চকরিয়ায় পুলিশের ৫দিনের বিশেষ অভিযানে সাজাপ্রাপ্তসহ ১১৪ আসামী গ্রেপ্তার

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় থানা পুলিশের বিশেষ অভিযানে ৬ জন সাজাপ্রাপ্ত আসামীসহ পরোয়াভুক্ত ও নিয়মিত মামলার ১১৪ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামীর মধ্যে ডাকাতি, সাজাপ্রাপ্ত, অস্ত্র আইনে মামলা, মাদক ব্যবসায়ী, চুরি, ছিনতাই, দাঙ্গা-হাঙ্গামা, বন মামলাসহ নানা অপরাধের দায়ে এসব আসামীর বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারী পরোয়ানা জারি রয়েছে। বিশেষ অভিযানের সময় পুলিশ দেশীয় তৈরি একটি এলজি বন্দুক,২টি কার্তুজ, ৪২০গ্রাম গাঁজা, ৬৪৬পিস ইয়াবা ট্যাবলেট ও দেশীয় তৈরি ৯লিটার চোলাইমদ উদ্ধার করে। গত সোমবার দিবাগত রাত বারোটা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের অভিযান চালিয়ে এসব আসামীদের গ্রেপ্তার করে ও মাদক উদ্ধার করা হয়।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইয়াসির আরাফাত বলেন, জেলা পুলিশ সুপার ড.ইকবাল হোসেনের নির্দেশে ৫ দিনের বিশেষ অভিযান চালায় পুলিশ।অভিযানের সময় সি.আর মামলায় ৬৪ জন, জি.আর মামলার ৫২জন, নিয়মিত মাদকের মামলায় ১২ এবং সাজা পরোয়ানাভুক্ত ৬জন আসামীসহ ১১৪জন আসামীকে গ্রেপ্তার করা হয়।

থানা সুত্রে জানাগেছে, উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় চকরিয়া থানা পুলিশের বেশ কয়েকটি টিম পৃথক ভাবে গত সোমবার দিবাগত রাত থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইয়াসির আরাফাতের নেতৃত্বে উপপরিদর্শক (এস আই) তানবির আহমদ, আলমগীর হোসেন, সুকান্ত চৌধুরী, আবদুল খালেক, জুয়েল চৌধুরী, অপু বড়ুয়া,ও এ এস আই জুয়েল রায়, জহির, সাজু প্রতাপ,পলাশ বড়ুয়া, আকবরসহ সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে বিশেষ অভিযান চালিয়েছে থানা পুলিশ। পুলিশর বিশেষ অভিযানকালে ৬জন সাজাপ্রাপ্ত ও আদালতের পরোয়াভুক্ত ৯৬ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। বিশেষ অভিযান পরিচালনার সময় নিয়মিত ১০টি মাদকের মামলায় ১২জন আসামীকেও গ্রেপ্তার করেছে পুলিশ।ধৃত এসব আসামীর কাছ থেকে পুলিশ উদ্ধার করেছে ৪২০গ্রাম গাঁজা, ৬৪৬পিস ইয়াবা ট্যাবলেট ও দেশীয় তৈরি ৯ লিটার চোলাইমদ। এছাড়াও অভিযানের সময় পুলিশ দেশীয় তৈরি একটি এলজি বন্দুক, ২টি কার্তুজসহ দুর্ধর্ষ এক ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিশেষ অভিযানে গ্রেপ্তারকৃত এসব আসামীর বিরুদ্ধে ডাকাতি, সাজাপ্রাপ্ত, অস্ত্র আইনে মামলা, মাদক, চুরি, ছিনতাই,দস্যুতা, বন লুটের মামলা,দাঙ্গা-হাঙ্গামা মামলাসহ নানা অপরাধের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তারী পরোয়ানা জারি ছিল।

বিশেষ অভিযানের ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন,থানা পুলিশের ৫দিনের বিশেষ অভিযানে বিভিন্ন মামলায় ৬জন সাজাপ্রাপ্ত ও আদালতের পরোয়াভুক্ত ৯৬জন আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।তা ছাড়া মাদকের মামলায় ১২ আসামীকেও গ্রেপ্তার করা হয়েছে। ধৃত মাদকের আসামীর কাছ থেকে ৪২০গ্রাম গাঁজা, ৬৪৬পিস ইয়াবা ট্যাবলেট ও দেশীয় তৈরি ৯ লিটার চোলাইমদ উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও অভিযানের সময় পুলিশ দেশীয় তৈরি একটি এলজি বন্দুক, ২টি কার্তুজও উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃত এসব নিয়মিত ও পরোয়ানাভূক্ত আসামীদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

এড. আমজাদ হোসেনের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক

এড. আমজাদ হোসেন’র মৃত্যুতে আশেক উল্লাহ রফিক এমপি’র শোক

কক্সবাজারে ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু

বিলুপ্তির পথে শত বছরের ‘আইল্ল্যার মা’র কুয়া!

এড: আমজাদ হোসেন’র মৃত্যুতে কক্সবাজার সিটি কলেজের শোক

ইয়াবাবাজীর দায়ে এক রোহিঙ্গার ৮ বছরের কারাদন্ড

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে হ্নীলার জালালের প্রতিবাদ

এড. আমজাদ হোসেনের প্রথম নামাজে জানাজা আদালত প্রাঙ্গনে সম্পন্ন

রামুর ঐতিহ্যবাহী মল্লনের বিলের প্রাচীনতম কবরস্থানটি রক্ষায় সরকারী পদক্ষেপ জরুরী

ভারতে জোর করে ‘জয় শ্রীরাম’ বলানোর পর মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

মাত্র ১০৩ টাকায় পুলিশের কনস্টেবল নিয়োগের প্রচার সর্বত্র সাড়া জাগিয়েছে

রামু চৌমুহনীতে উচ্ছেদ অভিযানে ইউএনওকে সর্বস্তরের মানুষের সাধুবাদ

এডঃ আমজাদ হোসেন এর মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

মোবাইল ব্যবহারে বাধা দেওয়ায় বিষপানে কিশোরীর আত্মহত্যা

রামুর সমাজসেবক শিমুল বড়ুয়া পরলোকে

বেনাপোল সীমান্তে চোরাচালানী সিন্ডিকেট প্রধান জাহিদ আটক, ৬ নারী পুরুষ উদ্ধার

এডভোকেট আমজাদ হোসেনের জানাজা কখন কোথায়?

আওয়ামী লীগ নেতা এডভোকেট আমজাদ হোসেনের মৃত্যু

সাবেক ছাত্রদল নেতা এস.ডি. বাবুর মায়ের পরলোক গমনে জেলা ছাত্রদল এর শোক

ভাইরাস জ্বর সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য জেনে নিন