সংবাদ বিজ্ঞপ্তি:

দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহমুদুর রহমানের উপর হামলার প্রতিবাদে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৩ জুলাই সোমবার বিকালে কক্সবাজার প্রেসক্লাবে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মুহম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহকারি মহাসচিব জিএএম আশেক উল্লাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেষ্ঠ্য সাংবাদিক কামাল হোসেন আজাদ ও দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরো চীফ শামসুল হক শারেক। বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আদালতের আদেশের পরও যেখানে একজন প্রতিথযশা সম্পাদকের নিরাপত্তা বিঘিœত হয় সেখানে দেশের সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? একটি সভ্য দেশে এটি কখনো কাম্য নয়। পবিত্র আদালতের আদেশ অমান্য করে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সম্মুখে মাহমুদুর রহমানের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

বক্তারা বলেন, মাহমুদুর রহমান অন্যায়-অনাচারের বিরুদ্ধে লড়াই করে গেছেন নিরন্তর। একটি আলোকিত বাংলাদেশ গড়ার পক্ষে তার ভূমিকা অপরিসীম। কিন্তু তার এই আলোকিত অগ্রযাত্রা রুখতে ফ্যাসিবাদি মহল উঠে পড়ে লেগেছে। তার মতো সাংবাদিকদের কণ্ঠরোধ করতে প্রতিনিয়ত হামলা-মামলা অব্যাহত রেখেছে।

সাংবাদিকদের নিজেদের নিরাপত্তা, অস্তিত্ব ও সম্মান রক্ষার জন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক সৈকতের নির্বাহী সম্পাদক ও দৈনিক আমার দেশ পত্রিকার কক্সবাজার প্রতিনিধি আনছার হোছেন, দৈনিক দেশবিদেশ পত্রিকার চীফ রিপোর্টার এম,আর মাহবুব, দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার মফস্বল বার্তা সম্পাদক এম.এ আজিজ রাসেল, মুহাম্মদ উর রহমান মাসুদ, দৈনিক জনতার কক্সবাজার প্রতিনিধি আবদুল মতিন চৌধুরী, দৈনিক হিমছড়ির চীফ রিপোর্টার ছৈয়দ আলম, দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার চীফ রিপোর্টার আতিকুর রহমান মানিক, ইসলাম মাহমুদ, এইচ,এন আলম প্রমূখ।