ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

শাহেদ মিজান, সিবিএন:
প্রবাল বৃষ্টি উপেক্ষা করে কক্সবাজার পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল আটটায় শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত একটানা এ ভোটগ্রহণ চলে। এখন শুরু হয়েছে ভোট গণনার কাজ।

নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বি ছিলেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মুজিবুর রহমান, বিএনপি মনোনিত প্রার্থী রফিকুল ইসলাম ও নাগরিক কমিটি মনোনিত বর্তমান মেয়র সরওয়ার কামাল। তবে নজিরবিহীন ভোট ডাকাতি, ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট প্রদান, নৌকা প্রতীকে জোর করে সীল মারা, এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ এনে দুপুরের পর নির্বাচন বর্জন করেছেন বর্তমান মেয়র সরওয়ার কামাল এবং ১৯টি ভোটকেন্দ্র চিহ্নিত করে পুণনির্বাচনের দাবী জানিয়েছে ধানের শীষের মেয়র প্রার্থী রফিকুল ইসলাম। সরওয়ার কামালও পুন: নির্বাচনের দাবি জানিয়েছেন। পৌরসভার ১২টি ওয়ার্ডে ৩৯টি কেন্দ্রে ভোট নেওয়া হয়েছে। তবে অতি বৃষ্টির কারণে ভোটার উস্থিতি স্বাভাবিকের চেয়ে কম ছিলো। সকালের দিকে ভোটারের উপস্থিতি কিছুটা বাড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমে যায়। তবে বৃষ্টি মাথায় নিয়ে শেষ সময় ভোট দিয়েছেন ভোটাররা।

অনিয়মের অভিযোগ এনে দুপুরের পর পৃথক সংবাদ সম্মেলন করেন, বিএনপি মনোনিত প্রার্থী রফিকুল ইসলাম ও নাগরিক কমিটি মনোনিত বর্তমান মেয়র সরওয়ার কামাল। তারা উভয়ই নজিরবিহীন ভোট ডাকাতি, ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট প্রদান, নৌকা প্রতীকে জোর করে সীল মারা, এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ এনেছেন। তাই পুন:নির্বাচন দাবি করেছেন। বিচ্ছিন্নভাবে জাতীয় পার্টির প্রার্থী রহুল আমিন সিকদারও একই অভিযোগ জানিয়ে পুন:নির্বাচন দাবি করেছেন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক বলেন, ‘সকাল থেকে মেয়র প্রার্থীদের অভিযোগ পেয়ে আসছি। সে অনুসারে আমরা ব্যবস্থা নেয়ার চেষ্টা করেছি। তারপরও ছোট-খাটো কিছু ঘটনা ঘটেছে। বড় কোনো দুর্ঘটনা ছাড়াই ভোটগ্রহণ করতে সক্ষম হয়েছি।’

তিনি বলেন, ‘ভোটগ্রহণ শেষে অত্যন্ত কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গণনা করা হচ্ছে। আশা করি রাত নাগাদ শেষ হবে। গণনা শেষেই আমরা বিজয়ীদের আনুষ্ঠানিক ঘোষণা দেবো।’

সর্বশেষ সংবাদ

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

১০২ জন ইয়াবাবাজ ২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবেন

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

মহেশখালীতে অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবিতে গণসংযোগ

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি প্রার্থীদের মামলার বিষয়ে বিব্রত নয় আওয়ামী লীগ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৭

উখিয়ার বনভুমিতে বহুতল ভবন নির্মাণ 

উখিয়ায় স্কেভেটর দিয়ে প্রকাশ্যে পাহাড় কর্তন! প্রশাসন নিরব

লোহাগাড়ার অসুস্থ মুক্তিযোদ্ধা জালালের শয্যাপাশে কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিন

চট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

হ্নীলায় বিজয় কাপ জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন

রাতভর বোমাতঙ্ক শেষে পাওয়া গেল বেগুন

শুভ জন্মদিন ‘সিবিএন’