পর্যটন নগরীর নতুন পৌরপিতা মুজিবুর রহমান 

শাহেদ মিজান, সিবিএন:
বহুদিনের সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পর্যটন নগরী কক্সবাজার পৌরসভার পৌরপিতার আসনে বসলেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। তিনি বিপুল ভোটের ব্যবধানে নিরঙ্কুশ বিজয়ী হয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার মোট প্রাপ্ত ভোট ৪১,২৫৫। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম পেয়েছেন ১০,১৪৭ ভোট। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বি নাগরিক কমিটি মনোনিত প্রার্থী বর্তমান মেয়র সরওয়ার কামাল পেয়েছেন ৪১৪৬ ভোট।

এছাড়া জাতীয় পার্টি মনোনিত রুহুল আমিন সিকদার ৪৮০ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী মাওলানা জাহেদুর রহমান পেয়েছেন ৫৯৫ ভোট। রাত সোয়া ১১টার দিকে সব কেন্দ্রের ফলাফল পাওয়ার পর মেয়ের পদের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো: মোজাম্মেল হোসেন।

জানা গেছে, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা বিকাল ৪টার পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। দিনভর প্রবল বৃষ্টির মুখেও ভোটারা মোটামুটি দিয়ে ভোট দিয়েছেন। সকালের দিকে ভোটারের উপস্থিতি কিছুটা বাড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমে যায়। তবে বৃষ্টি মাথায় নিয়ে শেষ সময় ভোট দিয়েছেন ভোটাররা।

তবে মেয়র পদের অন্য চারপ্রার্থীই সকাল ১১টার পর থেকে আওয়ামী লীগ ছাড়া অন্য চার মেয়র প্রার্থী সরকারি দলের বিরুদ্ধে নজিরবিহীন ভোট ডাকাতি, ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট প্রদান, নৌকা প্রতীকে জোর করে সীল মারা, এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ এনে দুপুরের পর নির্বাচন প্রত্যাখ্যান করেন। বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম ও নাগরিক কমিটি মনোনিত প্রার্থী বর্তমান মেয়র সরওয়ার কামাল সংবাদ সম্মেল ডেকে অন্য দু’প্রার্থী অনানুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়ে নির্বাচন প্রত্যাখ্যান করেন। ১৯টি ভোটকেন্দ্র চিহ্নিত করে পুণনির্বাচনের দাবী জানিয়েছে ধানের শীষের মেয়র প্রার্থী রফিকুল ইসলাম। সরওয়ার কামাল ও অন্য দু’প্রার্থী পুন: নির্বাচনের দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক বলেন, ‘সকাল থেকে মেয়র প্রার্থীদের অভিযোগ পেয়ে আসছি। সে অনুসারে আমরা ব্যবস্থা নেয়ার চেষ্টা করেছি। তারপরও ছোট-খাটো কিছু ঘটনা ঘটেছে। বড় কোনো দুর্ঘটনা ছাড়াই ভোটগ্রহণ করতে সক্ষম হয়েছি।’

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ