ইয়াবা হাদিয়া!

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
বিদেশে সন্তানের জন্য আপন পিতা হাদিয়া পাঠাচ্ছেন ইয়াবা ট্যাবলেট। হাদিয়ার প্যাকেট (উপহার) চেক করে দেখা যায় সুন্দরভাবে মোড়ানো একটি প্যান্ট, প্যান্ট খোলে নাড়া চাড়া করলে বেরিয়ে আসে ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। এমন একটি মারাত্বক ঘটনা ঘটেছে টেকনাফ সদর ইউনিয়নের একটি শীর্ষ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের একজন সিনিয়র শিক্ষকের সাথে।
ঘটনার একজন প্রত্যক্ষদর্শী বলেন ‘গোদারবিল বায়তুশ শরফ মাদরাসার শিক্ষক মাও. আবদুল জলিল ২১ জুলাই পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাবেন। খবর শুনে সৌদি আরবের আত্মীয়-স্বজনের জন্য হাদিয়ার প্যাকেট দিয়েছেন অনেকে। ২১ জুলাই মাও. আবদুল জলিল বাসা থেকে বের হওয়ার পূর্ব মুহুর্তে একজন ১২ বৎসর বয়সের ছোট মেয়ে ভাইয়ের জন্য একটি প্যাকেট নিয়ে আসেন। মাও. আবদুল জলিল ও তাঁর আত্মীয় সাবরাং এর মাও. ফিরুজ হাদিয়ার প্যাকেট খোলে চেক করে দেখেন। হাদিয়ার প্যাকেট খোলে দেখা যায় সুন্দরভাবে মোড়ানো একটি প্যান্ট ও একটি লুঙ্গি, প্যান্ট ও লুঙ্গির সেলাইয়ের ভিতরে প্রায় ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। এমন পরিস্তিতির শিকার হয়ে মাও. আবদুল জলিল প্রায় জ্ঞান হারার উপক্রম হয়, হাদিয়ার প্যাকেটে ইয়াবা দেখে চরম হতাশা ও তোলপাড় সৃষ্টি হয়। প্রেরকের ঠিকানা:  টেকনাফ সদরের মাঠ পাড়া গ্রামের বাইলা, প্রাপক: রমজান আলী সৌদি আরব। উপস্থিত লোকজন দ্রুত ইয়াবাভর্তি হাদিয়ার প্যাকেট আগুন দিয়ে নষ্ট করার পর গোদারবিল বায়তুশ শরফ মাদরাসার শিক্ষক মাও. আবদুল জলিল বাসা থেকে রওয়ানা করেন। বর্তমানে তিনি সৌদি আরবে অবস্থান করছেন। প্রত্যক্ষদর্শী এনাম মিয়া বলেন আজ এই হুজুর যদি ইয়াবা নিয়ে আটক হলে হাজিদের সম্মান, আলেমদের সম্মান কোথায় গিয়ে দাঁড়াত, কেউ তখন একেবারে বিশ্বাস করতনা হুজুর অন্য জনের হাদিয়া নিতে গিয়ে বিপদে পড়েছে’। গোদারবিল এলাকার নেয়াজুদ্দীন বলেন ‘ইয়াবা হাদিয়ায় জ্ঞান হারাল হুজুর, আজ আমরা কোন পথের পথিক, আমাদের আগামী কি হবে’।
এদিকে এমন একটি ঘটনা টেকনাফের সাধারণ মানুষের মনে চরম আশংকা দেখা দিয়েছে। টেকনাফের প্রতিটি পরিবারের লোকজন দেশের বাইরে থাকেন, এ ঘটনায় কার হাদিয়াকে নেবে, কি হবে। বিশেষ করে মাদরাসার প্রায় হুজুর বিদেশ যাওয়ার সময় অনেকের হাদিয়া নিয়ে যান। তারাও আগামীতে কিভাবে এসব সহযোগিতা করবেন। এ ব্যাপারে আইনের চেয়ে মানুষের মন মানসিকতা বদলানো খুব প্রয়োজন বলে মনে করছেন সচেতন মহল।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ড. আনসারুল করিমের পথসভায় যেতে বাঁধার অভিযোগ

মালয়েশিয়ায় দোকানে অগ্নিকাণ্ডে ৬ জনের মৃত্যু

খালেদা জিয়ার প্রার্থিতার আদেশ একই বেঞ্চে ফেরত, পূর্ণাঙ্গ আদেশ দিতে বলেছেন প্রধান বিচারপতি

বিএনপি নেতা দুলু গ্রেফতার

ক্রোয়েশিয়ার বুকে শান্তির প্রতীক রিজেকা মসজিদ

গভীর রাতে জেলা প্রশাসকের ২ শতাধিক কম্বল বিতরণ

চকরিয়ায় হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন

বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলন হয় কক্সবাজারে

কোনো সংবাদপত্র প্রকাশিত হয়নি একাত্তরের এই দিনে

উসকানি ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠানে নজরদারি করবে সরকার

তিনি মহাশক্তিধর, পাহাড় কেটে বহুতল ভবন সরকারি কর্মকর্তার

রোহিঙ্গাদের জন্য রাখাইনে ৫০টি বাড়ি দিল ভারত

দক্ষিণ রুমালিয়ার ছরার মমতাজ ড্রাইভার আর নেই

নির্বাচনে ১৫ হাজার পর্যবেক্ষকের অর্থায়ন করবে যুক্তরাষ্ট্র

বঙ্গবন্ধুর কবর জিয়ারতে প্রচার শুরু করছেন শেখ হাসিনা

হাইকোর্টে ধানের শীষ পেতে আপীল গৃহীত হয়নি : হামিদ আযাদ ইতিহাস সৃষ্টি করলো!

নারী অধিকার ও খালেদা জিয়াকে মুক্ত করতে ধানের শীষে ভোট দিন-শিরিন রহমান

রোহিঙ্গা ক্যাম্পে ত্রানের চাল নিয়ে সংঘর্ষ, আটক ৬

হ্নীলায় ইয়াবাসহ যুবক আটক

রামু উপজেলা বিএনপির সভাপতি ও ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা