নুরুল কবির,বান্দরবান :

ঢাকায় চিকিৎসাধীন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সাবেক মন্ত্রী এবং পাহাড়ের প্রবীণ নেতা কল্পরঞ্জন চাকমার উন্নত চিকিৎসার জন্যে বর্তমান পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এবং তিন পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ১০ লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে। সোমবার বিকালে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবং পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক ট্রাস্ক ফোর্স চেয়ারম্যান কুইজেন্দ্র ত্রিপুরা এমপি অসুস্থ সাবেক পার্বত্য মন্ত্রীকে দেখতে হাসপাতালে যান এবং সেখানে উপস্থিত মন্ত্রীর পরিবারের সদস্যদের কাছে অনুদানের এ অর্থ তুলে দেন। তাঁরা মন্ত্রীর চিকিৎসার খোঁজ-খবর নেন এবং পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত চিকিৎসার যাবতীয় ব্যয়ভার বহনের ঘোষণা দেন।

পার্বত্য প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব (এপিএস)সাদেক হোসেন চৌধুরী মঙ্গলবার সকালে জানান, সাবেক পার্বত্য মন্ত্রী কল্পরঞ্জন চাকমা গত ২৯ জুন ঢাকাস্থ মগবাজার কমিউনিটি হসপিটালে ভর্তি হন। বিষয়টি জানার পর পরই দ্রুত প্রতিমন্ত্রী বীর বাহাদুর ও শরণার্থী টাস্ক ফোর্স চেয়ারম্যান ছুট যান হাসপাতালে এবং ওই অর্থ প্রদান করেন উন্নত চিকিৎসার জন্যে।

অস্স্থু সাবেক পার্বত্য মন্ত্রী কল্পরন্জন চাকমা পার্বত্য শান্তিচুক্তির সম্পাদিত হওয়ার পর গঠিত পার্বত্য মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী এবং পাহাড়ের প্রবীণ নেতা। পাহাড়ে শান্তি আনয়নে তাঁর অসামান্য অবদানের কথা কৃতিত্বের সাথে এখনও স্বরণ করেন পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সর্বস্তরের মানুষ। তাঁর দীর্ঘায়ু কামান এবং রোগমুক্তি জন্যে ধর্মীয় প্রতিষ্ঠানসমুহে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।