কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির ২য় বর্ষপূর্তি ২৯ জুলাই

সিবিএন:
হাঁটি-হাঁটি পা-পা করে দু’বছর পূর্ণ করলো দুর্বার গতিতে সাড়া জানানো স্বেচ্ছাসেবী সংগঠন ‘কক্সবাজার ব্লাড ডোনারস সোসাইটি’। ২৯ জুলাই এই সংগঠনটিন শুভ জন্মদিন! নামে এটি রক্তদাতা সংগঠন হলেও রক্তদানকে মূখ্য রেখে করে যাচ্ছে নানা মানবিক কর্মকান্ড। সব প্রয়োজনে ছুটে গিয়ে দাঁড়ায় অসহায় মানবতার পাশে। তাই মাত্র দু’বছরে এই সংগঠনটি কক্সবাজারের সামাজিক, রাজনৈতিক, প্রশাসনিকসহ সব সেক্টরে ব্যাপক সাড়া জাগিয়েছে। শুধু তাই নয়; ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে সেবার ব্যাপ্তি ও দ্যুতি ছড়িয়ে দেশের নানা প্রান্তেও আলোচিত ‘কক্সবাজার ডোনার’স সোসাইটি’। তাই আজ ‘কক্সবাজার ব্লাড ডোনারস সোসাইটি’ এক নামে পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছে। একঝাঁক মানবপ্রেমিক দুর্বার তরুণই এর প্রাণ।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, দু’বছর পূর্তি উপলক্ষ্যে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। নানা প্রস্তুতির কারণে আগামী ৩১ জুলাই এই অনুষ্ঠান হবে। কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে দুপুর ২টায় তা শুরু হবে। অনুষ্ঠানমালায় থাকছে- বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প, থ্যালাসেমিয়া সচেতনতা ক্যাম্প, সামাজিক সংগঠন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার পৌরসভার নর্বনির্বাচিত মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সিভিল সার্জন আব্দুস সালাম, কক্সবাজার সদর হাসপাতালের আরএমও শাহীন আবদুর রহমান চৌধুরী এবং পৌরসভার নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দসহ আরো অনেক অতিথি।

সংগঠনটির অন্যতম উদ্যোক্তা আশরাফুল হাসান রিশাদ জানান, আজ থেকে দু’বছর আগে কলেজ-বিশ্ববিদ্যালয় ও সমাজসেবক কয়েকজন তরুণ মিলে ‘কক্সবাজার ব্লাড ডোনারস সোসাইটি’র আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছিলেন। মূলত রক্তদানের ভালোবাসা থেকে ওই যাত্রা ছিলো। তবে রক্তদানের মধ্যে সীমাবদ্ধ থাকেনি তারা। মানবতার দায়বদ্ধতা থেকে নিজেরা উদ্ধুব্ধ হয়ে সমাজের প্রতিটি অসহায় মানুষের কাছে ছুটে গেছেন তারা।

আরেক উদ্যোক্তা জাহাঙ্গীর আলম জেক বলেন, ‘তরুণেরা একতা হলে অনেক কিছু পারে। বিশেষ করে মানবতার জন্য তরুণেরা অনেক কিছু করতে পারে। আমরা সেটা কিছুটা হলেও দেখিয়ে দিতে সক্ষম হয়েছি। কয়েকজন তরুণকে নিয়ে যাত্রা করা ‘কক্সবাজার ব্লাড ডোনারস সোসাইটি’ আজ শতাধিক তরুণের সম্মিলিত এক মানবতার ঠিকানা।’

সর্বশেষ সংবাদ

নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার: ফখরুল

খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!

সেন্টমার্টিনে ২ লাখ ৩০ হাজার ইয়াবা উদ্ধার

ডেসটিনির চেয়ারম্যানের ৩ বছর কারাদণ্ড

যশোরে বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ যুবক আটক

বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে রাঙামাটিতে আলোচনা সভা

উখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চকরিয়ায় গ্রাম আদালত বিষয়ক কর্মশালা

আলমগীর ফরিদের বহিস্কারাদেশ প্রত্যাহার

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

যুক্তরাষ্ট্রও রোহিঙ্গা প্রত্যাবাসনের বিরোধী

গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা

এড. সালাহ উদ্দীন কক্সবাজার-৪ আসনে বিএনপি’র ফরম সংগ্রহ করলেন

প্রত্যাবাসন প্রক্রিয়ার কথা শুনে ক্যাম্প ছেড়ে পালানোর চেষ্টা রোহিঙ্গাদের

কারাবন্দির পাকস্থলিতে মিললো ৪০০ ইয়াবা

লামায় বিষপানে যুবকের মৃত্যু

আলীকদমে পাহাড় কেটে ইটভাটা

লুৎফুর রহমান কাজল মনোনয়ন ফরম জমা করেছেন

একটি পোপা মাছের দাম কেন ৮ লাখ টাকা?

ডায়াবেটিস কী? কেন হয়?