চকরিয়ায় পুলিশের ৫দিনের বিশেষ অভিযানে সাজাপ্রাপ্তসহ ১১৪ আসামী গ্রেপ্তার

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় থানা পুলিশের বিশেষ অভিযানে ৬ জন সাজাপ্রাপ্ত আসামীসহ পরোয়াভুক্ত ও নিয়মিত মামলার ১১৪ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামীর মধ্যে ডাকাতি, সাজাপ্রাপ্ত, অস্ত্র আইনে মামলা, মাদক ব্যবসায়ী, চুরি, ছিনতাই, দাঙ্গা-হাঙ্গামা, বন মামলাসহ নানা অপরাধের দায়ে এসব আসামীর বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারী পরোয়ানা জারি রয়েছে। বিশেষ অভিযানের সময় পুলিশ দেশীয় তৈরি একটি এলজি বন্দুক,২টি কার্তুজ, ৪২০গ্রাম গাঁজা, ৬৪৬পিস ইয়াবা ট্যাবলেট ও দেশীয় তৈরি ৯লিটার চোলাইমদ উদ্ধার করে। গত সোমবার দিবাগত রাত বারোটা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের অভিযান চালিয়ে এসব আসামীদের গ্রেপ্তার করে ও মাদক উদ্ধার করা হয়।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইয়াসির আরাফাত বলেন, জেলা পুলিশ সুপার ড.ইকবাল হোসেনের নির্দেশে ৫ দিনের বিশেষ অভিযান চালায় পুলিশ।অভিযানের সময় সি.আর মামলায় ৬৪ জন, জি.আর মামলার ৫২জন, নিয়মিত মাদকের মামলায় ১২ এবং সাজা পরোয়ানাভুক্ত ৬জন আসামীসহ ১১৪জন আসামীকে গ্রেপ্তার করা হয়।

থানা সুত্রে জানাগেছে, উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় চকরিয়া থানা পুলিশের বেশ কয়েকটি টিম পৃথক ভাবে গত সোমবার দিবাগত রাত থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইয়াসির আরাফাতের নেতৃত্বে উপপরিদর্শক (এস আই) তানবির আহমদ, আলমগীর হোসেন, সুকান্ত চৌধুরী, আবদুল খালেক, জুয়েল চৌধুরী, অপু বড়ুয়া,ও এ এস আই জুয়েল রায়, জহির, সাজু প্রতাপ,পলাশ বড়ুয়া, আকবরসহ সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে বিশেষ অভিযান চালিয়েছে থানা পুলিশ। পুলিশর বিশেষ অভিযানকালে ৬জন সাজাপ্রাপ্ত ও আদালতের পরোয়াভুক্ত ৯৬ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। বিশেষ অভিযান পরিচালনার সময় নিয়মিত ১০টি মাদকের মামলায় ১২জন আসামীকেও গ্রেপ্তার করেছে পুলিশ।ধৃত এসব আসামীর কাছ থেকে পুলিশ উদ্ধার করেছে ৪২০গ্রাম গাঁজা, ৬৪৬পিস ইয়াবা ট্যাবলেট ও দেশীয় তৈরি ৯ লিটার চোলাইমদ। এছাড়াও অভিযানের সময় পুলিশ দেশীয় তৈরি একটি এলজি বন্দুক, ২টি কার্তুজসহ দুর্ধর্ষ এক ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিশেষ অভিযানে গ্রেপ্তারকৃত এসব আসামীর বিরুদ্ধে ডাকাতি, সাজাপ্রাপ্ত, অস্ত্র আইনে মামলা, মাদক, চুরি, ছিনতাই,দস্যুতা, বন লুটের মামলা,দাঙ্গা-হাঙ্গামা মামলাসহ নানা অপরাধের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তারী পরোয়ানা জারি ছিল।

বিশেষ অভিযানের ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন,থানা পুলিশের ৫দিনের বিশেষ অভিযানে বিভিন্ন মামলায় ৬জন সাজাপ্রাপ্ত ও আদালতের পরোয়াভুক্ত ৯৬জন আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।তা ছাড়া মাদকের মামলায় ১২ আসামীকেও গ্রেপ্তার করা হয়েছে। ধৃত মাদকের আসামীর কাছ থেকে ৪২০গ্রাম গাঁজা, ৬৪৬পিস ইয়াবা ট্যাবলেট ও দেশীয় তৈরি ৯ লিটার চোলাইমদ উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও অভিযানের সময় পুলিশ দেশীয় তৈরি একটি এলজি বন্দুক, ২টি কার্তুজও উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃত এসব নিয়মিত ও পরোয়ানাভূক্ত আসামীদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

‘সাগরে নিক্ষেপ ও থাইল্যান্ডের গণকবরে মানুষ পুঁতেছিল রফিকরা’

শেখ হাসিনা কোন কাজের গৌরব করেন না, কাজ করে দেখান : মহেশখালীতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী 

অচেনা চোখে জননেতা খালেকুজ্জামান

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৬ষ্ঠ দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পাহাড়ে ৬ ভাইয়ের ত্রাসের রাজত্বঃ আত্নগোপনের হাকিম ডাকাত এখন প্রকাশ্যে!

উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই : বীর বাহাদুর

কুতুবদিয়ায় অস্ত্রসহ ২ জলদস্যু আটক

২৬তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১০ লাখ পাউন্ড

ভাইরাল প্রিয়াঙ্কা-নিকের চুমুর ভিডিও

ফেসবুকে মোবাইল নম্বর ও এনআইডি যাচাই চান মন্ত্রী

মেধাবীরা গালি দেন বেশি!

‘ডিজিটাল সিকিউরিটি আইন বুমেরাং হতে বাধ্য’

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে দেশের ১৩ কোটি ৪০ লাখ মানুষ

চট্টগ্রামে ফ্লাইট অবতরণের কারণ ব্যাখ্যা করল ইউএস-বাংলা

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে

নাইক্ষ্যংছড়িতে পুলিশ-সন্ত্রাসী গুলিবিনিময়ঃ অপহৃত যুবক ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার

যুক্তরাষ্ট্রে গোপন বৈঠকে বসছেন সিনহা ও জামায়াত নেতা রাজ্জাক

আল্লাহ-আল্লাহ বলে চিৎকার করছিলেন তারা

মাথায় চলছিল কীভাবে যাত্রীদের নিরাপদে নামানো যায়

কক্সবাজারের ফ্লাইট চাকা ছাড়া নামলো চট্টগ্রামে (ভিডিও)