মান্নার ছেলে নায়ক হবেন নাকি নির্মাতা?

বিনোদন ডেস্ক:
ঢাকাই সিনেমার অন্যতম জনপ্রিয় নায়কদের মধ্যে একজন ছিলেন চিত্রনায়ক মান্না। তার ছবিগুলোর ভাষা ছিলো সহজ, সংলাপ ছিলো সহজ। দর্শকও সহজভাবে লুফে নিতে পারতেন সেসব ছবি। আর সমাজে খেটে খাওয়া, মেহনতি মানুষের পক্ষে বলিষ্ঠ স্বরের প্রতিবাদী সব চরিত্রে হাজির হতেন মান্না, যা তাকে দিয়েছিলো সহজ-সরল সেইসব মানুষদের প্রিয় নায়কের সম্মান।

শুধু, নাম-যশ আর সম্মানই নয়, মান্না হয়ে উঠেছিলেন ব্যবসা সফল নায়কের সমার্থক শব্দ। ডিপজলের সঙ্গে জুটি বেঁধে হাজির হওয়া তার ছবিগুলোর ব্যবসা ছিলো আকাশ ছোঁয়া। তার ছবিতে কেউ নায়িকা খুঁজতেন না, গল্প খুঁজতেন না, নির্মাতা নিয়েও ভাবতেন না। দর্শক হলে আসতেন মান্নার বজ্রকণ্ঠের সংলাপ শুনতে, বঞ্চিত মানুষের জন্য কীভবে মান্না দাঁড়িয়ে যান শক্ত মেরুদন্ড নিয়ে সেটা উপভোগ করতে।

হঠাৎ করেই থেমে গেল সব! থেমে গেল যেন একটা যুগ। হাহাকার পড়ে গেল কোটি দর্শকের অন্তরে, যারা মান্নাকে দেখতে হলে আসতেন, সিনেমা নিয়ে গল্প-আড্ডায় মেতে উঠতেন। মান্নার অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে গেল চলচ্চিত্রের সবখানে।

সময় বহমান। দশ বছর হয়ে গেল মান্না নেই। দীর্ঘ এই সময়স্রোতে ভেসে তার ভক্তদের হয়তো অনেকেই আজকাল আর সিনেমা দেখেন না। অনেকেই হয়তো সিনেমার কোনো খবরও রাখেন না। তাদের জন্য হতে পারে চমক জাগানিয়া খবর, বাবার পথ ধরে চলচ্চিত্রে আসছেন মান্নার পুত্র সিয়াম ইলতিমাস।

গেল কয়েক বছরে অনেকবারই অবশ্য শোনা গেছে এই খবর, সিনেমায় নায়ক হয়ে আসছেন মান্নার ছেলে। শেষ পর্যন্ত তার সত্যতা মেলেনি। তবে সম্প্রতি চলচ্চিত্রের প্রতি মনযোগী হয়েছে মান্নার পরিবার। নায়কের স্ত্রী শেলী মান্না আবারও চালু করেছেন দীর্ঘ ১০ বছর ধরে বন্ধ থাকা মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী কথাচিত্র’। সেখান থেকে আবারও চলচ্চিত্র নির্মাণ করার ঘোষণা দিয়েছেন তিনি। আসছে ২৩ সেপ্টেম্বর ঢাকা ক্লাবে অনুষ্ঠানের মাধ্যেমে ছবির পাত্রপাত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে বলে জানালেন তিনি। ছবির নাম ‘জ্যাম’।

আর এই ছবিকে কেন্দ্র করেই মান্নার ছেলেকে নিয়ে আলোচনা প্রকট হচ্ছে। চারদিকে উড়ছে গুঞ্জন, বাবার প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই নায়ক হিসেবে অভিষিক্ত হতে যাচ্ছেন সিয়াম। তবে বিষয়টি আপাতত গুঞ্জন বলেই দাবি করলেন শেলী মান্না।

তিনি জাগো নিউজকে বলেন, ‘দেখুন, মান্নার স্ত্রী হিসেবে আমি তার ভক্তদের আবেগটা বুঝি। মান্নার ভক্তরা চায় সিয়ামও নায়ক হোক। কিন্তু এটা বললেই হয় না। আমিও চাই সিয়াম সিনেমাতে আসুক। আর সিয়ামও তা চায়। কিন্তু তার জন্য সময় দরকার।’

শেলী আরও বলেন, ‘যুগ বদলেছে। মানুষ এখন শিক্ষাকে প্রাধান্য দিচ্ছে। সিয়ামও বিদেশে পড়াশোনা নিয়ে ব্যস্ত আছে। আরও দুই বছর তাকে পড়তে হবে। তবে সে চলচ্চিত্র নিয়েই পড়ছে। শিক্ষার পাঠ চুকিয়ে সিয়াম চলচ্চিত্রেই কাজ করবে। কিন্তু নায়ক হবে নাকি নির্মাতা হবে সেটা নিতান্তই তার ব্যক্তিগত ব্যাপার। তবে আমি তার মধ্যে নির্মাণের আগ্রহটাই বেশি দেখেছি।’

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিতর্ক প্রতিযোগিতাঃ বাংলায় দর্শন বিভাগ, ইংরেজিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ চ্যাম্পিয়ন

খুটাখালী বিএনপি নেতা ডাঃ শফির পিতার ইন্তেকাল

ভারসাম্যপূর্ণ উন্নত বাংলাদেশ গড়ার কাজ করছে ইসলামী ব্যাংক

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ৮জন আসামী গ্রেফতার

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

পেকুয়ায় মা-মেয়ের উপর হামলার ঘটনার মূলহোতা আব্বাস গ্রেপ্তার

সরকারের হুমকিতে দেশ ছাড়েন এস কে সিনহা : বিবিসির খবর (ভিডিও)

রামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বর

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের টাকা পেলেন কক্সবাজারের ৬ সাংবাদিক

মানবতার মূর্ত প্রতীক শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র : মেয়র মুজিবুর রহমান

উদীচী, কক্সবাজার জেলা সংসদের দ্বিতীয় সম্মেলন বৃহস্পতিবার

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে চকরিয়া-মহেশখালী ফাইনালে

মাদকে জড়িতদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে -পুলিশ সুপার

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে উখিয়ায় প্রশাসনের ব্যাতিক্রমধর্মী উদ্যোগ

২৩ সেপ্টেম্বর জনসভা সফল করতে নাজনীন সরওয়ার কাবেরীর গণসংযোগ

কবি আমিরুদ্দীনের পিতার মৃত্যুতে কক্সবাজার সাহিত্য একাডেমীর শোক

কক্সবাজারে নবাগত পুলিশ সুপারের সাথে জেলা শ্রমিকলীগ নেতৃবৃন্দের সাক্ষাত

হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন এর আনুষ্ঠানিক উদ্বোধন বৃহস্পতিবার

মাদাম তুসোর মিউজিয়ামে স্থান পেল সানি লিওন!

এবার বয়ফ্রেন্ডও ভাড়া পাওয়া যাবে!