বার্তা পরিবেশক :

কক্সবাজার সাহিত্য একাডেমী কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান মুজিব সহ নবনির্বাচিত পৌর পরিষদকে অভিনন্দন জানিয়েছে। সাহিত্য একাডেমীর নির্বাহী পরিষদ ও স্থায়ী পরিষদের কর্মকর্তাবৃন্দ একযুক্ত বিবৃতিতে নবনির্বাচিত পৌর পরিষদকে অভিনন্দন জানিয়ে বলেছেন, নবনির্বাচিত মেয়র বঙ্গবন্ধুর আর্দশের সৌনিক মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার বিশ^স্থ সহকর্মী মুজিবুর রহমানের নেতৃত্বে পর্যটন শহর কক্সবাজারের আমুল পরিবর্তন আসবে। একাডেমী বিশ^াস করে মুজির রহমান কথায় নয় কাজেই দেখিয়ে দেবেন কক্সবাজার একটি পর্যটন শহর। বিবৃতিতে পৌর পরিষদের দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, শহরের জলাবদ্ধতা নিরসনে কাজ করবে। পর্যটন শহর হিসেবে পরিচ্ছন্ন শহর উপহার দিতে পৌর পরিষদ শহরবাসীকে উদ্বুদ্ধ করবেন। একই সাথে বাঁকখালী নদীকে দূষণমুক্ত রাখা, নদীর অবৈধ দখল উচ্ছেদের মতো বিষয়ে দৃষ্টি দেবেন বলে বিবৃতিতে আশা প্রকাশ করা হয়। এছাড়াও শহরের নালা নর্দমা অবৈধ দখল মুক্ত করে পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে পদক্ষেপ নেবেন বলে আশা প্রকাশ করা হয়েছে।

একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম, সহ-সভাপতি কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছড়াকার মো. নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল, সহকারী সাধারণ সম্পাদক কক্সবাজার মডেল হাইস্কুলের শিক্ষক ছড়াকার জহির ইসলাম, অর্থ সম্পাদক কক্সবাজার শিক্ষক প্রশিক্ষণ ইনসটিটিউটের প্রাক্তন প্রশিক্ষক কবি মোহাম্মদ আমিরুদ্দীন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক কবি শামীম আকতার, প্রচার ও অফিস সম্পাদক আজাদ মনসুর, নির্বাহী সদস্য যথাক্রমে কক্সবাজার সরকারি বাািলকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গল্পকার সোহেল ইকবাল, ছড়াকার নূরুল আলম হেলালী, কবি মিজান সিকদার, নাইক্ষ্যংছড়ি হাজী আবুল কালাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক হাসান আহমদ সোবহানী ও আবৃত্তিকার কল্লোল দে চৌধুরী।

এছাড়াও একাডেমীর স্থায়ী পরিষদের চেয়ারম্যান কবি সুলতান আহমদ, সদস্য গবেষক নূরুল আজিজ চৌধুরী, ছড়াকার ধনীরাম বড়–য়া, কবি মীর্জা মনোয়ার হাসান, ইসলামী গবেষক আহমাদুল্লাহ, কবি হাসিনা চৌধুরী লিলি, কবি অধ্যাপক দিলওয়ার চৌধুরী, কবি আদিল চৌধুরী ও কবি খালেদ মাহবুব মোর্শেদ প্রমুখ।