নারিকেল গাছ মার্কার ১৫ জন নির্বাচনী নেতা-কর্মী গ্রেফতারে তীব্র নিন্দা, মুক্তির দাবি

প্রেস বিজ্ঞপ্তি:

বিগত কয়েকদিন যাবত শহরের রুমালিয়াছড়া, টেকপাড়া ও তারাবনিয়াছড়া এলাকা থেকে নারিকেল গাছ মার্কার ১৫ জন নেতাকর্মী গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে মুক্তি দাবি করে বিবৃতি দিয়েছেন নাগরিক কমিটি মনোনিত মেয়র পদপ্রার্থী সরওয়ার কামাল ও নাগরিক কমিটির আহবায়ক গোলাম কিবরিয়া। বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, নারিকেল গাছ প্রতীকে মেয়র পদপ্রার্থী সরওয়ার কামালের জনপ্রিয়তায় ভীত সন্ত্রস্ত হয়ে নৌকা মার্কার প্রার্থী মুজিবুর রহমান পুলিশকে ব্যবহার করে বিগত কয়েকদিন যাবত শহরের বিভিন্ন স্থান থেকে নারিকেল গাছ প্রতীকের ১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করিয়েছে। অনেকস্থানে আমাদের কর্মী এবং এজেন্টদেরকে হুমকি-ধমকি দিচ্ছে। পোস্টার ও লিফলেট বিতরণে বাধার সৃষ্টি করছে।

আমরা এহেন অগণতান্ত্রিক ও শান্তিপূর্ণ পরিবেশকে ঘোলাটে করার চক্রান্তের তীব্র নিন্দা জানাই এবং এহেন উসকানিমূলক কর্মকান্ড থেকে বিরত থাকার আহবান জানাচ্ছি। আমরা বারবার বলে আসছি কক্্সবাজারের স্বার্থে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে নির্বাচনী কাজ চালিয়ে যাব। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে যখন নারিকের গাছ প্রতীক বিজয়ের সম্ভাবনা সৃষ্টি হচ্ছে তখনই আ’লীগ প্রার্থী মুজিবুর রহমান পুলিশ প্রশাসন ব্যবহার করে নারিকেল গাছ মার্কার নির্বাচনী কর্মীদের মাঠছাড়া করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আর নির্বাচন কমিশনে এসকল ঘটনা আমরা অবগত করার পরও কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে বলে আমাদের দৃষ্টিগোচর হয়নি। আমরা অবিলম্বে এসকল অগণতান্ত্রিক ও শান্তি বিনষ্টকারী চক্রান্ত থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানাচ্ছি।

মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে আটককৃতদের মুক্তি এবং বাড়ি বাড়ি পুলিশ পাঠিয়ে হয়রানি বন্ধের দাবি জানাচ্ছি। অন্যথায় জনগণকে সাথে ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হব। পাশাপাশি আমরা পৌরবাসীকে ভীতসন্ত্রস্ত না হয়ে ভোট কেন্দ্রে গিয়ে ব্যালটের মাধ্যমে সরকারদলীয় প্রার্থীর অবৈধ প্রভাব ও জুলুমের প্রতিবাদ জানানোর জন্য অনুরোধ করছি। আমরা নির্বাচন কমিশন, জেলা ও পুলিশ প্রশাসনকে নিরপেক্ষ আচরণ করার আহবান জানাচ্ছি। পাশাপাশি দেশি-বিদেশি মানবাধিকার সংগঠন ও দাতা সংস্থার প্রতিনিধিদেরকে নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণ করে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে ভূমিকা রাখার জন্য দৃষ্টি আকর্ষণ করছি।

গণসংযোগ, পথসভা ও এজেন্ট প্রশিক্ষণ

মেয়রপ্রার্থী সরওয়ার কামাল ২১ জুলাই বিজিবি ক্যাম্প এলাকার সিকদার পাড়া, পেতাসওদাগর পাড়াসহ বিভিন্নস্থানে গণসংযোগ পথসভায় যোগদান করেছেন। এসময় নাগরিক কমিটির আহবায়ক গোলাম কিবরিয়া, শামশুল ইসলাম, সাইদুল আলম, এম জাহিদুল ইসলাম, আবদুল্লাহ আল ফারুক, মোহাম্মদ শাকিলসহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২১ জুলাই বিকাল ৩টায় স্থানীয় একটি মিলনায়তনে নারিকেল গাছ প্রতীকের কেন্দ্রভিত্তিক এজেন্টদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বক্তব্য রাখেন মেয়রপ্রার্থী সরওয়ার কামাল, সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহ, শামশুল আলম বাহাদুর, সাইদুল আলম, জাহিদুল ইসলাম, আবদুল্লাহ আল ফারুকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ

গুজব গণপিটুনি বন্ধে সারাদেশের পুলিশকে বার্তা

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারে পাওয়া গেছে একটি ছেলে

ফেনির দুর্ধর্ষ সন্ত্রাসী আজাদ গ্রেফতার

চট্টগ্রামে গৃহশিক্ষক ধর্ষণ করল ৬ষ্ট শ্রেণির ছাত্রী, শিক্ষক গ্রেফতার

আনন্দবাজারের প্রতিবেদন – ‘তসলিমারা প্রিয়ার পাশে, নরম হাসিনা’

ডেঙ্গুতে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু

মিথ্যা ধর্ষণ মামলায় বাদী নিজেই শ্রীঘরে

মাতলামি

নাইক্ষ্যংছড়িতে মাছের পোনা অবমুক্ত করলো বিজিবি

ডেপুটি এটর্নি জেনারেল হলেন কক্সবাজারের ব্যারিস্টার নওরোজ চৌধুরী

চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা

জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানে এগিয়ে গেলেন এমপি কমল

বন্যায় দূর্গত মানুষের পাশে নেই বিএনপি নেতা কর্মীরা- রেজাউল করিম

চীনের মাটিতে শিক্ষাজীবন ও নতুন অভিজ্ঞতা

খুটাখালী থেকে অপহৃত জসিম ফিরেছে, আনসার কমান্ডার গিয়াসের খোঁজ নেই

‘পর্যটন শহর কক্সবাজারকে আধুনিকীকরণ’ শীর্ষক মতবিনিময় সভা

চকরিয়ায় স্কুলছাত্রী ধর্ষনের ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা

পেকুয়ায় স্কুলছাত্র নিখোঁজ

ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করুন : জেলা আওয়ামী লীগ