নারিকেল গাছ মার্কার ১৫ জন নির্বাচনী নেতা-কর্মী গ্রেফতারে তীব্র নিন্দা, মুক্তির দাবি

প্রেস বিজ্ঞপ্তি:

বিগত কয়েকদিন যাবত শহরের রুমালিয়াছড়া, টেকপাড়া ও তারাবনিয়াছড়া এলাকা থেকে নারিকেল গাছ মার্কার ১৫ জন নেতাকর্মী গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে মুক্তি দাবি করে বিবৃতি দিয়েছেন নাগরিক কমিটি মনোনিত মেয়র পদপ্রার্থী সরওয়ার কামাল ও নাগরিক কমিটির আহবায়ক গোলাম কিবরিয়া। বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, নারিকেল গাছ প্রতীকে মেয়র পদপ্রার্থী সরওয়ার কামালের জনপ্রিয়তায় ভীত সন্ত্রস্ত হয়ে নৌকা মার্কার প্রার্থী মুজিবুর রহমান পুলিশকে ব্যবহার করে বিগত কয়েকদিন যাবত শহরের বিভিন্ন স্থান থেকে নারিকেল গাছ প্রতীকের ১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করিয়েছে। অনেকস্থানে আমাদের কর্মী এবং এজেন্টদেরকে হুমকি-ধমকি দিচ্ছে। পোস্টার ও লিফলেট বিতরণে বাধার সৃষ্টি করছে।

আমরা এহেন অগণতান্ত্রিক ও শান্তিপূর্ণ পরিবেশকে ঘোলাটে করার চক্রান্তের তীব্র নিন্দা জানাই এবং এহেন উসকানিমূলক কর্মকান্ড থেকে বিরত থাকার আহবান জানাচ্ছি। আমরা বারবার বলে আসছি কক্্সবাজারের স্বার্থে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে নির্বাচনী কাজ চালিয়ে যাব। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে যখন নারিকের গাছ প্রতীক বিজয়ের সম্ভাবনা সৃষ্টি হচ্ছে তখনই আ’লীগ প্রার্থী মুজিবুর রহমান পুলিশ প্রশাসন ব্যবহার করে নারিকেল গাছ মার্কার নির্বাচনী কর্মীদের মাঠছাড়া করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আর নির্বাচন কমিশনে এসকল ঘটনা আমরা অবগত করার পরও কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে বলে আমাদের দৃষ্টিগোচর হয়নি। আমরা অবিলম্বে এসকল অগণতান্ত্রিক ও শান্তি বিনষ্টকারী চক্রান্ত থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানাচ্ছি।

মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে আটককৃতদের মুক্তি এবং বাড়ি বাড়ি পুলিশ পাঠিয়ে হয়রানি বন্ধের দাবি জানাচ্ছি। অন্যথায় জনগণকে সাথে ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হব। পাশাপাশি আমরা পৌরবাসীকে ভীতসন্ত্রস্ত না হয়ে ভোট কেন্দ্রে গিয়ে ব্যালটের মাধ্যমে সরকারদলীয় প্রার্থীর অবৈধ প্রভাব ও জুলুমের প্রতিবাদ জানানোর জন্য অনুরোধ করছি। আমরা নির্বাচন কমিশন, জেলা ও পুলিশ প্রশাসনকে নিরপেক্ষ আচরণ করার আহবান জানাচ্ছি। পাশাপাশি দেশি-বিদেশি মানবাধিকার সংগঠন ও দাতা সংস্থার প্রতিনিধিদেরকে নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণ করে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে ভূমিকা রাখার জন্য দৃষ্টি আকর্ষণ করছি।

গণসংযোগ, পথসভা ও এজেন্ট প্রশিক্ষণ

মেয়রপ্রার্থী সরওয়ার কামাল ২১ জুলাই বিজিবি ক্যাম্প এলাকার সিকদার পাড়া, পেতাসওদাগর পাড়াসহ বিভিন্নস্থানে গণসংযোগ পথসভায় যোগদান করেছেন। এসময় নাগরিক কমিটির আহবায়ক গোলাম কিবরিয়া, শামশুল ইসলাম, সাইদুল আলম, এম জাহিদুল ইসলাম, আবদুল্লাহ আল ফারুক, মোহাম্মদ শাকিলসহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২১ জুলাই বিকাল ৩টায় স্থানীয় একটি মিলনায়তনে নারিকেল গাছ প্রতীকের কেন্দ্রভিত্তিক এজেন্টদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বক্তব্য রাখেন মেয়রপ্রার্থী সরওয়ার কামাল, সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহ, শামশুল আলম বাহাদুর, সাইদুল আলম, জাহিদুল ইসলাম, আবদুল্লাহ আল ফারুকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রামুর গর্জনিয়ায় অপহরণ ১

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে বিদেশী মদ বিয়ারসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টেকনাফে হত্যা ও মানব পাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়ায় ছুরিকাঘাতে যুবক খুন

খালেকুজ্জামান বেঁচে আছেন জনতার মাঝে

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৫ম দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত

`রাঙামাটির রূপ দিনদিন হারিয়ে যেতে চলেছে’

বান্দরবানে শ্রেষ্ঠ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা কালাম হোসেন

বর্তমান সরকারই পাহাড়ের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে : বীর বাহাদুর এমপি

কুতুবদিয়ায় শহীদ উদ্দিন ছোটনসহ ৬ জনের বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা

লামায় ক্যাম্প প্রত্যাহার ষড়যন্ত্রের প্রতিবাদ ও রাজার সনদ বাতিল দাবীতে মানববন্ধন

লবণ আমদানি হবেনা, মজুদদারের বিরুদ্ধে ব্যবস্থা -শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই