ইসলামপুর-চৌফলদন্ডি সড়কের ১০ কি:মি: সড়কের বেহাল দশা

সেলিম উদ্দিন, ঈদগাঁও:
কক্সবাজার সদরের ইসলামপুর-চৌফলদন্ডি সড়ক দীর্ঘ দিন ধরে সংস্কার না করায় স্থানীয় সরকার প্রকেীশলী অধিদফতর (এলজিইডির) প্রায় ১০ কিলোমিটার পাকা সড়ক এখন বেহাল দশা। সংস্কারের কোনো উদ্যোগ না নেয়ায় এ সড়কে প্রতিদিন প্রায় কয়েক লাখ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। সড়কের কোন কোন জায়গায় বড় বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিভিন্ন পয়েন্টে দিয়ে যানবাহন তো দুরের কথা পায়ে হেঁটে চলাচল করাও সম্ভব হচ্ছে না। দুর্ভোগ পোহাতে হচ্ছে এ পথের ব্যবসায়ী,স্কুল-কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীসহ যাতায়াতকারী অগনিত মানুষের। সংস্কার না হওয়ায় বৃষ্টির পানিতে কর্দমাক্ত পায়ে যেতে হচ্ছে শিক্ষা প্রতিষ্টানে ।

স্থানীয় সরকার প্রকেীশলী অধিদফতর এলজিইডি কক্সবাজার সুত্রে জানা গেছে, সদরের ইসলামপুর-পোকখালী-চৌফলদন্ডি পর্যন্ত সড়কের ১৫ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। কিন্তু দীর্ঘ দিন ধরে সড়ক মেরামত না করায় প্রায় ১০ কিলোমিটার সড়কই এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের বিভিন্ন স্থানে কাপেটিং উঠে খানাখন্দ সৃষ্টি হয়েছে ।

কোনো কোনো জায়গায় সড়কের দু,পাশ ভেঙ্গে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। সড়কের একাধিক জায়গায় এখন সিলকোট ও দুই পাশের স্লোপের মাটি নেই। এতে সাধারন মানুষ ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনি পেশার মানুষকে প্রতিনিয়ত চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু তারপরও ঝুঁকি নিয়েই ওই সড়কে যানবাহন চলাচল করছে।

ইসলামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম জানান, নাপিতখালী বটতল থেকে ইসলামপুর খাল ঘাট পর্যন্ত রাস্তায় বড় বড় গর্ত খানাখন্দ শেষ নেই। এ সড়ক দিয়ে অসুস্থ রোগী ও ছাত্র ছাত্রীরা বিভিন্ন শিক্ষা-প্রতিষ্টানে যেতে বিপাকে পড়েছেন। এছাড়া খাল ঘাটে লবণের ট্রলার থাকার কারনে লবণ পরিবহণও ওই রাস্তা দিয়ে করতে হয়। র্দীঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় কোনো কোনো জায়গা রাস্তা বলতে কোনো চিহ্ন নেই।

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ জানান, পোকখালী হাইস্কুল গেইট থেকে মালমুরা পর্যন্ত যেতে সড়কের বেহাল দশা। এ ছাড়া মুসলিম বাজার যাওয়ার সড়ক ও জরুরি ভিওিতে মেরামত করা দরকার।

চৌফলদন্ডি ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল জানান, জীবনের ঝুঁকি নিয়ে আমাদের এ সড়কে গাড়ী চালাতে হচ্ছে। এ সড়ক দিয়ে প্রতিদিন কয়েক শত যানবাহন চলাচল করে। দীর্ঘ দিন ধরে মেরামত না করায় বিভিন্ন স্থানে প্রিজ খোয়া উঠে খানাখন্দে পরিনত হয়েছে। যে কারনে যাত্রী ও চালকদের চরম ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী জানান, বর্তমানে যে সব সড়ক খুব খারাপ অবস্থায় আছে সে সব সড়ক মেরামতের কাজ প্রক্রিয়াধীন আছে। আগামী সেপ্টেম্বর থেকে সড়কের কাজ শুরু করা হবে।

সর্বশেষ সংবাদ

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার

শ্রীলঙ্কা হামলায় আইএসের বুনো উল্লাস

শ্রীলঙ্কায় হামলার পেছনে ‘ন্যাশনাল তৌহিদ জামাত’

চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে গোলাগুলিতে আহত ৬ পুলিশ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী

জিন তাড়ানোর বাহানায় যৌন সম্পর্ক গড়তো সেই পিয়ার

নুসরাত হত্যাকাণ্ডে অভিযুক্ত রুহুল আমিনের উত্থানের নেপথ্যে

বেনাপোল বন্দরের নির্মান কাজের চুরি যাওয়া রড উদ্ধার