ফারুক আহমদ, উখিয়া :

রাষ্ট্রীয় ৮ দিনের সফরে ইন্দোনেশিয়া ও থাইল্যান্ডে গেলেন উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম। স্থানীয় সরকার বিভাগ মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায় মঙ্গবার ভোর রাতে ঢাকা আর্ন্তজাতিক শাহজালাল বিমান বন্দর হয়ে একটি বিশেষ বিমান যোগে ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে তিনি বাংলাদেশ ত্যাগ করেন। উখিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ আলম হচ্ছেন মন্ত্রীপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলমের ছোট ভাই।

নিকটতম আত্মীয় ও পারিবারিক সদস্য মনির আহমদ চৌধুরী সাংবাদিকদের জানান, চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম স্থানীয় সরকার বিভাগ মন্ত্রনালয়ের আমন্ত্রনে ও সার্বিক সহযোগিতায় রাষ্ট্রীয় ৮ দিনের সফরে ইন্দোনেশিয়া ও থাইল্যান্ড গেছেন। রাষ্ট্রীয় সফর কালে তিনি উক্ত দু’দেশে স্থানীয় ইউনিয়ন পরিষদের কর্মপন্থা ও কার্যাবলী শক্তিশালী করণ এবং উন্নত দেশের মানদন্ড সম্মনত রেখে কার্যক্রম পরিচালনা বিষয়ক আর্ন্তজাতিক সেমিনারে অংশ গ্রহণ করবেন। এছাড়াও কক্সবাজার জেলা থেকে একমাত্র রাষ্ট্রীয় সফরে যাওয়া চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম ইন্দোনেশিয়া ও থাইল্যান্ড সরকারের পরিচালিত স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন কর্মসূচী এবং কার্যক্রম পর্যবেক্ষণ সহ পরিদর্শনের কথা রয়েছে।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম এবং স্থানীয় সরকার মন্ত্রনালয়ের ৩ জন উচ্চ পদস্থ কর্মকর্তা সহ সারা দেশ হতে ১৪ জন চেয়ারম্যান ইন্দোনেশিয়া ও থাইল্যান্ডে ৮ দিনের রাষ্ট্রীয় সফরে যান। প্রথমে ইন্দোনেশিয়া পওে থাইল্যান্ডে পৃথক পৃথক আর্ন্তজাতিক সেমিনারে অংশ গ্রহণ শেষে উক্ত প্রতিনিধি দলের সদস্যরা আগামী ২ আগষ্ট দেশে ফেরার কথা রয়েছে।

এদিকে সময়ের স্বল্পতা ও ব্যস্ততা কারণে প্রাণপ্রিয় জনগণ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শুভাকাংখী এবং আত্মীয় স্বজনদের সাথে দেখা করতে না পারায় তিনি আন্তরিক ভাবে দু:খিত। পরিশেষে রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরে এসে জনগনের সেবা ও উন্নয়ন কর্মকান্ডে অংশ নিতে পারেন এ জন্য উখিয়া-টেকনাফ তথা হলদিয়া ইউনিয়ন বাসীর নিকট দোয়া চেয়েছেন চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •