ধনী হওয়ার প্রধান মাধ্যম বিয়েঃ মার্কিন গবেষক

চকবাজারে অক্ষত সব কোরআন-হাদিসের বই

ডাকসুর জন্য শীর্ষ নেতাদেরই বেছে নিচ্ছে ছাত্রলীগ

এসএসসি পরীক্ষা দিচ্ছেন ‘এমএ পাস’ ওসি

চকবাজারের ঘটনায় রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হবে : প্রধানমন্ত্রী

ডুলাহাজারার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুর রহিমের পিতা ইন্তেকাল

জেলা আইনজীবী সমিতির নির্বাচন যেন গণতন্ত্রের নির্ভেজাল চর্চা

চট্টগ্রামে আজ মহেশখালী পেশাজীবি সমিতির সংবর্ধনা অনুষ্ঠান

নির্বাচনী প্রচারণায় সহকারী অ্যাটর্নি জেনারেল আরজু

আওয়ামী লীগের প্রার্থীরা ঢাকায়

কক্স সোসাইটির জেলা ভিত্তিক প্রতিযোগিতা মার্চে

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় বাংলাদেশ প্রেসক্লাবের শোক

ফাহিম কাঁদছে রোগের ঘোরে, হৃদয়বানরা চোখ মেলে চাও

টেকনাফে দুর্বৃত্তদের গুলিতে রোহিঙ্গা নিহত

মদ পানে ৩২ জনের মৃত্যু

আজ বার্ন ইউনিটে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানিতে ইসলামী ছাত্রসমাজের শোক

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু

জার্মান সাংবাদিকদের ক্যামেরা পাসপোর্টসহ ছিনিয়ে নেওয়া মালামাল উদ্ধার